বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সংক্রমণ বাড়লেও আচমকাই শিথিল বিধিনিষেধ! রাজ্যে ফের খুলছে সেলুন-পার্লারের দরজা
খুলল সেলুন-বিউটি পার্লার (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
খুলল সেলুন-বিউটি পার্লার (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

সংক্রমণ বাড়লেও আচমকাই শিথিল বিধিনিষেধ! রাজ্যে ফের খুলছে সেলুন-পার্লারের দরজা

  • কোভিড বিধি মেনে ৫০ শতাংশ গ্রাহক নিয়ে রাজ্যে সেলুন, বিউটি পার্লার খোলা রাখা যাবে রাত ১০টা পর্যন্ত।

নতুন বছরের দ্বিতীয় দিন সাংবাদিক সম্মেলন করে রাজ্যের মুখ্য সচিব হরেকৃষ্ণ দ্বিবেদী জানিয়েছিলেন যে ৩ জানুয়ারি থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত রাজ্যে সেলুন, স্পা, বিউটি পার্লার বন্ধ থাকবে। তবে আজ আচমকাই এক বিজ্ঞপ্তি জারি করে জানানো হল যে সেলুন, বিউটি পার্লার রাত ১০টা পর্যন্ত খোলা রাখা যাবে রাজ্যে। তবে সেক্ষেত্রে বেশ কিছু বিধিনিষেধ মানতে হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, কোভিড বিধি মেনে রাত দশটা পর্যন্ত সেলুন, স্পা, বিউটি পার্লার খোলা রাখা যাবে রাজ্যে। এর জন্য অবশ্য সব কর্মীদের টিকার দু’টি ডোজ নেওয়া বাধ্যতামূলক। পাশাপাশি ৫০ শতাংশ গ্রাহক নিয়ে খোলা যাবে সেলুন, স্পা, বিউটি পার্লার।

এর আগে করোনার আগমনে যখন প্রথমবার লকডাউন জারি করা হয়েছিল, সেই সময়ও দীর্ঘদিন বন্ধ থেকেছিল স্পা, বিউটি পার্লার, সেলুন। এরপর করোনা সংক্রমণ কিছুটা কমলে ধাপে ধাপে খুলেছিল সেগুলি। কোভিডবিধি মেনে গ্রাহকরা সেলুন বা স্পাতে যেতে পেরেছিলেন। তবে ফের রাজ্যে করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী হতেই ফের তালা লাগে স্পা, সেলুনের দরজায়।

এদিকে এর আগে ২ জানুয়ারি ঘোষণা করা হয়েছিল যে করোনা বাড়বাড়ন্তের জেরে লোকাল ট্রেন সন্ধ্যা সাতটা পর্যন্ত চলবে। তবে জনরোষের মুখে একদিনের মাথায় সেই সিদ্ধান্ত বদল করে রাজ্যের তরফে জানানো হয়েছিল যে রাত দশটা পর্যন্ত ট্রেন চলবে। এবার ফের একবার পুরোনো নির্দেশিকা বদল করে পার্লার, সেলুনের দরজা খুলে দেওয়ার ঘোষণা করল রাজ্য সরকার। যদিও ক্রমেই রাজ্যে দৈনিক সংক্রমণ বেড়ে চলেছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্প্রতি বলেছিলেন যে সংক্রমণ বাড়তে থাকলে আরও কড়া পদক্ষেপ করতে হবে সরকারকে। এরই মাঝে বিধিনিষেধ শিথিলের পথে হাঁটল রাজ্য

বন্ধ করুন