বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > টাকার বদলে টিকা দেওয়ার গুজবে উত্তেজনা স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনে
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

টাকার বদলে টিকা দেওয়ার গুজবে উত্তেজনা স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনে

  • ধৃতদের নিয়ে যাওয়া হয় মেডিক্যাল কলেজে কলকাতা পুলিশের ফাঁড়িতে। সেখানে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, বাগুইআটির একটি স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধি তাঁরা।

টাকার বদলে টিকা দেওয়ার গুজবে উত্তেজনা ছড়াল কলকাতার স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনে। শনিবার এই ঘটনায় প্রতিষ্ঠানটিতে ব্যাপক বিশৃঙ্খলা দেখা দেয়। পুলিশ গিয়ে ২ মহিলাকে আটক করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। তবে প্রতিষ্ঠানের অধিকর্তা স্পষ্ট করেছেন টাকার বদলে টিকা দেওয়ার অভিযোগ সত্য নয়।

অভিযোগ, শনিবার সকাল ১০টা নাগাদ স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনে টিকাকরণ শুরু হতেই ২ জন মহিলা প্রায় ৩০ জন বৃদ্ধ-বৃদ্ধাকে টিকাকরণ কেন্দ্রের ভিতরে ঢোকানোর চেষ্টা করেন। বাধা দেন লাইনে দাঁড়িয়ে থাকা মানুষজন। এর মধ্যে একজন বলে ওঠেন, টিকা পেতে ৩০০ টাকা দিয়েছেন তিনি। এর পর পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। টাকার বিনিময়ে টিকা দেওয়া হচ্ছে এই অভিযোগে বিক্ষোভ দেখাতে থাকেন মানুষজন। যে ২ জন মহিলা বাকিদের ভিতরে ঢোকানোর চেষ্টা করছিলেন তাঁদের আটক করে জনতা।

ধৃতদের নিয়ে যাওয়া হয় মেডিক্যাল কলেজে কলকাতা পুলিশের ফাঁড়িতে। সেখানে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, বাগুইআটির একটি স্বেচ্ছাসেবী সংস্থার প্রতিনিধি তাঁরা। স্থানীয় বৃদ্ধ-বৃদ্ধাদের রোজ বাসে করে টিকাকরণের জন্য নিয়ে আসেন স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনে।

স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনের অধিকর্চা শুভাশিস গুহ বলেন, ‘কোনও বেআইনি কাজ হয়নি। স্বেচ্ছাসেবী সংস্থা কিছু মানুষকে টিকাকরণের জন্য নিয়ে এসেছিল। টিকার বদলে টাকা নেওয়ার অভিযোগ ভিত্তিহীন।’

 

বন্ধ করুন