ব্রেকিং নিউজ

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যায় ১ দিনে রেকর্ড বৃদ্ধি, ২৪ ঘণ্টায় ৫৪ জন

কলকাতার মুদিয়ালিতে থার্মাল স্ক্রিনিং করছেন এক স্বাস্থ্যকর্মী। (PTI)
কলকাতার মুদিয়ালিতে থার্মাল স্ক্রিনিং করছেন এক স্বাস্থ্যকর্মী। (PTI)

  • পরীক্ষা হওয়া নমুনার প্রায় ১৩ শতাংশই করোনা পজিটিভ। সোমবার পর্যন্ত পশ্চিমবঙ্গে ৫৪৬৯টি নমুনা পরীক্ষা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীন ২৪৫ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৫৪ জনের দেহে নতুন করে করোনার সংক্রমণ মিলেছে। সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন রাজ্যটির মুখ্যসচিব রাজীব কুমার। তবে তিনি জানিয়েছেন, পশ্চিমবঙ্গে মৃতের সংখ্যা অপরিবর্তিত রয়েছে।

আশঙ্কাই সত্যি হল। পরীক্ষা সংখ্যা বাড়তেই পশ্চিমবঙ্গে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করোনা আক্রান্তের সংখ্যা ৫৪ জন। যা এখনো পর্যন্ত সর্বোচ্চ। রাজ্যে করোনা পরীক্ষার সংখ্যা বাড়লে আক্রান্তের সংখ্যাও বাড়বে বলে অগেই সতর্ক করেছিলেন চিকিৎসকরা।

মুখ্যসচিবের দেওয়া পরিসংখ্যান অনুসারে ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনার ৪১৫টি নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে ৫৪টি নমুনার রিপোর্ট পজিটিভ। অর্থাৎ পরীক্ষা হওয়া নমুনার প্রায় ১৩ শতাংশই করোনা পজিটিভ। সোমবার পর্যন্ত পশ্চিমবঙ্গে ৫৪৬৯টি নমুনা পরীক্ষা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এছাড়া রাজ্যে মোট ৭৩ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলেও জানিয়েছেন মুখ্যসচিব রাজীব সিনহা। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭ জন।

মুখ্যসচিব জানিয়েছেন, পশ্চিমবঙ্গে সকাল ৮টা থেকে বিকেল ৪টে পর্যন্ত মিষ্টির দোকান খোলা রাখার যে নির্দেশিকা জারি হয়েছিল তা প্রত্যাহার করেছে সরকার। বেলা ১২টার পর খোলা রাখা যাবে ফুল ও মিষ্টির দোকান।



বন্ধ করুন