বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দুয়ারে রেশন প্রকল্প নিয়ে তৈরি হয়েছে সমস্যা, মুখ্যমন্ত্রীর দুয়ারে চিঠি ডিলারদের
দুয়ারে রেশন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র। (PTI)
দুয়ারে রেশন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র। (PTI)

দুয়ারে রেশন প্রকল্প নিয়ে তৈরি হয়েছে সমস্যা, মুখ্যমন্ত্রীর দুয়ারে চিঠি ডিলারদের

  • গত ১৬ নভেম্বর থেকে শুরু হয়েছে দুয়ারে রেশন প্রকল্প। তার আগে হয়েছিল পাইলট প্রজেক্ট।

এবার দুয়ারে রেশন প্রকল্প চালিয়ে বেশ কিছু সমস্যায় পড়েছেন রেশন ডিলাররা বলে অভিযোগ। আর সেই সমস্যাগুলি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তাঁরা জানাবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন। কারণ এই দুয়ারে রেশন প্রকল্প মুখ্যমন্ত্রীর সাধের প্রকল্প। এবার উদ্ভূত সমস্যাগুলি নিয়ে জয়েন্ট ফোরাম ফর ওয়েস্ট বেঙ্গল রেশন ডিলার্সের সদস্যরা চিঠি লিখে মুখ্যমন্ত্রীকে জানাবেন। স্পিড পোস্টের মাধ্যমে চিঠি পাঠানো হবে।

গত ১৬ নভেম্বর থেকে শুরু হয়েছে দুয়ারে রেশন প্রকল্প। তার আগে হয়েছিল পাইলট প্রজেক্ট। এই প্রকল্প নিয়ে শুরু থেকেই রেশন ডিলারদের নানা অভিযোগ ছিল। যা কলকাতা হাইকোর্ট পর্যন্ত গড়িয়েছিল। কিন্তু অবশেষে তা চালু হয়। সেখানেই এখন সমস্যা দেখা দিয়েছে। আর তা নিয়েই মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে পাঠাবেন রেশন ডিলাররা নবান্নের ঠিকানায়। এমনকী ২৭ ডিসেম্বর দু’টি প্রতিবাদ মিছিল করবেন তাঁরা কলকাতায়। শ্যামবাজার ও বাবুঘাট থেকে দু’টি প্রতিবাদ মিছিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কী বক্তব্য ফোরামের?‌ এই বিষয়ে ফোরামের পক্ষ থেকে বিশ্বম্ভর বসু বলেন, ‘মুখ্যমন্ত্রীই আমাদের সমস্যাগুলির সমাধান করতে পারেন। তাই তাঁকেই সবকিছু জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ডিলারদের সমস্যাগুলি মুখ্যমন্ত্রীর কাছেই তুলে ধরতে চাইছে ফোরাম। আমাদের এছাড়া কোনও উপায় নেই। আর প্রতিবাদ সভারও কর্মসূচি নেওয়া হয়েছে।’

ঠিক কী কী সমস্যা তৈরি হয়েছে?‌ জানা গিয়েছে, রেশন ডিলাররা দুয়ারে রেশন প্রকল্প চালাতে গিয়ে রাস্তায় ইন্টারনেট সংযোগের সমস্যায় পড়ছেন। কর্মীর অভাব এই প্রকল্পকে বাস্তবায়িত করতে পারছে না। আবার নিরাপত্তার অভাবও রযেছে। তাই বিষয়গুলি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বন্ধ করুন