বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাতে সাড়ে ১০টা পর্যন্ত খোলা থাকবে রেস্তোরাঁ, পানশালা, কার্ফু ১১টা থেকে

রাতে সাড়ে ১০টা পর্যন্ত খোলা থাকবে রেস্তোরাঁ, পানশালা, কার্ফু ১১টা থেকে

 (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

এখনই গভীর রাত পর্যন্ত পানশালা খুলে রাখার কোনও প্রশ্ন নেই। কারণ, রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত কার্ফু জারি থাকছে।

করোনা সংক্রমণের হার কিছুটা কমতেই রাজ্যে বিধিনিষেধও শিথিল করা হল। রাজ্য সরকারের নতুন নির্দেশিকায় পানশালা, রেস্তোরাঁর সময়সীমা বৃদ্ধির কথা জানানো হয়েছে। রাত ৮টা নয়, সেক্ষেত্রে রাত সাড়ে ১০টা পর্যন্ত রেস্তোরাঁ, পানশালা খোলা থাকবে।

গত ১৩ অগস্ট থেকে করোনায় বিধিনিষেধের নির্দেশিকা নতুন করে জারি করে রাজ্য সরকার। সেখানেই রেস্তোরাঁ ও পানশালার খোলা রাখার সময়সীমা বাড়ানো হয়। তবে এখনই গভীর রাত পর্যন্ত পানশালা খুলে রাখার কোনও প্রশ্ন নেই। কারণ, রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত কার্ফু জারি থাকছে। এছাড়াও রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, এখনই লোকাল ট্রেন সাধারণ মানুষের জন্য খুলে দেওয়ার কোনও প্রশ্ন নেই। যত সংখ্যক লোকাল ট্রেন এখন চলছে, তত সংখ্যকই এখন চলছে। পাশাপাশি সিনেমা হল, থিয়েটার হল ৫০ শতাংশ যাত্রী নিয়ে খোলার অনুমতি দেওয়া হয়েছে।

কিছুদিন আগে পার্ক স্ট্রিটে একটি হোটেল গভীর রাত পর্যন্ত নাইট পার্টি করার অভিযোগ ওঠে। এই ঘটনায় অভিযুক্ত কয়েকজনকে গ্রেফতারও করা হয়। এই ধরনের ঘটনা প্রকাশ্যে আসার পর থেকেই সরকার এই বিষয়ে সতর্ক হয়ে যায়। করোনা আবহে এই ধরনের ঘটনা যাতে আর না ঘটে সেজন্য রাতে শহরের বুকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। বেশ কয়েক সপ্তাহ ধরে রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের হার ৬০০ থেকে ৮০০–এর মধ্যে ঘোরাফেরা করছে। সংক্রমণের হার নিয়ন্ত্রণের মধ্যে থাকলেও তৃতীয় ঢেউ রাজ্যের বুকে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছেই। তাই এখন রাজ্যে করোনা বিধিনিষেধ শিথিল করার পথে হাঁটতে চায় না রাজ্য সরকার।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন? পালটে গেল ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষার রুটিন! এগিয়ে এল তারিখ, কবে শুরু হবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.