বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Rujira Banerjee summoned by ED: বিদেশ যাত্রায় বাধার পরই কয়লা পাচার মামলায় রুজিরাকে সিজিও কমপ্লেক্সে তলব ইডির

Rujira Banerjee summoned by ED: বিদেশ যাত্রায় বাধার পরই কয়লা পাচার মামলায় রুজিরাকে সিজিও কমপ্লেক্সে তলব ইডির

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

রুজিরাকে সিজিও কমপ্লেক্সে তলব করছে ইডি। বৃহস্পতিবার সকাল ১১টায় রুজিরাকে হাজিরা দিতে বলা হয়েছে। এর আগে আজ সকালে দমদম আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাইগামী বিমানে উঠতে বাধা দেওয়া হয়েছিল অভিষেক পত্নীকে। অভিবাসন অফিসাররা জানিয়েছিলেন, রুজিরার বিরুদ্ধে লুক-আউট নোটিশ জারি করেছে ইডি।

আজকেই সকালে দুবাই যাওয়ার জন্য সন্তানদের নিয়ে দমদম বিমানবন্দরে পৌঁছেছিলেন রুজিরা বন্দ্যোপাধ্যয়া। তবে অভিবাসন অফিসাররা তাঁকে আটকান। দুবাইগামী বিমানে আর উঠতে পারেননি রুজিরা। অফিসাররা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীকে জানান যে তাঁর বিরুদ্ধে নাকি ইডির 'লুক-আউট' নোটিশ জারি করা হয়েছে। এই ঘটনা নিয়ে রাজ্য রাজনীতিতে শোরগোল পড়ে যায়। কারণ এর আগে শীর্ষ আদালত জানিয়ে দিয়েছিল যে রুজিরার বিদেশ ভ্রমণে কোনও বাধা নেই। আর এরই মধ্যে জানা গেল যে রুজিরাকে সিজিও কমপ্লেক্সে তলব করছে ইডি। বৃহস্পতিবার সকাল ১১টায় রুজিরাকে হাজিরা দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, এর আগেও কয়লা পাচারকাণ্ডে একাধিকবার কেন্দ্রীয় তদন্তকারীদের জেরার মুখে পড়তে হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। এরই মাঝে ইডির বিরুদ্ধে অভিষেক ও রুজিরা বন্দ্যোপাধ্যায় মামলাও করেন। সেই প্রেক্ষিতে সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছিল যে রুজিরার বিদেশযাত্রায় কোনও বাধা নেই। তবে আজ রুজিরাকে দুবাই যাওয়া থেকে আটকায় ইমিগ্রেশন অফিসাররা। এদিকে স্ত্রীকে বিমানবন্দরে আটকানোয় অভিষেক বন্দ্যোপাধ্যায় আদালত অবমাননার মামলা দায়ের করতে চলেছেন বলে জানা গিয়েছে।

এদিকে এই কয়লা পাচার মামলাতেই ইডি তলব করেছে আইনমন্ত্রী মলয় ঘটককেও। জানা গিয়েছে, রাজ্যের মন্ত্রীকে দিল্লিতে তলব করেছে ইডি। মলয় ঘটককে আগামী ১৯ জুন দিল্লিতে অবস্থিত ইডির সদর দফতরে যেতে বলা হয়েছে। উল্লেখ্য, এর আগে সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছিল, মলয় ঘটককে তলব করতে হলে ১৫ দিন আগে নোটিশ পাঠাতে হবে তদন্তকারী সংস্থাকে। সেই মতো ১৯ তারিখের তলবের জন্য আজ নোটিশ পাঠায় ইডি। এর আগে নাকি মলয় ঘটকের কাছে সময় চেয়ে ইডি ইমেল করেছিল। তবে তার কোনও জবাব দেননি মন্ত্রী। পরে তৃতীয়বার মেলের জবাব দেন মন্ত্রী। তিনি ইডিকে জানান, ১৯ তারিখ তিনি যেতে পারবেন। এই আবহে আজ তাঁকে নোটিশ পাঠিয়ে ১৫ দিন পর হাজিরা দিতে বলা হল।

বাংলার মুখ খবর

Latest News

এবার সৌমিত্র-মৌসুমীর জুতোয় পা গলাচ্ছেন গৌরব-দেবচন্দ্রিমা,নতুন রূপে আসছে পরিণীতা Malaysia Women বনাম Thailand Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? কবে পালিত হবে কামিকা একাদশী? জেনে নিন সঠিক দিন ক্ষণ তিথি ও পুজোর বিধি ‘২৪ রান দেওয়ার পর ভেবেছিলাম সব শেষ!’রোহিতের পেপ টকেই বদলে যায় চিত্র…ফাঁস অক্ষরের ‘ওদের উপর এবার…’ আরমানের বহুগামিতার প্রভাব পড়ছে সন্তানদের উপর, দাবি পায়েলের সুপ্রিম কোর্টের নির্দের পরই শহর ও সেন্টার ধরে ধরে NEET UG-র ফল প্রকাশ NTA-র কৃষ্ণনগরে মাছ ব্যবসায়ীরকে গুলি করে টাকা ছিনতাই, ধৃত তৃণমূল ছাত্র পরিষদ নেতাসহ ২ হাতে জয়ন্তর ট্যাটু! আড়িয়াদহকাণ্ডে গ্রেফতার আরেক কালপ্রিট রাহুল গুপ্ত 'সাহস থাকলে…' হাসিনের সঙ্গে সুখের হয়নি বিয়ে, সানিয়াকে সত্যিই বিয়ে করছেন শামি প্রথমেই সূর্যের কথা বলেননি গম্ভীর, হার্দিক ক্যাপ্টেন না হওয়ার কারণ একেবারেই অন্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.