বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kuntal Ghosh: নিয়োগ দুর্নীতির ‘‌ডিল ফাইনাল’‌ হতো সোমার পার্লারে, আর কী তথ্য পেল ইডি?‌

Kuntal Ghosh: নিয়োগ দুর্নীতির ‘‌ডিল ফাইনাল’‌ হতো সোমার পার্লারে, আর কী তথ্য পেল ইডি?‌

নিয়োগ দুর্নীতিতে ধৃত কুন্তল ঘোষ ছবি (ANI Photo) (Saikat Paul)

কুন্তলের নাবালক দুই সন্তানের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে সোমার অ্যাকাউন্টে দফায় দফায় সাড়ে তিন কোটি টাকা ঢুকেছিল। পরে সেই টাকা জমা পড়ে অন্য অ্যাকাউন্টে। কুন্তলের নাবালক দুই সন্তানের অ্যাকাউন্টে ৬ কোটি টাকা জমা ছিল। ইতিমধ্যেই সোমাকে একপ্রস্থ জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আগামী শুক্রবার ফের তাঁকে ডাকা হয়েছে।

তৃণমূল কংগ্রেসের যুবনেতা কুন্তল ঘোষ একের পর এক নাম ভাসিয়ে দিলেও চাঞ্চল্যকর তথ্য জোগাড় করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (‌ইডি)‌। এই নিয়োগ দুর্নীতির ডিল ফাইনাল হতো সোমা চক্রবর্তীর পার্লারে বলে তদন্তে নেমে তথ্য পেল ইডি। পার্লারের নাম ‘নেইল লাউঞ্জ @ সিসি’। আর ইংরেজি ভাষায় একটা কেতাদুরস্ত ট্যাগলাইন। যার বাংলা করলে দাঁড়ায়, ‘আসুন, পায়ের উপর পা তুলে বসুন এবং শ্যাম্পেনের গ্লাস হাতে উপভোগ করুন।’ ঠিকানা, সল্টলেক সিটি সেন্টার। অযোগ্যদের কাছে চাকরি বিক্রির অন্যতম ঠিকানা ছিল কুন্তল ঘোষের ‘বান্ধবী’ সোমার এই নেইল পার্লার বলে দাবি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) গোয়েন্দাদের।

একদিকে হৈমন্তী গঙ্গোপাধ্যায়ের নাম ভাসিয়ে দিয়েছিল কুন্তল ঘোষ। আবার সামনে আনা হয় সোমা চক্রবর্তীর নাম। ইডি সূত্রে খবর, বাঁকা পথে স্কুলে নিয়োগের জন্য যে বা যারা কুন্তলের সিন্ডিকেটের সঙ্গে যোগাযোগ রাখত, তাদের একটা বড় অংশ সিটি সেন্টারের এই নেইল পার্লারে গিয়ে ‘ডিল’ ফাইনাল করেছে। এমনকী এই কাজের জন্য ‘ক্যাশ রিসিভিং’ কাউন্টারের কাজও করেছে সোমা চক্রবর্তীর ওই ‘সাজ ঘর’। সেখানেই জমা নেওয়া হতো চূড়ান্ত করা দক্ষিণা।

আর কী জানা যাচ্ছে?‌ ইডির হাতে তথ্য এসেছে, কুন্তলের সঙ্গে সোমার বন্ধুত্ব বেড়ে তা অন্তরঙ্গতায় পৌঁছেছিল। আর সোমা চক্রবর্তীর সূত্র ধরেই একাধিক বান্ধবী জুটেছিল কুন্তলের। যাঁদের নিয়েই শহর ও শহরতলির বিভিন্ন পানশালা, হোটেল এবং রিসর্টে চলত ধৃত যুবনেতার ‘ফুর্তি’। নিয়োগ দুর্নীতির টাকা ওই বান্ধবীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকেছে কিনা সেটা খতিয়ে দেখা হচ্ছে। তবে নানাভাবে কালো টাকা সাদা করা হয়েছে বলে সে তথ্যও জোগাড় করেছেন তদন্তকারীরা।

আর কী তথ্য উঠে এসেছে?‌ ইডি সূত্রে খবর, সোমা বিবাহিতা এবং রিজেন্ট পার্কের বাসিন্দা। কুন্তলের পরিচয় হয়েছিল ২০১৫ সালে। দু’‌জনের ‘‌কমন’‌ বন্ধুর সূত্রেই পরিচয় হয় সোমা–কুন্তলের। তারপরে সেটা অন্তরঙ্গতায় পৌঁছয়। অযোগ্য প্রার্থীদের চাকরি দেওয়ার সিন্ডিকেটে যুক্ত হন সোমাও। ২০১৯ থেকে ২০২০ পর্যন্ত কুন্তলের নাবালক দুই সন্তানের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে সোমার অ্যাকাউন্টে দফায় দফায় সাড়ে তিন কোটি টাকা ঢুকেছিল। পরে সেই টাকা বেরিয়ে জমা পড়ে অন্য অ্যাকাউন্টে। কুন্তলের নাবালক দুই সন্তানের অ্যাকাউন্টে ৬ কোটি টাকা জমা ছিল। কুন্তলের একগুচ্ছ বান্ধবীর সন্ধান পেয়েছে ইডি। ইতিমধ্যেই সোমাকে একপ্রস্থ জিজ্ঞাসাবাদ করা হয়েছে। কিন্তু তাতে সন্তুষ্ট না হওয়ায় আগামী শুক্রবার ফের তাঁকে ডাকা হয়েছে।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

IIT খড়গপুরের হস্টেলের ছাদ থেকে উদ্ধার ছাত্রীর ঝুলন্ত দেহ, মৃত্যু ঘিরে রহস্য ১৬ জুলাই পর্যন্ত দারুন ভালো সময়! চাকরিতে পদোন্নতি, বেতনও বাড়তে পারে, লাকি কারা? ছেলের সঙ্গে নেই কোন যোগাযোগ! Fathers Day-তে শিখর ধাওয়ানের আবেগঘন বার্তা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা বাড়ছে, ঘটনাস্থলে যাচ্ছেন মমতা ‘নেশাগ্রস্ত মানুষদের সঙ্গে মিশে…’! ফ্যাশন সিনেমার পর যেভাবে বদলায় কঙ্গনার জীবন ৭ দিনে ৮০০ টাকা বেড়েছে সোনার দাম, কলকাতায় আজ কততে বিকোচ্ছে হলুদ ধাতু? ইংল্যান্ডের হয়ে খেলার স্বপ্নপূর্ণ করতে ইয়র্কশায়ারে মদ্যপান পর্যন্ত করেছিলেন রফিক ‘মনে হচ্ছিল যে আর বাঁচব না’, এখনও কাঁপছেন কাঞ্চনজঙ্ঘায় থাকা ৭ মাসের অন্তঃসত্ত্বা কিছু জায়গায় অনিয়ম ধরা পড়েছে, নিট প্রশ্নকাণ্ডে 'সুর বদল' ধর্মেন্দ্র প্রধানের হাসপাতালে ভর্তি সন্ধ্য়া রায়! রয়েছে বুকে অস্বস্তি, কেমন আছেন প্রবীণ অভিনেত্রী?

T20 WC 2024

BAN vs NEP ম্যাচে সেলিব্রেশন করতে গিয়ে সুইমিং পুলে পড়ে গেলেন ভক্ত! কী হল তারপর? ২৪ বলের মধ্যে ২১টা ডট, সর্বনিম্ন টোটাল ডিফেন্ড, বীর বিক্রমে সুপার এইটে টাইগাররা হামারা নেতা ক্যায়সা হো… নিউইয়র্কের ভক্তদের স্লোগানে কোহলির চমকপ্রদ প্রতিক্রিয়া টি২০ বিশ্বকাপের সুপার ৮-এ কবে কখন খেলবে বাংলাদেশ, USA? জানুন সব ম্যাচের সময়সূচি এবার বাংলাদেশের মুখোমুখি হবে ভারত, T20 WC সুপার ৮-এ কবে কবে মাঠে নামবেন রোহিতরা? আমাদের ভালো খেলোয়াড় আছে, কিন্তু দল হিসেবে… পাকিস্তান টিম নিয়ে কি বিরক্ত বাবর! T20 WC 2024 BAN vs NEP: নেপালের বিরুদ্ধে ১০৬ অলআউট! লজ্জার ইতিহাস গড়ল বাংলাদেশ T20 WC 2024: স্কটল্যান্ডের বিরুদ্ধে ৬টি ক্যাচ ফস্কাল অজিরা, গড়ল লজ্জার নজির PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.