বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Panchayat vote: পঞ্চায়েত ভোটে তৃণমূলের টিকিট কীভাবে পাবেন? খোলসা করলেন সৌগত

Panchayat vote: পঞ্চায়েত ভোটে তৃণমূলের টিকিট কীভাবে পাবেন? খোলসা করলেন সৌগত

সামনেই পঞ্চায়েত ভোট। টিকিট পাওয়ার জন্য কাড়াকাড়ি চলছে পুরোদমে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, গত পঞ্চায়েত নির্বাচনের মতো এবারও তৃণমূলের টিকিট পাওয়ার জন্য শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্ব ভয়াবহ আকার নিতে পারে। সেজন্যই কার্যত সৌগত রায় আগাম জানিয়ে দিলেন গোটা বিষয়টি হবে উপরমহল থেকে। 

সামনেই পঞ্চায়েত নির্বাচন। শাসক দলের টিকিট পাওয়ার জন্য এখন থেকেই কার্যত প্রতিযোগিতা শুরু হয়ে গিয়েছে গ্রামে গ্রামে। টিকিট পাওয়ার জন্য নানা মহলে দরবার করাও শুরু হয়ে গিয়েছে। কিন্তু বাস্তবে কীভাবে তৃণমূলের টিকিট দেওয়া হবে? রবিবার কামারহাটিতে দলীয় অনুষ্ঠানে রবিবার এনিয়ে খোলসা করে দিলেন প্রবীন সাংসদ সৌগত রায়।

তিনি বলেন, এবার পঞ্চায়েত নির্বাচন শান্তিপূর্ণ হোক। সবাই ভোট দিক। এটাই আমরা চাইছি। অভিষেক এটাও বলেছেন পঞ্চায়েতের প্রার্থী ওপর থেকেই ঠিক হবে। কারণ দুতিনটে সার্ভে দলের পক্ষ থেকে হয়েছে। সেই সার্ভেতে কোথায় কার কী অবস্থান জানা গিয়েছে। তার ভিত্তিতে দলীয় নেতৃত্ব ঠিক করবেন। বোধহয় সময় এসেছে আমরাও দলের মধ্যে ঝাড়াই বাছাই করি।

৯৫ শতাংশ কর্মী সৎভাবে কাজ করেন বলেও জানিয়েছেন সৌগত রায়। তিনি বলেন তৃণমূলের লড়াই নিজেকে আরও পরিশুদ্ধ করার লড়াই। তবে এর সঙ্গেই তিনি তাৎপর্যপূর্ণভাবে তৃণমূলের প্রার্থী কীভাবে ঠিক হবে তার ম্যাজিকটাও জানিয়ে দিলেন।

তবে এদিন সৌগত রায়ের এই বক্তব্যের জেরে দলের অনেকেই টিকিট পাওয়ার জন্য নতুন করে ফর্মুলা বের করা শুরু করে দিয়েছেন। মূলত টিকিট পাওয়ার জন্য ঠিক কাকে ধরতে হবে তানিয়ে এখনও সন্দিহান নীচুতলার অনেকেই।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, গত পঞ্চায়েত নির্বাচনের মতো এবারও তৃণমূলের টিকিট পাওয়ার জন্য শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্ব ভয়াবহ আকার নিতে পারে। সেজন্যই কার্যত সৌগত রায় আগাম জানিয়ে দিলেন গোটা বিষয়টি হবে উপরমহল থেকে। তবে এখানেই প্রশ্ন উঠছে পঞ্চায়েতের টিকিট দেওয়ার বিনিময়ে আর্থিক লেনদেনের অভিযোগও ওঠে। এবার সেই অভিযোগ ওঠে কি না সেটাও দেখার।

 

বন্ধ করুন