বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > BJP-র ওপর পুলিশি নির্যাতন না থামালে সাংবিধানিক পদক্ষেপ করা হবে: রবিশংকর প্রসাদ
বিজেপি নেতা রবিশংকর প্রসাদ।

BJP-র ওপর পুলিশি নির্যাতন না থামালে সাংবিধানিক পদক্ষেপ করা হবে: রবিশংকর প্রসাদ

  • মমতাকে হুঁশিয়ারি দিয়ে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘কথাটা কঠোর হলেও আপনাকে বলা দরকারি। যে নেতা বা পার্টি এভাবে পুলিশি নির্যাতন চালায়, নাগরিক অধিকার হরণ করে, বিরোধীদের জেলে ভরে, জনতা তাদের বিচার করে।

বিজেপির নবান্ন অভিযানে পুলিশি নির্যাতনের অভিযোগ তুলে এবার সরব হল দলের কেন্দ্রীয় নেতৃত্ব। বুধবার এক সাংবাদিক বৈঠকে বিজেপি নেতা রবিশংকর প্রসাদ দাবি করেন, বিরোধীদের ওপর এভাবে পুলিশি নির্যাতন হলে পশ্চিমবঙ্গ সরকারের বিরুদ্ধে সমস্ত রকম সাংবিধানিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিন রবিশংকর প্রসাদ বলেন, ‘মমতা দিদি আপনার কাছে একটা সোজা সরল প্রশ্ন আছে। আপনার রাজ্য যদি দুর্নীতির পরাকাষ্ঠা পার করে, ৬০ – ৭০ কোটি টাকা যদি আপনার প্রাক্তন মন্ত্রীর পরিচিতের ফ্ল্যাট থেকে পাওয়া যায়, তারা যদি গ্রেফতার হয়, আর আপনার দলের তরফে যদি তার জবাব না পাওয়া যায় এটা কি তৃণমূলের অভ্যন্তরীণ সমস্যা? এখানে কি উত্তরাধিকারের লড়াই চলছে? সেখান থেকে নজর ঘোরানোর জন্য বিরোধীদের ওপর এত বড় পুলিশি নির্যাতন চালানো হচ্ছে। আমরা স্পষ্ট বলছি, তৃণমূলের দুর্নীতির বিরুদ্ধে ভারতীয় জনতা পার্টির কণ্ঠ রোধ করা যাবে না’।

মুখ বাঁচাতে মুখ বন্ধ রাখুন, পার্থ ইস্যুতে বিধায়কদের নির্দেশ ফিরহাদের

মমতাকে হুঁশিয়ারি দিয়ে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘কথাটা কঠোর হলেও আপনাকে বলা দরকারি। যে নেতা বা পার্টি এভাবে পুলিশি নির্যাতন চালায়, নাগরিক অধিকার হরণ করে, বিরোধীদের জেলে ভরে, জনতা তাদের বিচার করে। আপনার পুরনো পার্টির নেত্রী ইন্দিরা গান্ধীর জরুরি অবস্থার পর কী দশা হয়েছিল সেটা আপনি জানেন। আপনি সেদিন দেখেছেন’।

রাজ্য সরকারের বিরুদ্ধে সাংবিধানিক পদক্ষেপের হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, ‘এটুকু বলতে পারি, আমাদের কর্মীদের ওপর নির্যাতন হলে, তাদের মুখ বন্ধ করা হলে সমস্ত রকম সাংবিধানিক প্রক্রিয়া পালন করা হবে’।

পালটা তৃণমূলের তরফে দাবি করা হয়েছে, নবান্ন অভিযান প্রতিরোধে কোনও অসাংবিধানিক পদক্ষেপ করেনি পুলিশ। উলটে বিজেপি নেতারাই গুলি চালানোর মতো পরিস্থিতি তৈরির চেষ্টা করছিলেন।

 

বন্ধ করুন