বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চাকরিপ্রার্থীদের মহামিছিলের অনুমতি দিলেন বিচারপতি রাজশেখর মান্থা

চাকরিপ্রার্থীদের মহামিছিলের অনুমতি দিলেন বিচারপতি রাজশেখর মান্থা

কলকাতা হাইকোর্ট

কলকাতা পুলিশের তরফে জানানো হয় ১৭ জানুয়ারি পর্যন্ত গঙ্গাসাগর মেলা চলবে। এর ফলে ধর্মতলা এলাকার ওপর ব্যাপক চাপ থাকবে। এই পরিস্থিতিতে মিছিল হলে যান নিয়ন্ত্রণ ও আইনশৃঙ্খলার অবনতি হতে পারে। তখন বিচারপতি চাকরিপ্রার্থীদের আইনজীবীকে জিজ্ঞাসা করেন, অন্য কোনও দিন তাঁরা মিছিল করতে চান কি না।

কলকাতা পুলিশ দেয়নি অনুমতি। বিচারপতি রাজশেখর মান্থার এজলাস থেকে সেই অনুমতি নিয়ে এলেন চাকরিপ্রার্থীরা। নিয়োগের দাবিতে চাকরিপ্রার্থীদের কলকাতার রাস্তায় মিছিল করার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। তবে সোমবারের জায়গায় বুধবার করতে হবে মিছিল।

১৬ জানুয়ারি নিয়োগের দাবিতে কলকাতায় মহামিছিলের ডাক দিয়েছে চাকরিপ্রার্থীদের ১০টি সংগঠন। শহরের তিন দিক থেকে তিনটি মিছিল এসে মিলিত হওয়ার কথা ধর্মতলার রানি রাসমণি রোডে। কিন্তু সেই কর্মসূচির অনুমতি দেয়নি কলকাতা পুলিশ। কর্মসূচি পালনের জন্য অনুমতি আদায় করতে এর পর কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন চাকরিপ্রার্থীরা।

বুধবার সেই মামলার শুনানিতে কলকাতা পুলিশের তরফে জানানো হয় ১৭ জানুয়ারি পর্যন্ত গঙ্গাসাগর মেলা চলবে। এর ফলে ধর্মতলা এলাকার ওপর ব্যাপক চাপ থাকবে। এই পরিস্থিতিতে মিছিল হলে যান নিয়ন্ত্রণ ও আইনশৃঙ্খলার অবনতি হতে পারে। তখন বিচারপতি চাকরিপ্রার্থীদের আইনজীবীকে জিজ্ঞাসা করেন, অন্য কোনও দিন তাঁরা মিছিল করতে চান কি না। জবাবে তিনি জানান, দিন বদল হলেও সমস্যা নেই। তখন বিচারপতি বলেন তাহলে ১৭ জানুয়ারি গঙ্গাসাগর মেলা শেষের পর ১৮ জানুয়ারি মিছিল করা যাবে। এই প্রস্তাবে কোনও আপত্তি করেনি কলকাতা পুলিশ।

সোমবার বিচারপতি মান্থার এজলাসের সামনে তৃণমূলি আইনজীবীরা তাণ্ডব চালান। তার পর বুধবার ফের গুরুত্বপূর্ণ রায় এল বিচারপতির এজলাস থেকে।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

চা খেতে নেমেছিলেন চালক, তাঁকে ছেড়েই আপনা থেকেই ছুটল মালগাড়ি! এরপর? কেন সন্দেশখালিতে যাননি? জানালেন নুসরত 'মীরার সঙ্গে ঝগড়া হলে ১৫ দিন কথা বন্ধ থাকে'! শাহিদের মুখে এমন কথায় অবাক কিয়ারা দার্জিলিং হিলস বিশ্ববিদ্যালয় কি বন্ধ হয়ে যাবে?‌ পাহাড়ে উঠেছে প্রবল রাজনৈতিক তরজা DRS সফল হতেই লাফিয়ে উঠলেন অশ্বিন, রুটকে ফেরাতেই স্বস্তি ভারতের তৃণমূল জমানায় সন্দেশখালিই গলার কাঁটা, জ্যোতিপ্রিয় কতটা জড়িয়ে?‌ প্রশ্নে সংগঠন ২ মার্চ অবধি ভাগ্যবান থাকবে ৩ রাশি, শুক্রর কৃপায় প্রেমজীবনে আসবে সুখ, বাড়বে বৈভব BJPকে আটকাতে সন্দেশখালিতে রাজনৈতিক ১৪৪ ধারা জারি হয়েছে: সুকান্ত বেবিবাম্প নিয়ে মারামারি! আর্টিকেল ৩৭০ শনিবার ব্যবসা করে ৭.৫ কোটির, ২ দিনের আয় কত 'জিম্বাবর' বলে বিদ্রুপ, দর্শকদের জলের বোতল ছুঁড়ে মারতে গেলেন বাবর আজম- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.