বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Majerhat metro station: এগিয়ে এল ডেডলাইন, পুজোর আগেই মাঝেরহাট মেট্রো চালু করতে মরিয়া RVNL

Majerhat metro station: এগিয়ে এল ডেডলাইন, পুজোর আগেই মাঝেরহাট মেট্রো চালু করতে মরিয়া RVNL

মাঝেরহাট পর্যন্ত মেট্রো চালাতে চায় কর্তৃপক্ষ। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

সপ্তাহ খানেক আগেই জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রো চালু হয়েছে। প্রাথমিকভাবে এই মেট্রো চলছে ঠাকুরপুর, সখেরবাজার, বেহালা চৌরাস্তা, বেহালা বাজার হয়ে। আগে ঠিক হয়েছিল এবছরের ডিসেম্বরের মধ্যে মাঝেরহাট স্টেশনের কাজ সম্পন্ন করা হবে। তবে পুজোর কথা মাথায় রেখে আরও ২ মাস সেই কাজের সময়সীমা এগিয়ে আনা হয়েছে।

দীর্ঘ প্রতীক্ষার পর চালু হয়েছে জোকা-বিবাদী বাগ মেট্রোর জোকা থেকে তারাতলা অংশটি। এবার মেট্রো কর্তৃপক্ষ মাঝেরহাট মেট্রো স্টেশনের কাজ দ্রুত সম্পন্ন করতে চাইছে। এ বছর পুজোর আগেই এই স্টেশনটি চালু করতে চায় রেল বিকাশ নিগম লিমিটেড (আরভিএনএল)। সেইমতোই জোরকদমে চলছে মেট্রো স্টেশনের কাজ।

সপ্তাহখানেক আগেই জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রো চালু হয়েছে। প্রাথমিকভাবে এই মেট্রো চলছে ঠাকুরপুর, সখেরবাজার, বেহালা চৌরাস্তা, বেহালা বাজার হয়ে। আগে ঠিক হয়েছিল এই বছরের ডিসেম্বরের মধ্যে মাঝেরহাট স্টেশনের কাজ সম্পন্ন করা হবে। তবে পুজোর কথা মাথায় রেখে আরও ২ মাস সেই লক্ষ্যমাত্রা এগিয়ে আনা হয়েছে। 

রেল বিকাশ নিগম লিমিটেডের এক আধিকারিক জানিয়েছেন, ‘জনসাধারণ চাইছেন দ্রুত মাঝেরহাট স্টেশন পর্যন্ত মেট্রো চলাচল করুক। তাই আমরা মাঝেরহাট মেট্রো স্টেশন সম্পন্ন করার কাজ আরও দুই মাস এগিয়ে এনেছি।’ প্রসঙ্গত, জোকা থেকে তারাতলা পর্যন্ত মেট্রো লাইনের দৈর্ঘ্য সাড়ে ৬ কিলোমিটার। মাঝেরহাট পর্যন্ত এই মেট্রো লাইন সম্প্রসারিত হলে সে ক্ষেত্রে আরও ২ কিলোমিটার এই মেট্রোর গতিপথ বাড়বে।

এই লাইনে মাঝেরহাট স্টেশনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এই রুটে রয়েছে পূর্ব রেলের শিয়ালদা-বজবজ শাখা। প্রতিদিন এই শাখায় ট্রেন পথে বহু মানুষ যাতায়াত করে থাকেন। ফলে মাঝেরহাট পর্যন্ত মেট্রো লাইন বিস্তৃত হলে সেক্ষেত্রে বহু মানুষ উপকৃত হবেন। 

২০১৮ সালের সেপ্টেম্বরে মাঝেরহাট সেতু ভেঙে পড়ার পর মাঝেরহাট মেট্রোর স্টেশনের কাজ দু'বছর ধরে আটকে ছিল। এরপর ২০২০ সালে পুনরায় কাজ শুরু হয়। মাঝেরহাট মেট্রো স্টেশন নির্মাণের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশটি সম্পন্ন হয়েছে। রেল ট্র্যাকের উপর প্ল্যাটফর্ম তৈরি করা হয়েছে। দুই পাশে স্টেশন ভবন নির্মাণের কাজও শুরু হয়েছে। যেহেতু স্টেশনের গুরুত্বপূর্ণ অংশ শেষ হয়ে গিয়েছে, বাকি কাজও দ্রুত সম্পন্ন হবে বলে রেলের তরফে জানানো হয়েছে।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

'কল্লু কা বিয়াহ'! প্রথমবার ভোজপুরী ছবিতে, কাজ করতে গিয়ে কোন সমস্যায় পড়েন খরাজ? বেঙ্গালুরু বিস্ফোরণের তদন্ত করবে NIA, কারা ছিল এর পেছনে? ব্যবসায় বিপুল লাভ, দাম্পত্য প্রেম থাকবে তুঙ্গে! শিবরাত্রির পর লাকি কোন কোন রাশি? ঠান্ডা, তার উপর বৃষ্টির সম্ভাবনা, ধরমশালায় ঘরের মাঠের আবহাওয়া পাবে ইংল্যান্ড ‘মানুষ একদিন জবাব দেবে’, নন্দীগ্রাম মামলা নিয়ে নাম না করে শুভেন্দুকে নিশানা মমতা কাজ করবেন ৫০ দিন, টাকা মিলবে ১০০ দিনের! ঘোষণা মমতার, কবে চালু? কাদের সুযোগ? বাংলার শুভদীপকে হারিয়ে ট্রফি জয় নিয়ে বিতর্ক, আগামীর স্বপ্ন নিয়ে মুখ খুললেন বৈভব রাজ্যে এক দফায় ভোট চাইছে তৃণমূল, নির্বাচন কমিশনে আর কী চাইল অন্যান্য দলগুলি কোহলি, গম্ভীর ও নবীনের মধ্যে কী নিয়ে বিবাদ হয়েছিল? পর্দা তুললেন আফগান ক্রিকেটার খাদানে রেট্রো লুকে দেব! কোথায় চলছে শ্যুটিং?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.