বাড়ি > বাংলার মুখ > কলকাতা > সোমবার থেকে পশ্চিমবঙ্গে খুলে যাচ্ছে মন্দির-মসজিদ-গির্জা, ঘোষণা মমতার
নবান্নে মমতা।
নবান্নে মমতা।

সোমবার থেকে পশ্চিমবঙ্গে খুলে যাচ্ছে মন্দির-মসজিদ-গির্জা, ঘোষণা মমতার

  • এদিন মমতা বলেন, রেল মন্ত্রক ট্রেনের ১ জন আসনে ৩-৪ জন করে লোক পাঠাচ্ছে। তাহলে আর মন্দির, মসজিদ কী দোষ করল? তাই ১ জুন বেলা ১০টা থেকে খুলে যাবে সব ধর্মস্থান।

সোমবার থেকে পশ্চিমবঙ্গে খুলে যাচ্ছে মন্দির, মসজিদ-সহ সমস্ত ধর্মস্থান। শুক্রবার নবান্নে সাংবাদিক বৈঠকে এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও ধর্মস্থান খোলার জন্য একগুচ্ছ নিয়ম পালনের নির্দেশ দিয়েছেন তিনি। তার মধ্যে সব থেকে গুরুত্বপূর্ণ হল, কোনও পরিস্থিতিতেই ধর্মস্থানে করা জমায়েত করা যাবে না। 

এদিন মমতা বলেন, রেল মন্ত্রক ট্রেনের ১ জন আসনে ৩-৪ জন করে লোক পাঠাচ্ছে। তাহলে আর মন্দির, মসজিদ কী দোষ করল? তাই ১ জুন বেলা ১০টা থেকে খুলে যাবে সব ধর্মস্থান। 

ধর্মস্থান খোলার ক্ষেত্রে নিয়ম বেঁধে দিয়েছেন মমতা। তিনি বলেন, ধর্মস্থানে একবারে ১০ জনের বেশি ঢোকা যাবে না। কোনও আবস্থাতেই ধর্মস্থানে কোনও অনুষ্ঠানের আয়োজন করা যাবে না। মানুষ ধর্মস্থানে ঢুকে পুজো দেবেন, প্রার্থনা করবেন, বেরিয়ে আসবেন। 

ধর্মস্থানে এসব বিধি মানা হচ্ছে কি না তা দেখতে হবে সংশ্লিষ্ট কমিটিতে। কোথাও বিধিভঙ্গের খবর মিললে ব্যবস্থা নেবে পুলিশ। পুলিশের সঙ্গে যোগাযোগ রেখে ভিড় নিয়ন্ত্রণের ব্যবস্থা করতে হবে মন্দির কর্তৃপক্ষকে। 

সঙ্গে মন্দিরে ঢোকার আগে হাত স্যানিটাইজ করারও পরামর্শ দিয়েছেন মমতা। তিনি বলেন, তার ব্যবস্থা করতে হবে মন্দির কর্তৃপক্ষকেই। 

 

বন্ধ করুন