বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Salary: কত টাকা বেতন পাবেন রেণু? জানিয়ে দিলেন মমতা, হাতের চিকিৎসাও করাবে সরকার
হাসপাতালের বেডে বাঁ হাতে লিখছেন রেণু খাতুন। ফাইল ছবি

Salary: কত টাকা বেতন পাবেন রেণু? জানিয়ে দিলেন মমতা, হাতের চিকিৎসাও করাবে সরকার

  • সরকারি চাকরিতে আপত্তি স্বামী। তবুও সেই সরকারি চাকরিই পেয়েছিলেন রেণু। আর শাস্তি দিতে তাঁর ডান হাতটা কব্জি থেকে কেটে নিয়েছিল স্বামী। 

রেণু খাতুন। সরকারি চাকরি পাওয়ায় তাঁর ডানহাতটা কব্জি থেকে কেটে নিয়েছিলেন স্বামী। এই ঘটনা নাড়িয়ে দিয়েছে গোটা বাংলাকে। তবে রেণুর পাশে দাঁড়িয়েছেন মুখ্যমন্ত্রী। রেণুর চাকরিও নিশ্চিত করেছেন তিনি। কিন্তু তিনি একহাত নিয়ে কি পরবর্তী সময়ে নার্সের চাকরি করতে পারবেন? এমন সংশয়টাও ক্রমে সামনে আসছে। তবে রেণু অবশ্য ইতিমধ্যে বাঁ হাত দিয়ে লেখা অভ্যাস করা শুরু করেছেন। এতটাই মনের জোর তাঁর।

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী আশ্বাস দিয়েছেন। এমনকী কত টাকা বেতন পাবেন রেণু সেকথাও জানিয়ে দেন তিনি। মমতা বলেন, রেণু খাতুন। জিএনএম পাস করেছেন। ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ড তাঁকে পূর্ব বর্ধমানে রেকমেন্ড করেছে। স্টাফ নার্সের চাকরি পেয়েছিল।তাকে পূর্ব বর্ধমানে কাজে লাগানো হচ্ছে। পাশ করেছিল নার্সিংয়ে। সেকারণে নার্সিং গ্রেডেই ২৯ হাজার ৮০০ টাকা স্যালারি। তবে নার্সিং না করে সে অন্য কোনও কাজ করবে। ওই লেটারটা ইতিমধ্যেই ইস্যু করা হয়ে গিয়েছে।

তার চিকিৎসা সম্পর্কে তিনি বলেন, ওর হাতের চিকিৎসা আমরা করে দেব। তার ব্যবস্থাও হয়েছে। পুলিশ আইন অনুসারে পদক্ষেপ নিয়েছে। ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে। 

এদিকে ওয়েস্ট বেঙ্গল হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের নোটিফিকেশন অনুসারে ওয়েস্ট বেঙ্গল স্টাফ নার্সদের বেতন ২৯ হাজার ৮০০ টাকা। সেটাই পাবেন রেণু। তার সঙ্গে যুক্ত হবে অন্য়ান্য ভাতা। সব মিলিয়ে প্রায় ৩৪ হাজার ১৩৬ টাকা তিনি পেতে পারেন।

বন্ধ করুন