বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Domestic Air Traffic: দেশের ভেতর বিমান যাত্রীর সংখ্য়ায় রেকর্ড হল দুদিনে, হিসেব জানলে চমকে যাবেন

Domestic Air Traffic: দেশের ভেতর বিমান যাত্রীর সংখ্য়ায় রেকর্ড হল দুদিনে, হিসেব জানলে চমকে যাবেন

বিমানযাত্রীর সংখ্যা ক্রমেই বাড়ছে (PTI Photo/Ashok Bhaumik)  (PTI)

অসামরিক বিমান পরিবহণমন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া সোমবার জানিয়েছেন, বিশ্বের সবথেকে বড় এভিয়েশন মার্কেট হিসাবে শীর্ষ স্পর্শ করার ক্ষেত্রে এই দেশকে কেউ আটকাতে পারবে না।

বিমানযাত্রীর সংখ্যা ক্রমশ বাড়ছে অন্তর্দেশীয় ক্ষেত্রে।

অন্তর্দেশীয় যাত্রী পরিবহণের ক্ষেত্রে রবিবার বিমান সংস্থাগুলি এক নতুন উচ্চতায় পৌঁছল। সব মিলিয়ে ৪,৫৬,৯১০ জন যাত্রী পরিবহণ করা হয়েছে ছুটির দিন রবিবারে। শনিবার আর রবিবার যাত্রী পরিবহণে একেবারে রেকর্ড করল বিমান সংস্থাগুলি। আর শনিবার যাত্রীর সংখ্যা ছিল ৪,৫৬,৭৪৮ জন। অসামরিক বিমান পরিবহণমন্ত্রক এক্স হ্যান্ডেলে লিখেছে, কোভিডের পরবর্তী সময়ে অন্তর্দেশীয় ক্ষেত্রে যাত্রী সংখ্য়া একেবারে হু হু করে বাড়তে শুরু করেছে। শুধু সেটা উৎসাহ দিচ্ছে সেটাই নয়, এটা অনুপ্রেরণাও দিচ্ছে। প্রতিটি ফ্লাইটের ক্ষেত্রে প্রতিদিন একটা নতুন উচ্চতায় যাচ্ছে এই যাত্রী সংখ্য়া।

অসামরিক বিমান পরিবহণমন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া সোমবার জানিয়েছেন, বিশ্বের সবথেকে বড় এভিয়েশন মার্কেট হিসাবে শীর্ষ স্পর্শ করার ক্ষেত্রে এই দেশকে কেউ আটকাতে পারবে না।

পরিসংখ্য়ান বলছে, রবিবার ১৯ নভেম্বর ডোমেস্টিক এয়ার প্যাসেঞ্জার ছিল ৪,৫৬,৯১০ জন। ওইদিন ৫,৯৫৮টি বিমান চলাচল করেছে। আর গতবছর ১৯ নভেম্বর মোট যাত্রী সংখ্যা ছিল ৩,৯৩,৩৯১জন। গত বছর ওই দিন মোট ৫৫০৬টি বিমান গিয়েছিল।

কোভিডের দাপট কমতেই বিমানে যাত্রীর সংখ্যা একেবারে হু হু করে বাড়ছে। মনে করা হচ্ছে কোভিড পরিস্থিতির পর এই প্রথম এত যাত্রী বাড়ল প্রথম দুদিন। একেবারে লাখ লাখ যাত্রী বিমান চাপলেন দুদিনে।

এদিকে দেশের বিমানবন্দরগুলিতেও যাত্রীর সংখ্য়া একেবারে হু হু করে বাড়ছে। বিমানবন্দরগুলিতে হাজার হাজার যাত্রীর ভিড়। তবে শুধু ডোমেস্টিক ক্ষেত্রেই নয়, আন্তর্জাতিক বিমানগুলিতেও ভিড় কিছু কম নেই। সব মিলিয়ে বিমান সংস্থাগুলির মুখেও এবার চওড়া হাসি। একেবারে সব আসন আগাম বুক হয়ে যাচ্ছে।

 

 

বাংলার মুখ খবর

Latest News

IIT-তে আসন নিশ্চিত করেও অর্থাভাবে ছাগল চড়াতে হচ্ছিল ছাত্রীকে, সাহায্য সরকারের 'কতজন আর স্পোর্টসকে...' স্পেন-ভারতের অ্যাথলিটের তুলনা টানলেন 'ফুলকির স্যার'! Sri Lanka Women বনাম Thailand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মমতা আসার আগে অডিটোডিয়ামের তোরণ ভাঙল, আহতরা ভরতি SSKM-এ বাইরে ঘুরতে গিয়ে TCS দিতে হয়েছে? অফিসে জানালে অ্যাডজাস্ট হয়ে যাবে TDS-র সঙ্গে নারী নির্যাতন নিয়ে CM চুপ কেন? বিধানসভার বাইরে অবস্থান বিক্ষোভ BJP বিধায়কদের ধনধান্য প্রেক্ষাগৃহে দুর্ঘটনা, মুখ্যমন্ত্রী প্রবেশের আগেই ভেঙে পড়ল তোরণ, জখম দুই সিআইএসএফের চাকরিতে অগ্নিবীরদের জন্য বিশেষ সংরক্ষণ, বয়সেও থাকবে ছাড় টেলর সুইফটের কনসার্ট শুনতে গিয়ে জমিয়ে নাচ রণবীর কাপুরের ভাগ্নীর দুই মেয়েকে নিয়ে বোট রাইডে, মেঘলার কোলে মাথা বিদীপ্তার, ছোটর গাল ঘষে আদর বিরসার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.