বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাংলাদেশে স্ত্রী বাঘের হাহাকার, সঙ্গীর খোঁজে ভারতে ঢুকে পড়ছে সুন্দরবনের বাঘ

বাংলাদেশে স্ত্রী বাঘের হাহাকার, সঙ্গীর খোঁজে ভারতে ঢুকে পড়ছে সুন্দরবনের বাঘ

ফাইল ছবি

ভারত – বাংলাদেশ সীমান্তে মানুষ পারাপারে বাধা রয়েছে। কিন্তু বাঘ পারাপারে তো আর বাধা নেই। মাঝে মাঝেই প্রেমিক বা প্রেমিকার খোঁজে বাংলাদেশি যুবক – যুবতীদের ভারতে ঢুকে পড়ার খবর মেলে।

জঙ্গলে স্ত্রী বাঘের অভাব। তাই সঙ্গী খুঁজতে বাংলাদেশ থেকে ভারতে ঢুকে পড়েছে সুন্দরবনের বেশ কয়েকটি রয়্যাল বেঙ্গল টাইগার। এমনটাই দাবি করা হয়েছে বনদফতরের তরফে। ওদিকে এই খবর বাংলাদেশে পৌঁছতে চিন্তায় পড়েছেন বনবিভাগের কর্মীরা।

ভারত – বাংলাদেশ সীমান্তে মানুষ পারাপারে বাধা রয়েছে। কিন্তু বাঘ পারাপারে তো আর বাধা নেই। মাঝে মাঝেই প্রেমিক বা প্রেমিকার খোঁজে বাংলাদেশি যুবক – যুবতীদের ভারতে ঢুকে পড়ার খবর মেলে। পুলিশ ও বিএসএফ মিলে ধরে ফের সীমান্তে ওপারে দিয়ে আসে তাদের। বাঘের ক্ষেত্রে এমন কোনও আইন নেই। তাই হাত কামড়াচ্ছে বাংলাদেশের বনবিভাগ।

বনদফতর সূত্রে খবর, সুন্দরবনের বাংলাদেশের অংশে স্ত্রী বাঘের অভাব দেখা দিয়েছে। তাই সঙ্গীর খোঁজে ভারতে চলে আসছে পুরুষ বাঘ। এখনো পর্যন্ত ৩ – ৪টি পুরুষ বাঘ বাংলাদেশ থেকে ভারতে ঢুকে পড়েছে বলে অনুমান।

সুন্দরবনে চলছে বাঘসুমারি। খুব তাড়াতাড়ি তার রিপোর্ট প্রকাশ্যে আসবে বলে অনুমান। তার পরই জানা যাবে সুন্দরবনে বাঘের আসল সংখ্যা। তবে বিশেষজ্ঞদের মতে, যে বাঘ ভারতে এসেছে সে যে আবার বাংলাদেশে ফিরে যাবে না তার কোনও নিশ্চয়তা নেই। বাঘ জঙ্গলে নিঃসঙ্গ জীবনযাপন পছন্দ করে। শুধুমাত্র প্রজননের সময় নারী - পুরুষ কিছুদিনের জন্য এক জায়গায় থাকে।

 

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

২রা মার্চ তৃতীয় বিয়ে করছেন অনুপম রায়, পাত্রী টলিপাড়ার জনপ্রিয় গায়িকা, চিনুন রান-রেটে এগিয়ে থাকতে ইচ্ছে করে ওয়াইড বল, বিপক্ষকে জিতিয়ে পরের রাউন্ডে মালয়েশিয়া ‘RSS-র নিন্দা করেছি, দিল্লির কথায় ভারতে ঢুকতে দেয়নি,’ দাবি অধ্যাপকের, কে নীতাশা? পোশাকে লেখা আরবী শব্দকে কোরানের পংক্তি বলে ভ্রান্তি! পাকিস্তানে মহিলাকে ঘেরাও ১৩ বছর পর শুভ যোগ মীনে! টাকাকড়ি ভরাবে পকেট, জমবে প্রেম, কর্কট সহ কারা লাকি? মাঠে ফিরেই ২ উইকেট শিকার! চমক দেখালেন MI ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া 'আমাকে মুখে মেরেছে, আমিও ওদের মেরেছি', 'ফুলকি'র সেটে কী ঘটেছে? ফাঁস দিব্যানি শাহজাহানকে গ্রেফতার করতেই পারত পুলিশ, বলল HC, ধোপে ঠিকল না অভিষেকের দাবি প্রতি মাসে মাসিকের দিন বদলায়? হতে পারে PCOD! জেনে নিন পিরিয়ড ঠিক রাখার উপায় হাওড়ায় পর পর ৫টি মন্দিরে ভাঙচুর, দাবি করে ছবি ও ভিডিয়ো পোস্ট শুভেন্দুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.