বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Coal Scam Case: কয়লা পাচারকাণ্ডে আজ ফের ED-র মুখোমুখি হতে পারেন রুজিরা, CGO কম্প্লেক্সে তলব
রুজিরা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

Coal Scam Case: কয়লা পাচারকাণ্ডে আজ ফের ED-র মুখোমুখি হতে পারেন রুজিরা, CGO কম্প্লেক্সে তলব

  • এর আগে গত ১৪ জুন হরিশ মুখার্জি রোডে অবস্থিত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি শান্তিনিকেতনে গিয়ে ইডি কর্তারা জিজ্ঞাসাবাদ করেছিলেন রুজিরাকে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, কয়লা পাচারের টাকা কোন কোন ব্যাংক অ্যাকাউন্টে গিয়েছিল? কারা লাভবান হয়েছেন? এমন একাধিক অজানা তথ্য জানতে রুজিরাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

কয়লা পাচারকাণ্ডে আজ ফের অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। সিজিও কম্পেক্সে আসতে বলা হয়েছে তাঁকে। জানা গিয়েছে, বুধবার তলবের নোটিস পাঠানো হয় রুজিরাকে। এর আগে গত ১৪ জুন হরিশ মুখার্জি রোডে অবস্থিত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি শান্তিনিকেতনে গিয়ে ইডি কর্তারা জিজ্ঞাসাবাদ করেছিলেন রুজিরাকে। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, কয়লা পাচারের টাকা কোন কোন ব্যাংক অ্যাকাউন্টে গিয়েছিল? কোন কোন প্রভাবশালী ব্যক্তির কাছ থেকে টাকা এসেছিল? কারা লাভবান হয়েছেন? এমন একাধিক অজানা তথ্য জানতে রুজিরাকে জিজ্ঞাসাবাদ করা হয়। সেদিন প্রায় সাত ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয় রুজিরাকে।

প্রসঙ্গত, অভিষেক এবং রুজিরাকে সিবিআই দিল্লিতে তলব করেছিল কয়লা পাচার মামলায় জিজ্ঞাসাবাদ করতে৷ তবে সন্তানের কথা বলে রুজিরা জানান তিনি দিল্লি যেতে পারবেন না। সেই মতো ইডি আদিকারিকরা রুজিরাকে বাড়িতে গিয়েই জিজ্ঞাসাবাদ করে। আর আজ সিজিও কম্প্লেক্সে ডেকে পাঠানো হল রুজিরাকে। এর আগে দিল্লিতে ইডি-র জিজ্ঞাসাবাদের সম্মুখীন হয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়৷ তাঁকে কয়লাপাচার কাণ্ড নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল৷

সুপ্রিম কোর্টের নির্দেশে এই জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গিয়েছে। সুপ্রিম কোর্ট বলেছিল, রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করার আগে সংশ্লিষ্ট এলাকার পুলিশ কমিশনাক এবং উচ্চপদস্থ আধিকারিকদের জানাতে হবে। ইডি সূত্রে খবর, গতকালই রাজ্যের মুখ্যসচিব এবং বিধাননগরের পুলিশ কমিশনার সুপ্রতিম সরকারকে ইডি-র তরফ থেকে জানিয়ে দেওয়া হয় যে, তারা আজ রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করবে।

বন্ধ করুন