বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রামের পুজো হবে কলকাতার একাধিক হাসপাতালে, আয়োজক বিজেপি–পন্থী চিকিৎসকরা

রামের পুজো হবে কলকাতার একাধিক হাসপাতালে, আয়োজক বিজেপি–পন্থী চিকিৎসকরা

রামের পুজোর উদ্যোগ নিয়েছে একাধিক সংগঠন।

কলকাতা ছাড়া অন্যান্য রাজ্যে এবং দেশের নানা প্রান্তে তাঁদের সংস্থার একাধিক হাসপাতাল আছে। তাই চিকিৎসকদের রাম পুজোর অনুরোধ হাসপাতাল কর্তৃপক্ষ ফিরিয়ে দিতে পারেননি। আবার রাজ্য সরকার বিষয়টিকে কী চোখে দেখছে সেটা নিয়েও সংশয় আছে। এই বিষয়টি প্রচার পাক সেটা চাইছেন না তাঁরা।

হাতে আর দুদিন। তারপরই অযোধ্যায় নবনির্মিত রাম মন্দিরে রামলালার মূর্তি প্রতিষ্ঠা করা হবে। আর তা নিয়ে এখন শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। তবে ২২ জানুয়ারি দেশজুড়ে নানা জায়গায় ওই একই সময়ে রামের পুজোর উদ্যোগ নিয়েছে একাধিক সংগঠন। সেই তালিকায় আছে মহানগরী কলকাতাও। কয়েকদিন ধরে বাংলার চিকিৎসকদের একাংশ করছে ‘সহকর্মী–সম্পর্ক অভিযান’। এই উপলক্ষ্যে অযোধ্যা থেকে আনা প্রসাদি চাল, রামের ছবি এবং রামমন্দিরের উদ্বোধনে অযোধ্যায় উপস্থিত থাকার আমন্ত্রণপত্র সহকর্মীদের মধ্যে বিলি করেছেন বিজেপি–পন্থী চিকিৎসকরা।

এদিকে আগামী ২২ জানুয়ারি রামমন্দিরে রামের মূর্তির প্রাণ প্রতিষ্ঠা হবে। কলকাতার একাধিক প্রথমসারির কর্পোরেট হাসপাতালে এবং রাজ্যের একাধিক কেন্দ্রীয় সরকার পরিচালিত হাসপাতালে এই চিকিৎসকরা রামের পুজোর আয়োজন করেছেন। ওই দিন তাঁরা হাসপাতালেই রাম পুজো করবেন। তবে বিষয়টি নিয়ে কেউ বিশেষ মুখ খুলতে চাইছেন না। নামপ্রকাশে অনিচ্ছুক কলকাতার একটি কর্পোরেট হাসপাতালের কর্তা বলেন, ‘‌আমাদের হাসপাতালে একটি মন্দির আছে। সেখানেই চিকিৎসকদের একাংশ ২২ জানুয়ারি রামের পুজো করবেন বলে শুনেছি।’‌ আর বিজেপির ডাক্তার সেলের পশ্চিমবঙ্গ শাখার আহ্বায়ক, চিকিৎসক শারদ্বত মুখোপাধ্যায় বলেন, ‘‌আমরা আগেই প্রসাদি চাল ও আমন্ত্রণপত্র সহকর্মীদের মধ্যে বিলি করেছি। ২২ তারিখ হাসপাতালের পুজোয় অংশ নিতে আহ্বান জানিয়েছি। আমরির সল্টলেক শাখায় যে মন্দির আছে, সেখানে রামের ছবি রেখে পুজো হবে।’‌

অন্যদিকে কলকাতা ছাড়া অন্যান্য রাজ্যে এবং দেশের নানা প্রান্তে তাঁদের সংস্থার একাধিক হাসপাতাল আছে। তাই চিকিৎসকদের রাম পুজোর অনুরোধ হাসপাতাল কর্তৃপক্ষ ফিরিয়ে দিতে পারেননি। আবার রাজ্য সরকার বিষয়টিকে কী চোখে দেখছে সেটা নিয়েও সংশয় আছে। এই বিষয়টি প্রচার পাক সেটা চাইছেন না তাঁরা। সূত্রের খবর, কলকাতা এবং জেলার একাংশ বেসরকারি হাসপাতালে রাম পুজোর প্রস্তুতি শুরু হয়েছে। কর্মকর্তাদের কেউ প্রকাশ্য়ে মুখ খুলতে নারাজ। অ্যাপোলো হাসপাতালের এক বিশিষ্ট চিকিৎসকের কথায়, ‘অ্যাপোলোর একতলায় বড় মন্দির আছে। সেখানেই চিকিৎসকরা ২২ তারিখ রামের ছবি রেখে পুজো করবেন।

আরও পড়ুন:‌ শিলিগুড়িতে হর্ষবর্ধন শ্রীংলার রাম–পুজোতে আমন্ত্রিত শঙ্কর ঘোষ, ব্রাত্য থাকলেন বিস্তা

এছাড়া জোকা ইএসআই হাসপাতাল, বন হুগলির ‘ন্যাশনাল ইনস্টিটিউট ফর লোকোমোটর ডিজেবিলিটিস–সহ নানা হাসপাতালে রাম পুজো হতে চলেছে। জোকা ইএসআই হাসপাতালের চিকিৎসক প্রভাত সিং বলেন, ‘আমাদের হাসপাতালে ২২ তারিখ রামের পুজো হবে। প্রসাদি চাল ও রামের ছবি পাঠিয়ে প্রত্যেক চিকিৎসককে হাজির থাকতে বলা হয়েছে। প্রদীপ জ্বালানো হবে।’‌ এই গোটা বিষয়টি নিয়ে তীব্র সমালোচনা করেছেন তৃণমূল কংগ্রেসের চিকিৎসক নেতা শান্তনু সেন। তাঁর বক্তব্য, ‘‌মানুষের সেবা করতেই চিকিৎসকরা শপথ নিয়ে এই পেশায় আসেন। তাঁদের কাছ থেকে এমন আচরণ অনভিপ্রেত। আসলে বিজেপি রামের নামে রাজনীতি করছে। এটা তারই ফল।

বাংলার মুখ খবর

Latest News

আরশোলার উৎপাতে অতিষ্ঠ? এই পাঁচটি উপায় আপনাকে দেবে নিস্তার 'সত্যিকারের নেতা এবং রোল মডেল', ভারতীয় সেনার মেজর রাধিকা সেনকে সম্মানিত করবে UN অবন্তিকার সঙ্গে উত্তাল প্রেমে রণবীর! ইমরানের সিনেমা ছাড়ায় নাম উঠছে ঋষি-পুত্রের সঙ্গীর ভালোবাসা জীবনের বাধা অতিক্রম করতে সাহায্য করবে, দেখুন আজকের প্রেম রাশিফল প্রায় আড়াই ঘণ্টার লড়াই শেষে ফরাসি ওপেনের প্রথম রাউন্ড থেকে বিদায় সুমিত নাগালের বুথভিত্তিক ভোটের হিসেব কষলেন TMC প্রার্থী, EC-কে সওয়াল- 'আপনাদের কত সময় লাগবে?' ভারত-পাকিস্তান ম্যাচে রোহিতদের সমর্থন করতে নিউইয়র্কের গ্যালারিতে থাকবেন সচিন রোদে বেরোলেই চোখে অস্বস্তি? চোখকে ভালো রাখতে পারে এই পাঁচটি ভিটামিন কোহলির হাই-ফুলটস থেকে কার্তিকের LBW, আইপিএল ২০২৪-এ জোর বিতর্ক হয় এই ৫টি বিষয়ে মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৯ মে’র রাশিফল

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.