বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kuntal Ghosh: নিয়োগ দুর্নীতির ‘‌ডিল ফাইনাল’‌ হতো সোমার পার্লারে, আর কী তথ্য পেল ইডি?‌

Kuntal Ghosh: নিয়োগ দুর্নীতির ‘‌ডিল ফাইনাল’‌ হতো সোমার পার্লারে, আর কী তথ্য পেল ইডি?‌

নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তল ঘোষ ছবি (ANI Photo) (Saikat Paul)

কুন্তলের নাবালক দুই সন্তানের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে সোমার অ্যাকাউন্টে দফায় দফায় সাড়ে তিন কোটি টাকা ঢুকেছিল। পরে সেই টাকা জমা পড়ে অন্য অ্যাকাউন্টে। কুন্তলের নাবালক দুই সন্তানের অ্যাকাউন্টে ৬ কোটি টাকা জমা ছিল। ইতিমধ্যেই সোমাকে একপ্রস্থ জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আগামী শুক্রবার ফের তাঁকে ডাকা হয়েছে।

তৃণমূল কংগ্রেসের যুবনেতা কুন্তল ঘোষ একের পর এক নাম ভাসিয়ে দিলেও চাঞ্চল্যকর তথ্য জোগাড় করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌। এই নিয়োগ দুর্নীতির ডিল ফাইনাল হতো সোমা চক্রবর্তীর পার্লারে বলে তদন্তে নেমে তথ্য পেল ইডি। পার্লারের নাম ‘নেইল লাউঞ্জ @ সিসি’। আর ইংরেজি ভাষায় একটা কেতাদুরস্ত ট্যাগলাইন। যার বাংলা করলে দাঁড়ায়, ‘আসুন, পায়ের উপর পা তুলে বসুন এবং শ্যাম্পেনের গ্লাস হাতে উপভোগ করুন।’ ঠিকানা, সল্টলেক সিটি সেন্টার। অযোগ্যদের কাছে চাকরি বিক্রির অন্যতম ঠিকানা ছিল কুন্তল ঘোষের ‘বান্ধবী’ সোমার এই নেইল পার্লার বলে দাবি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) গোয়েন্দাদের।

একদিকে হৈমন্তী গঙ্গোপাধ্যায়ের নাম ভাসিয়ে দিয়েছিল কুন্তল ঘোষ। আবার সামনে আনা হয় সোমা চক্রবর্তীর নাম। ইডি সূত্রে খবর, বাঁকা পথে স্কুলে নিয়োগের জন্য যে বা যারা কুন্তলের সিন্ডিকেটের সঙ্গে যোগাযোগ রাখত, তাদের একটা বড় অংশ সিটি সেন্টারের এই নেইল পার্লারে গিয়ে ‘ডিল’ ফাইনাল করেছে। এমনকী এই কাজের জন্য ‘ক্যাশ রিসিভিং’ কাউন্টারের কাজও করেছে সোমা চক্রবর্তীর ওই ‘সাজ ঘর’। সেখানেই জমা নেওয়া হতো চূড়ান্ত করা দক্ষিণা।

আর কী জানা যাচ্ছে?‌ ইডির হাতে তথ্য এসেছে, কুন্তলের সঙ্গে সোমার বন্ধুত্ব বেড়ে তা অন্তরঙ্গতায় পৌঁছেছিল। আর সোমা চক্রবর্তীর সূত্র ধরেই একাধিক বান্ধবী জুটেছিল কুন্তলের। যাঁদের নিয়েই শহর ও শহরতলির বিভিন্ন পানশালা, হোটেল এবং রিসর্টে চলত ধৃত যুবনেতার ‘ফুর্তি’। নিয়োগ দুর্নীতির টাকা ওই বান্ধবীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকেছে কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে। তবে নানাভাবে কালো টাকা সাদা করা হয়েছে বলে সে তথ্যও জোগাড় করেছেন তদন্তকারীরা।

আর কী তথ্য উঠে এসেছে?‌ ইডি সূত্রে খবর, সোমা বিবাহিতা এবং রিজেন্ট পার্কের বাসিন্দা। কুন্তলের পরিচয় হয়েছিল ২০১৫ সালে। দু’‌জনের ‘‌কমন’‌ বন্ধুর সূত্রেই পরিচয় হয় সোমা–কুন্তলের। তারপরে সেটা অন্তরঙ্গতায় পৌঁছয়। অযোগ্য প্রার্থীদের চাকরি দেওয়ার সিন্ডিকেটে যুক্ত হন সোমাও। ২০১৯ থেকে ২০২০ পর্যন্ত কুন্তলের নাবালক দুই সন্তানের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে সোমার অ্যাকাউন্টে দফায় দফায় সাড়ে তিন কোটি টাকা ঢুকেছিল। পরে সেই টাকা বেরিয়ে জমা পড়ে অন্য অ্যাকাউন্টে। কুন্তলের নাবালক দুই সন্তানের অ্যাকাউন্টে ৬ কোটি টাকা জমা ছিল। কুন্তলের একগুচ্ছ বান্ধবীর সন্ধান পেয়েছে ইডি। ইতিমধ্যেই সোমাকে একপ্রস্থ জিজ্ঞাসাবাদ করা হয়েছে। কিন্তু তাতে সন্তুষ্ট না হওয়ায় আগামী শুক্রবার ফের তাঁকে ডাকা হয়েছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

জাঙ্গিয়া পরে কাঞ্চন, হোটেলের ঘর থেকে লবিতে বের করে দেন যিশু, তারপর কী হয়েছিল! বিশ্বের ‘নম্বর ওয়ান’ মোদী! থাকলেন জনপ্রিয়তার একেবারে শীর্ষে, অনেক দূরে মেলোনিও রবীন্দ্রনের নামে 'লুকআউট' নোটিশ জারি ইডির, বাইজুকে 'দেশ থাকার' নির্দেশ রাজকোটে ৪ উইকেট নেওয়া উডকে বসিয়ে দিল ইংল্যান্ড, রাঁচির দলে ২টি বদল স্টোকসদের EPFO-র ফাঁস হওয়া তথ্যের 'রিপ্যাকেজিং' চিনা সংস্থার, চাঞ্চল্যকর দাবি রিপোর্টে উচ্চমাধ্যমিকের প্রশ্নপত্র চাই?‌ টাকা দিলেই পৌঁছে যাবে হাতে, হাতছানি নেটপাড়ায় মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বেনারসি পরে র‍্যাম্পে সিনি! দাম শুনলে আঁতকে উঠবেন কমায় কোলেস্টেরল, ডায়াবিটিসেও ভীষণ উপকারী! রোজ ভাতের পাতে খেলে মিলবে হাজারও উপকার শালিসি সভায় কুপ্রস্তাব, রাজি না হওয়ায় প্রাণনাশের হুমকি, কাঠগড়ায় BJP নেতা ধোনির ডেরায় ব্যাট হাতে বিরাট নজির গড়তে পারেন রোহিত শর্মা, দরকার মাত্র ২২ রান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.