বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মোটরবাইক থেকে ছিটকে নীচে পড়ে মৃত্যু আরোহীর, মা উড়ালপুলে দুর্ঘটনা
মা উড়ালপুল। (ছবি, সৌজন্যে পিটিআই)

মোটরবাইক থেকে ছিটকে নীচে পড়ে মৃত্যু আরোহীর, মা উড়ালপুলে দুর্ঘটনা

  • উড়ালপুলের পশ্চিমে মোটরবাইক চলা নিষিদ্ধ। শুধুমাত্র বড় গাড়ি যাতায়াত করে ওখানে।

আবার মা উড়ালপুলে মর্মান্তিক দুর্ঘটনা। উড়ালপুলের গার্ড ওয়ালে বেপরোয়াভাবে ধাক্কা মারে মদ্যপ মোটরবাইক চালক। এই সজোরে ধাক্কার জেরে ছিটকে নিচে রাস্তায় পড়ে যান মোটরবাইক আরোহী। আর মোটরবাইক থেকে ছিটকে নীচে পড়ে মৃত্যু হল যুবকের। এই ঘটনায় গুরুতর জখম হয়েছেন ওই মোটরবাইক চালকও।

ঠিক কী ঘটেছে মা উড়ালপুলে?‌ শুক্রবার ভোররাতে মা উড়ালপুল এবং এজেসি বোস রোডের সংযোগস্থলে দুর্ঘটনাটি ঘটে। পুলিশ সূত্রে খবর, উড়ালপুলের পশ্চিমে মোটরবাইক চলা নিষিদ্ধ। শুধুমাত্র বড় গাড়ি যাতায়াত করে ওখানে। উড়ালপুলের রক্ষণাবেক্ষণের কাজও চলছিল। তাই গার্ড রেল দেওয়া ছিল। কিন্তু মোটরবাইক চালক গার্ড রেলের পাশ দিয়ে ভিতরে ঢুকে পড়েন ঝড়ের গতিতে। এজেসি বোস রোডের দিকে যাচ্ছিল। অনেকটাই বেশি ছিল মোটরবাইকের গতি। তবে হঠাৎ ব্রেক কষেছিলেন চালক। পিছনের আরোহী টাল সামলাতে না পেরে মোটরবাইক থেকে ছিটকে উড়ালপুলের রেলিং টপকে নীচে পড়ে যান। গার্ডওয়ালে ধাক্কা মেরে ছিটকে পড়ে। তখন ওই মোটরবাইক আরোহীকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

দুর্ঘটনা নিয়ে পুলিশের বক্তব্য কী?‌ পুলিশ সূত্রে খবর, মৃত মোটরবাইক আরোহীর নাম শুভম কুমার (‌২১)‌। ভিআইপি নগরের বাসিন্দা। আর তাঁর সঙ্গী জখম মোটরবাইক চালক অঙ্কিত কুমার। তিনিও একই এলাকার বাসিন্দা। এই মোটরবাইক চালক মদ্যপ অবস্থায় ছিলেন। তাই গার্ডরেল থাকা অবস্থাতেই উড়ালপুলে উঠে পড়েন। তারপরই ঘটে বিপত্তি।

উল্লেখ্য, মা উড়ালপুলে দুর্ঘটনা লেগেই থাকে। সেক্ষেত্রে মোটরবাইক গাড়ির গতি নিয়ন্ত্রণ করতে তৎপর ট্রাফিক পুলিশ প্রশাসন। চালকদেরও সচেতন করা হয়। তারপরও এমন ঘটনা ঘটেছে। এই গটনা নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ। কারণ উড়ালপুল বন্ধ থাকা অবস্থায় মোটরবাইক ঢুকল কী করে?‌ গত ৪ এপ্রিল থেকে মা উড়ালপুলে রাত সাড়ে ১১টা থেকে বন্ধ করে দেওয়া হয় ভোর ৬টা পর্যন্ত।

বন্ধ করুন