বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সুদীপ্তর সঙ্গে আর কার ঘনিষ্ঠতা? বিস্ফোরক জবাব IPS'র, ব্যবসায়ীর বাড়ি সিল করল CID
আইপিএস দেবাশিস ধর। 

সুদীপ্তর সঙ্গে আর কার ঘনিষ্ঠতা? বিস্ফোরক জবাব IPS'র, ব্যবসায়ীর বাড়ি সিল করল CID

  • সূত্রের খবর, ২০১৫ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত দেবাশিস ধরের সম্পত্তির পরিমাণ বৃদ্ধির অঙ্ক রীতিমতো চমকে দেওয়ার মতো। সূত্রের খবর, ওই সময়কালের মধ্যে তাঁর সম্পত্তি বৃদ্ধি হয়েছে আয়ের তুলনায় ৩৭৫ শতাংশ। এখানেই প্রশ্ন কীভাবে এত সম্পত্তি বৃদ্ধি হল তাঁর?

ব্যবসায়ী সুদীপ্ত রায় চৌধুরীর কসবার বাড়ি সিল করল সিআইডি। সূত্রের খবর, ওই বাড়িতে তল্লাশি চালাতে চায় সিআইডি। তার আগে যাতে কিছু সরিয়ে ফেলা না হয় সেকারণে আগাম সেই বাড়ি সিল করল সিআইডি। এদিকে এই ব্যবসায়ীর সঙ্গেই আইপিএস দেবাশিস ধরের ঘনিষ্ঠতা রয়েছে বলে দাবি করা হচ্ছে। এনিয়ে কী জবাব দিলেন আইপিএস দেবাশিস ধর?

একটি টেলিভিশন সংবাদমাধ্যমে আইপিএস দেবাশিস ধর জানিয়েছেন, ‘তদন্তের সঙ্গে সহযোগিতা করছি। আমি সরকারি আধিকারিক। আমার সব তথ্য, ডকুমেন্টশন পেশ করা আছে। আমার আয় বহির্ভূত কোনও সম্পত্তি নেই। তাঁরা কীভাবে হিসাব করেছেন আমি জানি না। আমি তদন্ত নিয়ে কোনও মতামত দেব না।’

ব্যবসায়ী সুদীপ্ত রায় চৌধুরীর সঙ্গে দেবাশিস ধরের ঘনিষ্ঠতা প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি চাকরিজীবী। তিনি ব্যবসায়ী। উনি একজন ইনডিভিজুয়াল। আমি একজন ইনডিভিজুয়াল। এর বেশি কিছু বলার নেই। সকলের সঙ্গে সকলের পরিচয় থাকে। ওনার সঙ্গে আরও অনেক অফিসারের পরিচয় আছে। তদন্ত চলছে। এনিয়ে বলার কিছু নেই।’

এদিকে আয় বহির্ভুত সম্পত্তি অভিযোগকে কেন্দ্র করে দেবাশিস ধরের বিরুদ্ধে ব্যারাকপুর থানায় অভিযোগ দায়ের করেছিল সিআইডি। এবার সেই মামলায় সল্টলেক, যোধপুর সহ কলকাতার ৫ জায়গায় তল্লাশি চালায় সিআইডি। সূত্রের খবর, ২০১৫ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত দেবাশিস ধরের সম্পত্তির পরিমাণ বৃদ্ধির অঙ্ক রীতিমতো চমকে দেওয়ার মতো। সূত্রের খবর, ওই সময়কালের মধ্যে তাঁর সম্পত্তি বৃদ্ধি হয়েছে আয়ের তুলনায় ৩৭৫ শতাংশ। এখানেই প্রশ্ন কীভাবে এত সম্পত্তি বৃদ্ধি হল তাঁর?

বন্ধ করুন