বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Terrorist: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে খুনের চক্রান্তে বাংলার জঙ্গি যোগের অভিযোগ শমীকের

Terrorist: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে খুনের চক্রান্তে বাংলার জঙ্গি যোগের অভিযোগ শমীকের

শমীক ভট্টাচার্য।

২৬/১১ বিস্ফোরণের সঙ্গে বাংলার নাম জড়িয়ে আছে। এক সময় গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন নরেন্দ্র মোদীকে খুন করার পরিকল্পনা করা হয়েছিল। সেই ঘটনায় নিউ দিল্লি স্টেশনে তিন জঙ্গিকে গ্রেফতার করা হয়েছিল। এই সমস্ত জঙ্গিরা উত্তর ২৪ পরগনার সীমান্ত পেরিয়ে বারাসত হয়ে শিয়ালদহে পৌঁছয়।

আইসিস জঙ্গি সন্দেহে হাওড়া থেকে এক যুবকের গ্রেফতার হওয়ার ঘটনায় শুরু হয়েছে রাজনৈতিক তরজা। রবিবার বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য এই ঘটনার পরেই মুম্বাইয়ের ২৬/১১ হামলার সঙ্গে বাংলার যোগ রয়েছে বলে দাবি করেছেন। আর তারপরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে খুনের চক্রান্তের অভিযোগে ধৃত জঙ্গিদের সঙ্গে বাংলার যোগ রয়েছে বলে মন্তব্য করেন। এই নিয়ে তুঙ্গে রাজনৈতিক তরজা।

শমীক ভট্টাচার্য বলেন, ‘বাংলার সঙ্গে যে জঙ্গি যোগ রয়েছে সে কথা আমরা বহুদিন ধরে দাবী করে আসছি। ২৬/১১ বিস্ফোরণের সঙ্গে বাংলার নাম জড়িয়ে আছে। এক সময় গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন নরেন্দ্র মোদীকে খুন করার পরিকল্পনা করা হয়েছিল। সেই ঘটনায় নিউ দিল্লি স্টেশনে তিন জঙ্গিকে গ্রেফতার করা হয়েছিল। এই সমস্ত জঙ্গিরা উত্তর ২৪ পরগনার সীমান্ত পেরিয়ে বারাসত হয়ে শিয়ালদহে পৌঁছয়। আর সেখান থেকে রাজধানী এক্সপ্রেসে করে দিল্লিতে পৌঁছেছিল। সেই ঘটনায় অনেকেই গ্রেফতার করা হয়েছে যাদের জঙ্গি যোগ রয়েছে।’

অন্যদিকে, তৃণমূল সাংসদ শান্তনু সেন কড়া ভাষায় এই মন্তব্যের প্রতিবাদ করে জানান, ‘শুধুমাত্র নির্বাচনের লক্ষ্যে রাজনীতি করার জন্য সেনার কনভয়ে করে আরডিএক্স লুকিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। তাদের মুখে এই ধরনের কথা মানায় না। সীমান্তরক্ষা বাহিনী নিজেদের মতো এলাকা বাড়িয়ে নিয়েছে।’ প্রসঙ্গত, ওয়ার্ক ফ্রম হোমের নামে আইসিস জঙ্গিদের সঙ্গে যোগাযোগ করে মহম্মদ সাদ্দাম হোসেন নামে এক যুবকের। ওই যুবক সোশাল নেটওয়ার্কিং সাইটের মাধ্যমে সাঙ্কেতিক ভাষায় কথাবার্তা চালাত। হাওড়া থেকে তাকে গ্রেফতার করেছে এসটিএফ। তার সম্পর্কে আরও তথ্য সংগ্রহের প্রক্রিয়া শুরু করেছে বলে সূত্রের খবর।

বন্ধ করুন