ফাইল ছবি
ফাইল ছবি

লকডাউন মানছেন না নির্দিষ্ট কিছু এলাকার মানুষ, সেনা নামানোর দাবি রাহুল সিনহার

  • কলকাতা ও জেলার নির্দিষ্ট ওই জায়গাগুলিতে অবিলম্বে সেনা নামানো প্রয়োজন। না হলে পরিস্থিতি ভয়ানক হতে পারে, বললেন রাহুল সিনহা

করোনাভাইরাস রুখতে রাজ্যজুড়ে লকডাউনে সামিল হচ্ছেন না কলকাতা ও রাজ্যের নির্দিষ্ট কয়েকটি অংশের মানুষ। ইঙ্গিতপূর্ণ মন্তব্য বিজেপি নেতা রাহুল সিনহার। সঙ্গে মুখ্যমন্ত্রীর কাছে তাঁর আবেদন। লকডাউন সফল করতে ওই এলাকাগুলিতে সেনা নামানোর অনুরোধ করেছেন তিনি।

রবিবার রাহুল সিনহা বলেন, করোনাকে রুখতে গোটা বাংলায় লকডাউন পালন হচ্ছে। শুধু কয়েকটি নির্দিষ্ট এলাকায় একে গুরুত্ব দেওয়া হচ্ছে না। ওই সব এলাকার মানুষ লকডাউনে সামিল হচ্ছেন না। কলকাতা ও জেলার নির্দিষ্ট ওই জায়গাগুলিতে অবিলম্বে সেনা নামানো প্রয়োজন। না হলে পরিস্থিতি ভয়ানক হতে পারে।

রাহুলবাবু মনে করান, দেশের অন্যান্য অংশের তুলনায় পশ্চিমবঙ্গ করোনা নিয়ে এখনো অনেকটা স্বস্তিতে রয়েছে। নিয়ন্ত্রণে রয়েছে আক্রান্তের সংখ্যা। কিন্তু কিছু এলাকার মানুষের কাণ্ডজ্ঞানহীনতায় সেই লাগাম চুরমার হয়ে যেতে পারে যে কোনও মুহূর্তে।

বলে রাখি, গত শুক্রবার এক ভিডিয়ো বার্তায় কলকাতা ও রাজ্যের সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় লকডাউন মানা হচ্ছে না বলে অভিযোগ করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সঙ্গে তিনি এও মনে করিয়েছিলেন, ‘ভাইরাস ধর্ম দেখে সংক্রমণ ঘটায় না।’ সঙ্গে দিলীপবাবুর অভিযোগ ছিল, মুখ্যমন্ত্রীও লকডাউন মানছেন না। নানা অছিলায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন তিনি।

এদিন রাহুলবাবু কোনও এলাকার নাম না নিলেও তাঁরও যে ইঙ্গিত মুসলিম অধ্যুষিত এলাকাগুলির দিকে তা বুঝতে সমস্যা হয় না।



বন্ধ করুন