বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Republic Day: বেনজির! কোভিড আবহে রেড রোডে আমন্ত্রিত নন বিরোধী দলনেতা শুভেন্দু
শুভেন্দু অধিকারী (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

Republic Day: বেনজির! কোভিড আবহে রেড রোডে আমন্ত্রিত নন বিরোধী দলনেতা শুভেন্দু

  • মমতা বন্দ্যোপাধ্যায় বাদে এদিন রেড রোডে আমন্ত্রিতদের তালিকায় আছেন শুধুমাত্র ইন্দ্রনীল সেন ও ফিরহাদ হাকিম। তাছাড়া অন্য কোনও মন্ত্রীর নাম নেই তালিকায়।

কোভিড আবহে কাঁটছাট হয়েছে রাজ্যের গণতন্ত্র দিবসের অনুষ্ঠানে। প্যারেডের জন্য বরাদ্দ সময় কমানো হয়েছে। আর বেনজির ভাবে গণতন্ত্র দিবসের প্যারেডে আমন্ত্রণ পেলেন না রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এর আগে বিরোধী দলনেতা থাকাকালীন আবদুল মান্নানকে অনুপস্থিত থাকতে দেখা গিয়েছিল রেড রোডের অনুষ্ঠানে। তবে সেবার আবদুল মান্নানকে আমন্ত্রণ জানানো হয়েছিল। কংগ্রেস নেতা ব্যক্তিগত কারণে উপস্থিত থাকতে পারেননি রেড রোডে। তবে এবার বেনজির ভাবে বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিজেপি বিধায়ককে আমন্ত্রণই জানানো হয়নি বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, গতবছরও কোভিড পরিস্থিতিতে রেড রোডে কুচকাওয়াজ হয়েছিল। এবারও কোভিড আবহেই কাঁটছাট করেই পালিত হচ্ছে গণতন্ত্র দিবস। তবে খুব সম্ভবত গণতন্ত্র দিবসের অনুষ্ঠানে বিরোধী দলনেতাকে আমন্ত্রণ না জানানোর ঘটনা এর আগে কোনও দিন ঘটেনি এরাজ্যে। এই পরিস্থিতিতে গণতন্ত্র দিবসের কুচকাওয়াজে শুভেন্দুকে আমন্ত্রণ না জানানোর বিষয়টি নিয়ে নিন্দায় সরব হয়েছে গেরুয়া শিবির।

এদিকে করোনার জেরে এবারে রেড রোডের অনুষ্ঠানে ১৫ বছরের ছোট কাউকে উপস্থিত থাকতে দেওয়া হবে না। করোনাবিধি মেনে মাত্র ৩০ মিনিটে উদযাপন করা হবে গণতন্ত্র দিবস। এবছর গণতন্ত্র দিবসের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ থাকবেন তথ্য-সংস্কৃতি দফতরের প্রতিমন্ত্রী ইন্দ্রনীল সেন এবং কলকাতার মেয়র তথা রাজ্যের পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম৷ এর বাইরে কোনও মন্ত্রী গণতন্ত্র দিবসের অনুষ্ঠানে আমন্ত্রিত নন৷ প্রজাতন্ত্র দিবসে শুধুমাত্র ১৬টি দেশের রাষ্ট্রদূতেরা উপস্থিত থাকবেন৷ ওই দিন রাজ্যের মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিব, ডিজি এবং কলকাতার পুলিশ কমিশনার গণতন্ত্র দিবসের অনুষ্ঠানে হাজির থাকবেন৷ তবে, বিধানসভার বিরোধী দলনেতাকে গণতন্ত্র দিবসের অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি।

বন্ধ করুন