বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মুকুল রায়ের হাত ধরে বিজেপি–তে নন্দীগ্রাম আন্দোলনের অন্যতম নেতা সবুজ প্রধান
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

মুকুল রায়ের হাত ধরে বিজেপি–তে নন্দীগ্রাম আন্দোলনের অন্যতম নেতা সবুজ প্রধান

  • মঙ্গলবার কলকাতায় পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় ও অরবিন্দ মেননের হাত থেকে বিজেপি–র দলীয় পতাকা তুলে নেন সবুজ প্রধান।

সামনের বছরই পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন। ইতিমধ্যে সাংগঠনিক ক্ষমতা প্রদর্শনের প্রতিযোগিতায় লেগে পড়েছে রাজ্যের ২ প্রধান দল— তৃণমূল ও বিজেপি। সেই প্রতিযোগিতায় এবার অনেকটা এগিয়ে গেল বিজেপি। এবার গেরুয়া শিবিরে নাম লেখালেন নন্দীগ্রাম আন্দোলনের অন্যতম নেতৃত্ব।

২০০৭ সালে নন্দীগ্রামে কৃষি জমি রক্ষা আন্দোলনের অন্যতম প্রধান মুখ ছিলেন কংগ্রেসের সবুজ প্রধান। সে সময় রাজ্য রাজনীতিতে তাঁর বিরাট জায়গা থাকলেও ২০১১ সালে বাম আমল শেষ হলে তৃণমূল ক্ষমতায় আসার পর সবুজ প্রধানের মতো কংগ্রেসের বহু নেতা গুরুত্ব হারাতে থাকেন। এবার নতুন করে রাজনৈতিক যাত্রা শুরু করার লক্ষ্যেই বিজেপি–তে যোগ দিলেন সবুজ প্রধান, এমনই জানালেন তিনি।

মঙ্গলবার কলকাতায় পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় ও অরবিন্দ মেননের হাত থেকে বিজেপি–র দলীয় পতাকা তুলে নেন সবুজ প্রধান। উপস্থিত ছিলেন সদ্যনিযুক্ত বিজেপি–র সর্বভারতীয় সহ সভাপতি মুকুল রায়। দলীয় সূত্রে জানা গিয়েছে, সবুজ প্রধানের বিজেপি–তে যোগ দেওয়ার নেপথ্য রয়েছেন মুকুলই। বিজেপি–তে এসে সবুজবাবু বলেন, ‘‌‘কংগ্রেসে থেকে রাজ্যবাসীর সেবা করার কোনও সুযোগ বর্তমানে নেই। তাই মানুষের জন্য উন্নয়নের কাজ করতেই বিজেপি–তে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’ যদিও এই দলবদলের কোনও গুরুত্ব নেই বলেই মত তৃণমূল ও বাম নেতৃত্বের।

বন্ধ করুন