বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > গাড়ির পুরো দাম চাই, নইলে চালু হবে না দুয়ারে রেশন, মন্ত্রীকে সাফ জানালেন ডিলাররা
ফাইল ছবি
ফাইল ছবি

গাড়ির পুরো দাম চাই, নইলে চালু হবে না দুয়ারে রেশন, মন্ত্রীকে সাফ জানালেন ডিলাররা

  • এই জটিলতার জেরে প্রায় কোনও ডিলার এখনো গাড়ি কেনেননি বলে জানা গিয়েছে। তাছাড়া রেশন বাড়ি পৌঁছে দিতে চাই পয়েন্ট অফ সেল মেশিন ও অতিরিক্ত কর্মী। তাও এখনো নিয়োগ করে উঠতে পারেননি ডিলাররা।

তৈরি হয়নি পরিকাঠামো। তাই ১ সেপ্টেম্বর থেকে রাজ্যে পরীক্ষামূলকভাবে দুয়ারে রেশন প্রকল্প চালু করতে পারছেন না রেশন ডিলাররা। শুক্রবার রেশন ডিলারদের সংগঠনের তরফে একথা খাদ্য দফতরকে জানিয়ে দেওয়া হয়েছে।

শুক্রবার রাজ্যের খাদ্য ও গণবণ্টন মন্ত্রী রথীন ঘোষের সঙ্গে বৈঠক করেন রেশন ডিলাররা। সেখানে সংগঠনের তরফে জানানো হয়, ১ সেপ্টেম্বর থেকে দুয়ারে রেশন প্রকল্প চালু করা সম্ভব নয়। তৈরি হয়নি পরিকাঠামো। তাছাড়া রেশন বাড়ি পৌঁছে দিতে গাড়ি কেনার জন্য সরকার যে ১ লক্ষ টাকা ভর্তুকি ঘোষণা করেছিল তাও মানতে রাজি নন ডিলাররা। তাঁদের সাফ কথা, গাড়ির দামের বাকি টাকা তাদের পক্ষে দেওয়া সম্ভব নয়। সরকারি প্রকল্পের গাড়ির পুরো দাম দিতে হবে সরকারকেই।

এই জটিলতার জেরে প্রায় কোনও ডিলার এখনো গাড়ি কেনেননি বলে জানা গিয়েছে। তাছাড়া রেশন বাড়ি পৌঁছে দিতে চাই পয়েন্ট অফ সেল মেশিন ও অতিরিক্ত কর্মী। তাও এখনো নিয়োগ করে উঠতে পারেননি ডিলাররা। সঙ্গে রেশন বাড়ি পর্যন্ত পৌঁছে দিতে বাড়তি কমিশন দাবি করেছে ডিলারদের সংগঠন। তাদের দাবি, বর্তমানে কুইন্টালে ৭৫ টাকা কমিশন দেয় সরকার। কিন্তু বাড়িতে রেশন পৌঁছে দিতে গাড়ির মেরামতি ও তেল খরচ ধরে কুইন্টালে অন্তত ২০০ টাকা কমিশন দিতে হবে। তবে দুয়ারে পৌঁছবে রেশন।

সব শুনে ১৫ সেপ্টেম্বর থেকে দুয়ারে রেশন প্রকল্প চালুর পরামর্শ দিয়েছেন মন্ত্রী।

 

বন্ধ করুন