বাড়ি > বাংলার মুখ > কলকাতা > ২৪ ঘণ্টায় মৃত ৫৩, আক্রান্ত ২৭১৬, ক্রমশ ঘোরালো হচ্ছে বাংলার করোনা পরিস্থিতি
করোনা যোদ্ধাদের রাখিবন্ধন
করোনা যোদ্ধাদের রাখিবন্ধন

২৪ ঘণ্টায় মৃত ৫৩, আক্রান্ত ২৭১৬, ক্রমশ ঘোরালো হচ্ছে বাংলার করোনা পরিস্থিতি

  • ধীরে ধীরে বাড়ছে অ্যাক্টিভ কেসের সংখ্যা। রাজ্যে এই মুহূর্তে করোনা অ্যাক্টিভ ২১৮৬৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭০.০৭ শতাংশ মানুষ।

একদিনে মারা  গেলেন ৫৩ জন! এই নিয়ে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৭৩১ জনের। লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যাও। সবমিলিয়ে পশ্চিমবঙ্গে করোনা পরিস্থিতি ক্রমশ জটিল হয়ে যাচ্ছে। 

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ২৭১৬ জন। অন্যদিকে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০৮৮ জন। ধীরে ধীরে বাড়ছে অ্যাক্টিভ কেসের সংখ্যা। রাজ্যে এই মুহূর্তে করোনা অ্যাক্টিভ ২১৮৬৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭০.০৭ শতাংশ মানুষ। 

১৫ অগস্টের মধ্যে ২৫ হাজার স্যাম্পেল দিনে পরীক্ষা করতে চায় রাজ্য। সেই ধাপে বেশ কিছুটা কাজ এগিয়েছে। একদিনে ২২১২২টি স্যাম্পেল পরীক্ষা হয়েছে ৫৭টি ল্যাবে। এই মুহূর্তে স্যাম্পেল পজিটিভিটি রেট ৮.১৮ শতাংশ, অর্থাৎ ১০০টি নমুনা পরীক্ষা করলে গড়ে ৮.১৮ জনের কোভিড পজিটিভ বেরোচ্ছে। 

রাজ্যে ৮৩টি সরকারি ও বেসরকারি মিলিয়ে হাসপাতালে চিকিৎসা হচ্ছে রোগীদের। প্রায় ৬০ শতাংশ বেড রাজ্যে এই মুহূর্তে খালি যাচ্ছে বলে রাজ্য সরকারের দাবি। 

এদিন যে ৫৩জন মারা গেছেন, তার মধ্যে ২১ জন কলকাতায়, ২১ জন উত্তর ২৪ পরগনায়। এখনও পর্যন্ত সবমিলিয়ে করোনা পজিটিভ ৮২০ জন মারা গেছেন মহানগরীতে। লাগোয়া উত্তর ২৪ পরগনায় মারা গিয়েছেন ৩৮৯ জন। তৃতীয় স্থানে হাওড়া, মৃত ২১৫ জন। 

বন্ধ করুন