বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Duare Ration: ‌গোপন বৈঠক রেশন ডিলারদের, প্রকল্প বন্ধের সিদ্ধান্ত

Duare Ration: ‌গোপন বৈঠক রেশন ডিলারদের, প্রকল্প বন্ধের সিদ্ধান্ত

দুয়ারে রেশন (HT_PRINT)

করোনাভাইরাসের আবহে যখন সকলেই ঘরবন্দি তখন একমাত্র রেশন ডিলাররাই গ্রামে গ্রামে মানুষের দুয়ারে রেশন বন্টন করেছিল। তখন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল একাধিক ডিলারের। কিন্তু কোনও সরকারি সাহায্য মেলেনি। তাই এবার এই প্রকল্প চালু করতে গেলে সমস্ত দাবি সরকারকে মানতে হবে।

দুয়ারে রেশন প্রকল্পে যেতে রাজি নয় রেশন ডিলাররা। এই নিয়ে দীর্ঘদিন সমস্যা জিইয়ে রয়েছে। এবার রাজ্য সরকারকে আড়াল করে মৌলালি যুবকেন্দ্রে রেশন ডিলারদের ‘গোপন বৈঠক’ হয়ে গেল। দুয়ারে রেশন যাতে চালু করা না যায় তার জন্যই বৈঠক করলেন ডিলাররা। এখানেই ঠিক হয়ে গেল কী করে এই প্রকল্প বাস্তবায়িত করা না যায় তার নীল নকশা।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ সূত্রের খবর, দুয়ারে রেশন প্রকল্পে কমিশন বৃদ্ধি–সহ একাধিক ইস্যুতে সরকারের কাছে দরবার করেও তা আদায় করা যায়নি। তাই দুয়ারে রেশন বন্ধ করতে সিদ্ধান্ত নিয়েছেন রেশন ডিলাররা। দাবি না মানা হলে এভাবেই ঢিমেতালে গড়িয়ে প্রকল্পকে দিনের আলো দেখতে দেওয়া হবে না বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই বৈঠকেই বেঙ্গল ফেয়ার প্রাইস শপ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন এবং ওয়েস্ট বেঙ্গল এমআর ডিলারস অ্যাসোসিয়েশনের যৌথ উদ্যোগে বৈঠক হয়। তাঁদের সঙ্গে ডিলারদের আরও কয়েকটি সংগঠন উপস্থিত ছিল।

ঠিক কী দাবি রেশন ডিলারদের?‌ রেশন ডিলারদের দাবি, করোনাভাইরাসের আবহে যখন সকলেই ঘরবন্দি তখন একমাত্র রেশন ডিলাররাই গ্রামে গ্রামে মানুষের দুয়ারে রেশন বন্টন করেছিল। তখন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল একাধিক ডিলারের। কিন্তু কোনও সরকারি সাহায্য মেলেনি। তাই এবার এই প্রকল্প চালু করতে গেলে সমস্ত দাবি সরকারকে মানতে হবে।

আর কী ঠিক হয়েছে?‌ জানা গিয়েছে, ওই বৈঠকে আগামী অগস্ট মাস থেকে রাজ্যে দুয়ারে রেশন বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন রেশন ডিলাররা। এই বিষযে ফেয়ার প্রাইস শপ এবং ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের নিমাই দাস সংবাদমাধমকে বলেন, ‘‌আগে কুইন্টাল প্রতি ৭৫ টাকা কমিশন ছিল রেশন ডিলারদের। এখনও তাই আছে। দায়িত্ব বাড়লে কমিশন বাড়া উচিত। দুয়ারে রেশনের জন্য লোক নিয়োগ হলেও তাদের পারিশ্রমিক নিয়ে জটিলতা আছে। দুয়ারে রেশন প্রকল্পের জন্য প্রত্যেক মাসে বাড়তি ২০ হাজার টাকা খরচ হচ্ছে। মুখ্যমন্ত্রী–খাদ্যমন্ত্রীকেও জানিয়েছি আমরা। কোনও উত্তর মেলেনি।’‌

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

Indian Idol Finale Live: বাংলা থেকে অনন্যা-শুভজিৎ, কে জিতবে ইন্ডিয়ান আইডল? মমতার আঁকা থেকে ডোনার নাচ! শুরু বহু প্রতীক্ষিত দিদি নম্বর ওয়ানের পর্ব আগামিকাল কার আসবে অর্থ, কার লাভ প্রেমে? মেষ থেকে মীনে লাকি কারা? জানুন রাশিফল 'আমার বাচ্চা হয়ে যাচ্ছে…', অনন্ত রাধিকার প্রাক বিবাহ অনুষ্ঠানে চিৎকার রণবীরের ধরমশালায় ১০০তম টেস্ট খেলতে নামবেন অশ্বিন,জানুন টেস্ট ফর্ম্যাটে রবির ৫টি বড় নজির আম্বানিদের ডাকে একসঙ্গে প্লেনে চড়লেন শ্বেতা-ঐশ্বর্য, তবে উঠলেন না এক গাড়িতে খেলা হবে বাংলায়! চাকরি ছেড়ে ময়দানে নামছেন বিচারপতি গাঙ্গুলি, কী বললেন কুণাল? Arjit Singh in Jamnagar: আম্বানিদের অনুষ্ঠানে রয়েছে লাইভ শো, স্ত্রী কোয়েলকে নিয়ে জামনগরে হাজির অরিজিৎ 'আমি অভিনেত্রী হলাম কী করে!' নেপোটিজম বিতর্কে হঠাৎ করণের পাশে দিশা বৃষ রাশিতে গজলক্ষ্মী রাজযোগ গঠিত হবে, দেবী লক্ষ্মীর কৃপায় ৪ রাশির বিপুল লাভ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.