বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সিপিএমের প্রার্থী তালিকায় কোভিডকালের জনপ্রিয় রেড ভলেন্টিয়াররা
সিপিএমের প্রার্থী তালিকায় ‘কোভিডকালে জনপ্রিয় হওয়া রেড ভলেন্টিয়াররা’। প্রতীকী ছবি।
সিপিএমের প্রার্থী তালিকায় ‘কোভিডকালে জনপ্রিয় হওয়া রেড ভলেন্টিয়াররা’। প্রতীকী ছবি।

সিপিএমের প্রার্থী তালিকায় কোভিডকালের জনপ্রিয় রেড ভলেন্টিয়াররা

  • বৃহস্পতিবার চন্দননগর পুরনিগমের প্রার্থী ঘোষণা করেছে সিপিএম। প্রার্থী তালিকায় অনেক নতুন মুখ রেখেছে বামেরা।

হাওড়া পুরসভাকে বাদ রেখে রাজ্যের ৪ পুরনিগমে ভোটের দিন ঘোষণা করেছে রাজ্য নির্বাচন কমিশন। বিধাননগর, চন্দননগর, শিলিগুড়ি এবং আসানসোল পুরনিগমে আগামী ২২ জানুয়ারি ভোট। ২৫ জানুয়ারি ভোটের ফল ঘোষণার দিন ঠিক হয়েছে। ভোটের দিন ঘোষণা হওয়ার পরেই ওয়ার্ড দখলের লড়াইয়ে কোমর বেঁধে নেমে পড়েছে শাসক দল থেকে শুরু করে সমস্ত রাজনৈতিক দল। ইতিমধ্যেই প্রার্থী ঘোষণা করে ফেলেছে রাজনৈতিক দলগুলি।

বৃহস্পতিবার চন্দননগর পুরনিগমের প্রার্থী ঘোষণা করেছে সিপিএম। প্রার্থী তালিকায় অনেক নতুন মুখ রেখেছে বামেরা। এর জন্য তারা মূলত কোভিডকে হাতিয়ার করেছে। কোভিডের সময় যারা মানুষকে সহযোগিতার ভিত্তিতে জনপ্রিয়তা অর্জন করেছিলেন তাদের জায়গা দেওয়া হয়েছে প্রার্থী তালিকায়। চন্দননগর বামফ্রন্ট এরিয়া কমিটির সম্পাদক পিনাকী চক্রবর্তী জানান, 'কোভিডকালে সহযোগিতায় করার জন্য জনপ্রিয়তা পাওয়া তরুণ-তরুণীদের প্রার্থী তালিকায় জায়গা দেওয়া হয়েছে।' বৃহস্পতিবার তিনি সিপিএমের প্রার্থী ঘোষণা করেছেন। ৩৩টি ওয়ার্ড বিশিষ্ট এই পুরনিগমের সবকটি ওয়ার্ডে প্রার্থী দেয়নি সিপিএম। মোট ৩০টি ওয়ার্ডে তারা প্রার্থী দিয়েছে। বাকি তিনটি ওয়ার্ডের প্রার্থী দিয়েছে সিপিএমের শরিক দল ফরওয়ার্ড ব্লক। এছাড়াও এই পুরনিগমে এক-তৃতীয়াংশ মহিলা প্রার্থী রয়েছে বামেদের। সব মিলিয়ে এবার চন্দননগর পুরনিগমে ৭ নতুন মুখ রেখেছে সিপিএম। তারা কোভিডকালে রেড ভলেন্টিয়ার হিসেবে কাজ করেছেন। এর পাশাপাশি অনেক পুরনো কাউন্সিলর রয়েছে সিপিএমের প্রার্থী তালিকায়।

তবে এই ৪টি পুরনিগমের বাম ও কংগ্রেস যে সমঝোতা করছে না তা অনেক আগেই ইঙ্গিত দিয়েছেন দুই দলের নেতারা। তবে সে ক্ষেত্রে বিজেপি ও তৃণমূলকে পরাস্ত করতে পারে এই ধরনের কোনও নির্দল প্রার্থী থাকলে তাদের সমর্থন করা হতে পারে বলে বাম সূত্রের খবর।

বন্ধ করুন