বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ছেলে কোলে ইডি দফতরে হাজির রুজিরা, কয়লা পাচার মামলায় তলব
ছেলেকে কোলে নিয়ে কলকাতার সিজিও কমপ্লেক্সে হাজির হলেন রুজিরা বন্দ্যোপাধ্যায়।

ছেলে কোলে ইডি দফতরে হাজির রুজিরা, কয়লা পাচার মামলায় তলব

  • দু’বছরের পুত্র সন্তানকে কলকাতায় রেখে নয়াদিল্লি যাওয়া তাঁর পক্ষে সম্ভব নয়। তদন্তকারী অফিসাররা যদি কলকাতায় ডাকেন তাহলে তাঁর হাজিরার মুখোমুখি হতে কোনও অসুবিধা নেই। এই কথা বলেছিলেন রুজিরা। কিন্তু নাছোড়বান্দা ছিল ইডি। তখন সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক এবং রুজিরা।

আজ, বৃহস্পতিবার ইডি তলব করেছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। তাতে সাড়া দিতে সিজিও কমপ্লেক্সে হাজির হয়েছেন তিনি। এমনকী ছেলেকে কোলে নিয়ে কলকাতার সিজিও কমপ্লেক্সে হাজির হলেন রুজিরা বন্দ্যোপাধ্যায়। আজ, বৃহস্পতিবার সকালে ১১টা নাগাদ ইডি’‌র দফতরে ঢোকেন তিনি। কয়লা পাচার মামলায় জিজ্ঞাসাবাদের জন্যই তলব করা হয়েছে তাঁকে।

ঠিক কী দেখা গিয়েছে?‌ কয়লা পাচার মামলায় কেন্দ্রীয় এজেন্সি ইডি আজ তলব করে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। সল্টলেকের সিজিও কমপ্লেক্সে পৌঁছন রুজিরা। সেখানে গাড়ি থেকে নামতেই দেখা যায়, তাঁর ২ বছরের পুত্রসন্তান আয়াংশকে কোলে নিয়ে ঢুকছেন সিজিও কমপ্লেক্সে। সঙ্গে রয়েছেন তাঁর আইনজীবীও। বুধবার তলবের নোটিশ পাঠানো হয় রুজিরাকে।

ঠিক কী দেখা গেল?‌ গত ১৪ জুন হরিশ মুখার্জি রোডে অবস্থিত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়ি শান্তিনিকেতনে গিয়ে ইডি কর্তারা জিজ্ঞাসাবাদ করেছিলেন রুজিরাকে। তখন অভিষেক বন্দ্যোপাধ্যায় নির্বাচনী প্রচারে ত্রিপুরা গিয়েছিলেন। তাঁর অনুপস্থিতিতেই টানা ৭ ঘন্টা জেরা করা হয়েছিল রুজিরাকে। এবার আবার তাঁকে তলব করা হয়েছে। এর আগে নয়াদিল্লিতে ইডি’‌র জিজ্ঞাসাবাদের সম্মুখীন হয়েছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়৷

উল্লেখ্য, দু’বছরের পুত্র সন্তানকে কলকাতায় রেখে নয়াদিল্লি যাওয়া তাঁর পক্ষে সম্ভব নয়। তদন্তকারী অফিসাররা যদি কলকাতায় ডাকেন তাহলে তাঁর হাজিরার মুখোমুখি হতে কোনও অসুবিধা নেই। এই কথা বলেছিলেন রুজিরা। কিন্তু নাছোড়বান্দা ছিল ইডি। তখন সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক এবং রুজিরা। সর্বোচ্চ আদালত বলেছিল, কলকাতার মামলায় নয়াদিল্লিতে তলব কেন? এটা তো রাজনৈতিক হেনস্থা। সুপ্রিম কোর্ট নির্দেশ দেয়, ইডি–কে জেরা করতে হলে কলকাতাতেই করতে হবে। তাই এবার কলকাতায় তলব। তবে নয়াদিল্লি থেকে অফিসাররা এসেছেন বলে সূত্রের খবর।

বন্ধ করুন