বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Salt Lake: সেক্টর ফাইভে ভুয়ো কল সেন্টারে হানা পুলিশের, ধৃত ৬
 (প্রতীকী ছবি)

Salt Lake: সেক্টর ফাইভে ভুয়ো কল সেন্টারে হানা পুলিশের, ধৃত ৬

  • ওয়েবসাইট বিক্রি, ইন্টারনেটে স্পিড বাড়ানোর প্রতিশ্রুতি দিয়ে বিদেশি মুদ্রায় লেনদেন করে লক্ষাধিক টাকা প্রতারণা করা হত বলে অভিযোগ উঠেছে।

‌ভুয়ো কল সেন্টারে হানা দিয়ে ছয় জনকে গ্রেফতার করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। বিদেশি নাগরিকদের ঠকিয়ে লক্ষাধিক টাকা প্রতারণার অভিযোগ উঠেছে প্রতারকদের বিরুদ্ধে। এখনও পর্যন্ত এই প্রতারণা চক্রের মূল পাণ্ডাকে ধরা সম্ভব হয়নি। তাঁর খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।

বিশ্বস্ত সূত্রে খবর পেয়ে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ সল্টলেক সেক্টর ফাইভের গোদরেজ জেনেসিস বিল্ডিংয়ে এস বি ইনফো অফিসে হানা দেয়। সেখানে তিনটি সংস্থার অফিস চালাচ্ছিল ওই প্রতারণা চক্রটি। এই চক্রের কাজ ছিল, বিদেশি মুদ্রায় লেনদেন করে প্রতারণা করা। বিট্রেন, মার্কিন যুক্তরাষ্ট্র, ফ্রান্স, জার্মানি-সহ বিভিন্ন দেশের নাগরিকদের এই প্রতারণা চক্রটি টার্গেট করত। ওয়েবসাইট বিক্রি, ইন্টারনেটে স্পিড বাড়ানোর প্রতিশ্রুতি দিয়ে বিদেশি মুদ্রায় লেনদেন করে লক্ষাধিক টাকা প্রতারণা করা হত বলে অভিযোগ উঠেছে।

ইতিমধ্যে এই ঘটনায় রবি কুমার প্রসাদ, দেবজ্যোতি দাস, রেয়াস ফার্নান্ডেজ, মহম্মদ কলিব তানবীর, মহম্মদ আক্রম ও ফাইজাল নাসিমকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁদের কাছ থেকে হার্ড ডিস্ক, ল্যান্ড ফোন, মোবাইল ফোন ও ডেটা বুক উদ্ধার করা হয়েছে। তবে এই প্রতারণা চক্রের পিছনে কার মাথা রয়েছে, তাঁকে এখন খুঁজে পায়নি পুলিশ। তাঁর খোঁজে বিভিন্ন জায়গায় তল্লাশি চলছে। এর আগেও এই ঘটনা সেক্টর ফাইভে হয়েছে। তখনও পুলিশ সেক্টর ফাইভে একটি অফিসে হানা দিয়ে বেশ কয়েকজনকে গ্রেফতার করেছিল।

বন্ধ করুন