বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > WB Police Jobs: পশ্চিমবঙ্গ পুলিশের এনভিএফ পদে নিয়োগ, মাধ্যমিক পাশ হলেই করা যাবে আবেদন
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

WB Police Jobs: পশ্চিমবঙ্গ পুলিশের এনভিএফ পদে নিয়োগ, মাধ্যমিক পাশ হলেই করা যাবে আবেদন

  • পশ্চিমবঙ্গ সরকারের বিপর্যয় মোকাবিলা দফতরের অধীন রাজ্যের সিভিল ডিফেন্স অর্গানাইজেশনে (‌Civil Defense Organization‌)‌ নিয়োগ হবে এই এনফিএভ কর্মী।

মাধ্যমিক পাশ বেকারদের জন্য দারুণ সুযোগ। এনভিএফ (‌NVF) অর্থাৎ ন্যাশনাল ভলান্টিয়ার ফোর্সে (National Volunteer Force) কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল পশ্চিমবঙ্গ পুলিশ। পশ্চিমবঙ্গ সরকারের বিপর্যয় মোকাবিলা দফতরের অধীন রাজ্যের সিভিল ডিফেন্স অর্গানাইজেশনে (‌Civil Defense Organization‌)‌ নিয়োগ হবে এই এনফিএভ কর্মী।

সরাসরি অনলাইনের মাধ্যমে এই পদের জন্য আবেদন করা যাবে। পশ্চিমবঙ্গ পুলিশের অফিসিয়াল ওয়েবসাইট www.wbpolice.gov.in–এ গিয়ে আবেদন করতে হবে। আবেদন করা যাবে www.wbdmd.gov.in/Civil_Defence/CD_Default.aspx ‌— এই ওয়েবসাইট থেকেও।

চলতি বছরের ২২ ফেব্রুয়ারি থেকে আবেদন প্রক্রিয়া শুরু হবে। আবেদন করা যাবে ২২ মার্চ, ২০২১ বিকেল ৫টা পর্যন্ত। তবে এই পদে শুধুমাত্র প্রশিক্ষণপ্রাপ্ত পুরুষ এবং এক্স–সার্ভিসমেনরা আবেদন করতে পারবেন। মহিলারা এই পদের জন্য আবেদন করতে পারবেন না।

পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ থেকে মাধ্যমিক পাশ হলেই আবেদন করা যাবে এই পদের জন্য। প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা দরকার মাধ্যমিক পাশ বা সমতুল। বেতন দেওয়া হবে সরকারি কাঠামো অনুযায়ী। এই পদে আবেদন করার জন্য আবেদনকারীর বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। বয়স হিসেব করতে হবে ১ জানুয়ারি, ২০২১– এর হিসাবে। এছাড়া সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সে ছাড় পাবেন।

বন্ধ করুন