বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Vidyasagar Setu: বিদ্যাসাগর সেতুতে দুর্ঘটনা, গার্ডওয়ালে ধাক্কা মারল গ্যাস সিলিন্ডার ভর্তি লরি
দ্বিতীয় হুগলি সেতুতে দুর্ঘটনাগ্রস্ত লরি। নিজস্ব ছবি।

Vidyasagar Setu: বিদ্যাসাগর সেতুতে দুর্ঘটনা, গার্ডওয়ালে ধাক্কা মারল গ্যাস সিলিন্ডার ভর্তি লরি

  • গতকাল রাত ১১ টা নাগাদ হুগলি সেতুর টোল ট্যাক্সের কাছে এই দুর্ঘটনা ঘটে। ঘটনায় পরেই পলাতক রয়েছেন লরি চালক এবং খালাসি। এর জেরে হুগলি ব্রিজে যানজট তৈরি হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

নিয়ন্ত্রণ হারিয়ে গ্যাস সিলিন্ডার ভর্তি লরি ধাক্কা মারল দ্বিতীয় হুগলি সেতুর গার্ডওয়ালে। দুর্ঘটনাস্থলে সেতুর নিচেই রয়েছে টোটো স্ট্যান্ড ফলে ঘটে যেতে পারত বড়সর দুর্ঘটনা। তবে লরিটি গার্ডওয়ালে আটকে যাওয়ায় বড় কোনও দুর্ঘটনা ঘটেনি। তবে ভেঙে গিয়েছে সেতুর গার্ডওয়াল। গতকাল রাত ১১টা নাগাদ হুগলি সেতুর টোল ট্যাক্সের কাছে এই দুর্ঘটনা ঘটে। ঘটনায় পরেই পলাতক রয়েছেন লরি চালক এবং খালাসি। এর জেরে হুগলি ব্রিজে যানজট তৈরি হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, কলকাতা থেকে হাওড়ায় আসার পথে দ্বিতীয় হুগলি সেতুর টোল ট্যাক্সের কাছে নিয়ন্ত্রণ হারিয়ে লরিটি সেতুর গার্ডওয়ালে ধাক্কা মারে। এর ফলে লরিটি সেতুর বাম দিকের গার্ডওয়াল ভেঙে ঝুলতে থাকে। সেতুর নিচে অবস্থিত রাস্তায় তখন সেতুর গার্ড ওয়ালের ইঁট ও কংক্রিট প্রভৃতি ছড়িয়ে পড়ে। এই ঘটনায় কোনও হতাহতের খবর নেই। যদিও স্থানীয় মানুষ জানান, সন্ধ্যাবেলায় এই ঘটনা ঘটলে বহু মানুষের আহত হওয়ার সম্ভবনা ছিল। কারণ যেখানে সেতুর গার্ডওয়াল ভেঙে লরিটি ঝুলন্ত অবস্থায় ছিল ঠিক তার নীচেই রয়েছে টোটো স্ট্যান্ড। সন্ধ্যা-রাত্রী পর্যন্ত সেখান দিয়ে বহু মানুষ যাতায়াত করেন। ফলে স্বাভাবিকভাবেই সেই সময়ে এই দুর্ঘটনা ঘটলেই বড় বিপদ হতে পারত। তবে রাত্রি হয়ে যাওয়ায় সেই রকমের কোনও বড় দূর্ঘটনা ঘটেনি।

এদিকে, খবর পাওয়ার পর ঘটনাস্থলে পৌঁছয় শিবপুর থানা এবং দ্বিতীয় হুগলি সেতুর দায়িত্বে থাকা পুলিশ গ্যাস কাটারের সাহায্যে লরিটি বাইরে বের করা হয়। দীর্ঘ সময় ধরে চলে এই কাজ চলায় হুগলি সেতুতে যানজট দেখা দেয়। তবে পুলিশ ব্যারিকেড দিয়ে দুর্ঘটনাস্থল ঘিরে দিলে যান চলাচল স্বাভাবিক হয়। তবে লরিতে থাকা গ্যাস সিলিন্ডারগুলি ফাঁকা ছিল বলে জানা গিয়েছে।

বন্ধ করুন