বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Security reshuffle in West Bengal: পঞ্চায়েত ভোটের আগে রাজ্যের একাধিক দফতরের সচিব পদের রদবদল

Security reshuffle in West Bengal: পঞ্চায়েত ভোটের আগে রাজ্যের একাধিক দফতরের সচিব পদের রদবদল

নবান্ন। (টুইটার)

শিল্প দফতরের সচিব করা হচ্ছে পি মোহন গান্ধীকে। বর্তমানে তিনি পশ্চিমবঙ্গ সরকারের মাইনিং ও মিনারেল ডেভেলপমেন্ট কর্পোরেশনের চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টরের দায়িত্বে রয়েছেন। এবার তিনি শিল্প ও বাণিজ্য দফতরের সচিবের দায়িত্ব সামলাবেন। আগে শিল্প দফতরের সচিবের দায়িত্ব ছিলেন বন্দনা যাদব।

রাজ্যে পঞ্চায়েত ভোটের আর বেশি দেরি নেই। তার আগে বেশ কয়েকটি দফতরের সচিব পর্যায়ে রদবদল ঘটাল রাজ্য সরকার। সমবায় দফতর, স্বনির্ভর গোষ্ঠী দফতর, মৎস্য দফতর, শিল্প ও বাণিজ্য দফতর প্রভৃতি দফতরে সচিব পর্যায়ের আধিকারিকদের রদবদল করা হয়েছে। সোমবার কর্মী নিয়োগ দফতরের তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেখানে রদবদলের কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, শিল্প দফতরের সচিব করা হচ্ছে পি মোহন গান্ধীকে। বর্তমানে তিনি পশ্চিমবঙ্গ সরকারের মাইনিং ও মিনারেল ডেভেলপমেন্ট কর্পোরেশনের চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টরের দায়িত্বে রয়েছেন। এবার তিনি শিল্প ও বাণিজ্য দফতরের সচিবের দায়িত্ব সামলাবেন। আগে শিল্প দফতরের সচিবের দায়িত্ব ছিলেন বন্দনা যাদব। সমবায় দফতরের অতিরিক্ত সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে পি বি সেলিমকে। বর্তমানে তিনি কর্মসূচি রূপায়ন দফতর, মুখ্যমন্ত্রীর সচিবালয়ের সচিব এবং বিদ্যুৎ উন্নয়ন নিগমের এমডির দায়িত্বে রয়েছেন। এসবের পাশাপাশি এবার থেকে সমবায় দফতরের অতিরিক্ত সচিবের দায়টব তাঁকে সামলাতে হবে। এর আগে সমবায় দফতরের সচিব ছিলেন জগদীশপ্রসাদ মিনা। তাঁকে কারা দফতরের প্রধান সচিব করা হয়েছে।

অন্যদিকে, কারা দফতরের দায়িত্বে থাকা সচিব রবি ইন্দর সিংকে স্বনির্ভর গোষ্ঠী দফতরের প্রধান সচিব করা হয়েছে। মৎস্য দফতরের সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে বিশ্বনাথকে। তবে আচমকাই এই রদবদল নিয়ে উঠছে নানান প্রশ্ন। যদিও নবান্নের তরফে সচিবদের দ্রুত দায়িত্ব বুঝে নিতে বলা হয়েছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন