বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sandeshkhali Incident: সন্দেশখালি কাণ্ডে বাঁশদ্রোণী থেকে আটক প্রাক্তন সিপিএম বিধায়ক, থানায় বিক্ষোভ

Sandeshkhali Incident: সন্দেশখালি কাণ্ডে বাঁশদ্রোণী থেকে আটক প্রাক্তন সিপিএম বিধায়ক, থানায় বিক্ষোভ

আটক প্রাক্তন সিপিএম বিধায়ক নিরাপদ সর্দার

এ দিন সকালে বাঁশদ্রোণী থানার পুলিশ নিরাপদ সর্দারের বাড়িতে যায়। তাঁর বাড়িতে ডাকাডাকি করতে থাকে করতে থাকে । পরিবারের সদস্যদের দরজা খুলে দিতে বলা হয়।

সন্দেশখালি কাণ্ডে প্রাক্তন বাম বিধায়ক নিরাপদ সর্দারকে আটক করল পুলিশ। রবিবার সকালে বাড়ি থেকে তাঁকে আটক করেছে বাঁশদ্রোণী থানার পুলিশ। তৃণমূল নেতা শিবু হাজরা যে অভিযোগ দায়ের করেছিলেন থানায় সেই সূত্রেই তাঁকে গ্রেফতার করা হয়েছে।

এ দিন সকালে বাঁশদ্রোণী থানার পুলিশ নিরাপদ সর্দারের বাড়িতে যায়। তাঁর বাড়িতে ডাকাডাকি করতে থাকে পুলিশ। পরিবারের সদস্যদের দরজা খুলে দিতে বলা হয়। তার পর প্রাক্তন বাম বিধায়ককে আটক করে নিয়ে যাওয়া হয় বাঁশদ্রোণী থানায়।

গত শুক্রবার শিবু হাজরার পোলট্রি ফার্মে আগুন ধরিয়ে দেয় স্থানীয় বাসিন্দারা। এই ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেন শিবু হাজরা। সেই অভিযোগ অভিযোগ পত্রের প্রথমেই নাম রয়েছে নিরাপদ সর্দারের। অভিযোগ, তাঁরা নেতৃত্বেই একদল গ্রামবাসী হামলা চালায় বলে অভিযোগ।

কিন্তু সিপিএমের দাবি হামলার সময় দলের বৈঠকে ছিলেন প্রাক্তন বিধায়ক। ৭ ও ৮ তারিখ রাজ্য কমিটির মিটিংয়ে ছিলেন তিনি। কেন শাহজাহান শেখ ও উত্তম সর্দারকে গ্রেফতার না করে নিরাপদ সর্দারকে গ্রেফতার করা হল, সেই অভিযোগ বাঁশদ্রোণী থানায় বিক্ষোভ দেখায় সিপিএম কর্মীরা। 

পড়ুন। শুভেন্দু–রামেন্দু মারমুখী মেজাজে তপ্ত বিধানসভা, বিজেপির রাজনৈতিক মন্তব্যে তোলপাড়

পড়ুন। কেষ্টর মঙ্গল কামনায় আয়োজিত যজ্ঞে অংশগ্রহণ করায় নানুরে তৃণমূলকে পেটাল তৃণমূলই

প্রসঙ্গত গত কয়েকদিন ধরেই বিক্ষোভ চলছে সন্দেশখালিতে। গ্রামবাসীদের অভিযোগ, শেখ শাহজাহান ও তাঁর সহ দুই সহযোগী শিবু হাজরা ও উত্তম সর্দার তাঁদের বিঘার পর বিঘা জমি লোনা জল ঢুকিয়ে নষ্ট করে দেওয়া হয়েছে। সেই জমি লিজ নেওয়া হয়েছে। কিন্তু লিজের টাকা গ্রামবাসীদের দেওয়া হত না বলে। তা নিয়ে লাগাতার কয়েদিন ধরে বিক্ষোভ চলছে সন্দেশখালিতে।

এই বিক্ষোভ চলাকালীন বুধবার সকালে তৃণমূল ব্লক সভাপতি ও জেলা পরিষদ সদস্য শিবু হাজরা ভেড়ির অফিস ও পোলট্রি ফার্মে আগুন লাগিয়ে দেওয়া হয়।  সেই থানায় অভিযোগ দায়ের করেন শিবু হাজারা। তিনি অভিযোগ করেন, নিরাপদ সরর্দারের নেতৃত্বেই গ্রামবাসীরা আগুন ধারান। তার প্রেক্ষিতেই কলকাতা থেকে সিপিএমের প্রাক্তন বিধায়কে আটক করছে পুলিশ। 

পড়ুন। সন্দেশখালিকাণ্ডে রিপোর্ট তলব করল SC কমিশন, আরও অস্বস্তি বাড়ল মমতা প্রশাসনের

 

বাংলার মুখ খবর

Latest News

প্রকাশিত হলো বিশ্বের ১০০টি সেরা খাবারের তালিকা, স্থান পেল ভারতের একটি পদও সস্তায় ইলেকট্রনিক্স, হোম অ্যাপ্লায়েন্স, আরও কত কী! শুরু অ্যামাজন প্রাইম ডে সেল ২১ শে জুলাইয়ের জন্য 'সবুজ' হচ্ছে কলকাতা, ডিম-ভাত ছাড়া TMC কর্মীদের মেনুতে কী? ৫৯-এ ফের বিয়ের পিঁড়িতে দাদা স্নেহাশিস, নিমন্ত্রণপত্র পাঠালেন সৌরভ-ডোনা ভূমির জন্মদিন পালন করলেন ওরি! নায়িকার গায়ে হেলে পড়ে তুললেন ছবিও ‘‌২১ জুলাই বাংলার ইতিহাসে রক্তঝরা এক দিন’‌, এক্স হ্যান্ডেলে আজ বার্তা দিলেন মমতা সারা গা ভর্তি ভালোবাসার চিহ্ন, উইকেন্ডে প্রিয়জনের আদরে মাখামাখি মিমি গাড়ি মেরামত করাতে নেপাল থেকে ভারতে ঢুকে গ্রেফতার ১ পাকিস্তানি নাগরিক জয়ের পথে ফিরল ইস্টবেঙ্গল! কাস্টমস ম্যাচের হতাশা ভুলে পুলিশ এসিকে হারাল ৬-০ গোলে ‘শেষ মুহূর্ত…’ থামছে ‘তুমি আশেপাশে’র পথচলা, শ্যুটিংয়ের শেষদিনে মনখারাপ নবনীতার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.