বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বামেদের প্রার্থী তালিকায় রেড ভলান্টিয়ার্সরা, রেডের নামে চলছে, রসিকতা তৃণমূলের
বাংলায় দলবদলের ট্রেন্ডকে কটাক্ষ করে প্রচার বামফ্রন্টের (ফেসবুক)
বাংলায় দলবদলের ট্রেন্ডকে কটাক্ষ করে প্রচার বামফ্রন্টের (ফেসবুক)

বামেদের প্রার্থী তালিকায় রেড ভলান্টিয়ার্সরা, রেডের নামে চলছে, রসিকতা তৃণমূলের

  • বাম প্রভাবিত ছাত্র যুবদের এভাবে মানুষের পাশে থাকার উদ্যোগকে সাধুবাদ জানিয়েছিলেন অনেকেই।

রেড ভলান্টিয়ার্স। অতিমারি পরিস্থিতিতে গোটা বাংলা যখন ঘরবন্দি, হাসপাতালে বেডের  জন্য হাহাকার, অক্সিজেন মিলছে না পর্যাপ্ত, তখনই দেখা গিয়েছিল এই রেড ভলান্টিয়ার্সদের। বাম প্রভাবিত ছাত্র যুবদের এভাবে মানুষের পাশে থাকার উদ্যোগকে সাধুবাদ জানিয়েছিলেন অনেকেই। এবার সেই রেড ভলান্টিয়ার্সদের একাংশ জায়গা পেলেন কলকাতা পুরভোটে বামেদের প্রার্থী তালিকায়। বামফ্রন্ট সূত্রে খবর ৪৩জন রেড ভলান্টিয়ার্সকে প্রার্থী তালিকায় অন্তর্ভুক্ত করেছে বামফ্রন্ট। 

অতিমারি পরিস্থিতিতে যারা বাড়ি বয়ে ওষুধ পৌঁছে দিয়েছিল তারাই এবার ভোট ভিক্ষা করতে যাবেন বাসিন্দাদের দোরগোড়ায়। তবে সংকটের দিনে মানুষের পাশে থাকার বাড়তি একটি লাভ তাঁরা পেতে পারেন ভোট বাজারে, এমনটাই মত রাজনৈতিক পর্যবেক্ষকদের। মূলত তরুণ তুর্কি একঝাঁক মুখকে সামনে এনে ভোটময়দানে কিছুটা এগিয়ে থাকার আশায় বাম নেতৃত্ব।

এই যেমন ৪৯ নম্বর ওয়ার্ডে দাঁড়িয়েছেন উপনীতা পাণ্ডে। তিনিও এবার রেড ভলান্টিয়ার হিসাবে ময়দানে নেমেছিলেন। সংবাদ মাধ্যমের সামনে তিনি বলেন, কোভিডের সময় ওষুধ পৌঁছে দিয়েছিলিস না তুই, এমন কিছু ক্ষেত্রে অভিজ্ঞতা হচ্ছে। ৪৮ নম্বর ওয়ার্ডে সিপিএম প্রার্থী অন্বেষা দাস। এসএফআইয়ের জেলা কমিটির সদস্য। তিনি বলেন, খুব সুবিধা হচ্ছে। মানুষ আগে থেকে চিনেছেন। মানুষের পাশে আমরা থেকেছি। এরকমই তনুশ্রী মণ্ডল,অন্বেষা ভৌমিকদের নাম রয়েছে প্রার্থী তালিকায়। 

তবে রেড ভলান্টিয়ার্সদের অবশ্য বাড়তি গুরুত্ব দিতে রাজি নন তৃণমূল নেতৃত্ব। মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়ের কটাক্ষ, সিপিএমের নামে চলছে না। রেডের নামে চলছে। কোনও ভলান্টিয়ার্সরাই চলবে না। নাম পরিবর্তন করে আসার চেষ্টা করছে।

 

বন্ধ করুন