বাড়ি > বাংলার মুখ > কলকাতা > এক দিনে আক্রান্ত ৫৪২, হারতে হারতে পশ্চিমবঙ্গে নতুন রেকর্ড করে বসল করোনা
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

এক দিনে আক্রান্ত ৫৪২, হারতে হারতে পশ্চিমবঙ্গে নতুন রেকর্ড করে বসল করোনা

  • এছাড়া এদিন রাজ্যের বিভিন্ন হাসপাতাল থেকে ৩৪৫ জন করোনামুক্ত হয়ে ছুটি পেয়েছেন। ফলে পশ্চিমবঙ্গে এই মুহূর্তে করোনা আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীনের সংখ্যা ৫,০৩৯ জন।

সংক্রমণের রেকর্ড হল পশ্চিমবঙ্গে। শুক্রবার পশ্চিমবঙ্গে ৫৪২ জন করোনা রোগীর খোঁজ মিলল। যা এখনো পর্যন্ত সর্বোচ্চ। এদিন করোনা আক্রান্ত অবস্থায় পশ্চিমবঙ্গে ১০ জনের মৃত্যু হয়েছে। যার ফলে রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যা হল ৬১৬।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুসারে, শুক্রবার পশ্চিমবঙ্গে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ৫৪২ জন। এদের মধ্যে ১২৮ জন কলকাতার বাসিন্দা, ১১০ জন হাওড়া ও ৯৯ জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা বলে জানা গিয়েছে। যার ফলে পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্তের সংখ্যা হল ১৬,১৯০। 

এছাড়া এদিন রাজ্যের বিভিন্ন হাসপাতাল থেকে ৩৪৫ জন করোনামুক্ত হয়ে ছুটি পেয়েছেন। ফলে পশ্চিমবঙ্গে এই মুহূর্তে করোনা আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীনের সংখ্যা ৫,০৩৯ জন। 

গত প্রায় ২ সপ্তাহ ধরে পশ্চিমবঙ্গে ক্রমশ কমছিল করোনা অ্যাক্টিভের সংখ্যা। এদিন রেকর্ড আক্রান্ত সনাক্ত হওয়ায় এক ধাক্কায় ফের বাড়ল সেই সংখ্যা। যা নিয়ে আশঙ্কায় স্বাস্থ্যভবন। 

সরকারি তথ্য বলছে মোট আক্রান্তের প্রায় ৬২ শতাংশই কলকাতা, উত্তর ২৪ পরগনা ও হাওড়ার বাসিন্দা। তিন মাস পরেও এই তিন জেলায় সংক্রমণে রাশ পরাতে পারেনি সরকার। যা নিয়ে নতুন করে ভাবার দরকার রয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

 

বন্ধ করুন