বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ডাক্তারির প্রবেশিকা পরীক্ষাতেও বড় সাফল্য 'মেধাবী কন্যা' রুমানার
রুমানা সুলতানা, সর্বভারতীয় মেডিকেল পরীক্ষাতেও বড় সাফল্য তাঁর (ফাইল ছবি)
রুমানা সুলতানা, সর্বভারতীয় মেডিকেল পরীক্ষাতেও বড় সাফল্য তাঁর (ফাইল ছবি)

ডাক্তারির প্রবেশিকা পরীক্ষাতেও বড় সাফল্য 'মেধাবী কন্যা' রুমানার

  • উচ্চমাধ্যমিকের ফলাফল ঘোষণার সময় উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি মহুয়া দাস জানিয়েছিলেন, এককভাবে সর্বোচ্চ নম্বর পেয়েছেন এক মুসলিম কন্যা। এরপর এনিয়ে বিতর্কের ঝড় উঠেছিল।

উচ্চমাধ্যমিকে ৫০০র মধ্যে ৪৯৯। মুর্শিদাবাদের কান্দির রাজা মণীন্দ্র চন্দ্র গার্লস হাই স্কুলের ছাত্রী রুমানা সুলতানার এই সাফল্য়ে তাক লেগেছিল গোটা বাংলার। মাধ্য়মিক পরীক্ষাতে পঞ্চম হয়েছিলেন রুমানা। সেই রুমানা ফের সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখলেন। উচ্চমাধ্যমিকে প্রথম হয়েছিলেন যে রুমানা তিনি এবার সর্বভারতীয় ডাক্তারি পরীক্ষাতেও ১ হাজার ৫৭ স্থানে রয়েছেন। তাঁর স্কোর ৯৯.৯২ শতাংশ হয়েছে। নিঃসন্দেহে সর্বভারতীয় ক্ষেত্রেও একেবারে নজরকাড়া ফলাফল। ফের শুধু মুর্শিদাবাদ, কিংবা বাংলার মধ্যে নয়, গোটা দেশেও নজর কাড়লেন তিনি।

শিক্ষক পরিবারেই বড় হয়ে ওঠা রুমানার। মাধ্য়মিকে তার প্রাপ্ত নম্বর ছিল ৬৮৭। উচ্চমাধ্যমিকে তার প্রাপ্ত নম্বর ছিল ৪৯৯। এবার দিল্লির এইমসে পড়তে চান রুমানা। তবে এবার একটু পেছন ফিরে দেখা যাক। এবার উচ্চমাধ্যমিকের ফলাফল ঘোষণার সময় উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি মহুয়া দাস জানিয়েছিলেন, এককভাবে সর্বোচ্চ নম্বর পেয়েছেন এক মুসলিম কন্যা। এরপর এনিয়ে বিতর্কের ঝড় উঠেছিল। খোদ রুমানাই জানিয়েছিলেন এনিয়ে কোনও বিতর্ক চাই না। তবে মুসলিম না বলে ছাত্রী বললেই ভালো হত। তবে মহুয়া দাসের মন্তব্যের জল গড়ায় বহুদূর পর্যন্ত। কিন্তু সেই সবকে পেছনে ফেলে রুমানাই ডাক্তারির প্রবেশিকা পরীক্ষাতেও এগিয়ে গেলেন অনেকটাই। উচ্চমাধ্যমিকের পর রুমানা জানিয়েছিলেন, বায়োলজি নিয়ে পড়ার ইচ্ছা। তবে মেডিক্যালে সুযোগ পেলে চলে যাব। তবে শুধু সুযোগ পাওয়াই নয়, গোটা বাংলার মুখ উজ্জ্বল করেছে মেধাবী রুমানা। 

 

বন্ধ করুন