শুভ্রা কুণ্ডু। ফাইল ছবি
শুভ্রা কুণ্ডু। ফাইল ছবি

রোজভ্যালিকাণ্ডে শুভ্রা কুণ্ডুকে বাড়ি গিয়ে জেরা ইডির গোয়েন্দাদের

  • গোয়েন্দাদের সন্দেহ, ২০১৬ সাল পর্যন্ত একাধিকবার বিদেশে গিয়েছেন শুভ্রা। সেই সময় রোজভ্যালির টাকা বিদেশে পাচার হয়ে থাকতে পারে বলে অনুমান।

রোজভ্যালিকাণ্ডে ফের ইডির জেরার মুখে গৌতম কুণ্ডুর স্ত্রী শুভ্রা কুণ্ডু। সূত্রের খবর, রোজভ্যালির যে ব্যবসাগুলি তাঁর নামে ছিল সেগুলির ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হয়েছে তাঁকে। মঙ্গলবার শুভ্রার সাউথ সিটির আবাসনে গিয়ে তাঁকে জেরা করেন ইডির ৩ জন গোয়েন্দা। প্রায় ৪ ঘণ্টা ধরে চলে জেরাপর্ব।

ইডি সূত্রের খবর, রোজভ্যালির নানা ব্যবসায় হিসাবে নানা গরমিল মিলেছে। সংস্থার স্বর্ণব্যবসার হিসাবে বিরাট অংকের গরমিল পেয়েছেন গোয়েন্দারা। হিসাব মিলছে না অন্য একাধিক ব্যবসারও। সেই টাকা কোথায় সরানো হয়েছে তা জানতে এদিন জেরায় প্রশ্ন করেন গোয়েন্দারা।

গোয়েন্দাদের সন্দেহ, ২০১৬ সাল পর্যন্ত একাধিকবার বিদেশে গিয়েছেন শুভ্রা। সেই সময় রোজভ্যালির টাকা বিদেশে পাচার হয়ে থাকতে পারে বলে অনুমান। এছাড়া রোজভ্যালির খবরের চ্যানেলেও গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন শুভ্রা। কালো টাকা সাদা করতে সেই ব্যবসাকেও কাজে লাগানো হয়ে থাকতে পারে বলে অনুমান গোয়েন্দাদের।

রোজভ্যালিকাণ্ডে জেলবন্দি সংস্থার কর্ণধার গৌতম কুণ্ডু। এই তদন্তে জাল গোটাতে আপাতত শুভ্রার কাছ থেকে তথ্য বার করার ওপর জোর দিয়েছেন ইডির গোয়েন্দারা। গত ১০ জানুয়ারি সিজিও কমপ্লেক্সে জেরা করা হয়েছিল শুভ্রা কুণ্ডুকে। মাস ঘুরতে না ঘুরতে ফের ইডির জেরার মুখে তিনি।



বন্ধ করুন