বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Santragachi Bridge: চালু হয়ে গেল সাঁতরাগাছি ব্রিজ, বড়দিনের আগে দুর্ভোগ কমল যাত্রীদের

Santragachi Bridge: চালু হয়ে গেল সাঁতরাগাছি ব্রিজ, বড়দিনের আগে দুর্ভোগ কমল যাত্রীদের

সাঁতরাগাছি সেতুর দু’দিকের লেনেই যান চলাচল শুরু হল।

মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনেই বড়দিনের আগেই চালু হয়ে গেল সাঁতরাগাছি সেতু। মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, বড়দিন এবং নববর্ষে মানুষ যাতে অসুবিধায় না পড়েন সেজন্য এই ব্যবস্থা নেওয়া হয়েছে। সেতুর উপর ২১টি এক্সপ্যানশন মেরামত করা হয়েছে। ১৯ নভেম্বর যে কাজ শুরু হয়েছিল, তা শেষ করার লক্ষ্যমাত্রা ছিল ৩১ ডিসেম্বর।

আজ, শুক্রবার থেকেই সাঁতরাগাছি সেতুর দু’দিকের লেনেই যান চলাচল শুরু হল। তার ফলে যানজট ও ঘুরপথে যাতায়াতের হ্যাপা দূর হল যাত্রীদের। পূর্তদফতর নির্ধারিত সময়ের বেশ কিছুটা আগেই সেতু মেরামতের কাজ শেষ করতে পারায় যান চলাচল স্বাভাবিক হয়েছে কোনা এক্সপ্রেসওয়েতে। বড়দিনের আগে সুখবর পেলেন নিত্যযাত্রীরা। একমাসেরও বেশি সময় পর খুলল সাঁতরাগাছি সেতু। আজ সকাল থেকেই শুরু হয়েছে স্বাভাবিক যান চলাচল। মেরামতির জন্য ১৯ নভেম্বর থেকে এই সেতুর কাজ শুরু হয়েছিল। তখন যান নিয়ন্ত্রণে যানজটে নাকাল হচ্ছিলেন যাত্রীরা।

গত নভেম্বর মাস থেকে সাঁতরাগাছি সেতুর কাজ চলছিল। তখন থেকে যান নিয়ন্ত্রণ করা হয়। রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত সেতু থেকে যান চলাচল সম্পূর্ণ বন্ধ রাখা হয়েছিল। হাওড়া থেকে কলকাতা যাওয়ার গুরুত্বপূর্ণ রাস্তা এই সাঁতরাগাছি সেতু। এখানে রোজ প্রায় ৮০ হাজার গাড়ি সেতুর উপর দিয়ে যাতায়াত করে। সংস্কারের কাজ চলাকালীন ভোগান্তির শিকার হতে হচ্ছিল যাত্রীদের। একমাসের বেশি সময় ধরে যানজটে নাকাল হতে হয়েছে সাধারণ মানুষকে। সাধারণ মানুষের কথা ভেবে শীতের উৎসবের আগেই পুরোদমে সেতু চালু করার পরামর্শ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই নির্দেশের পর যুদ্ধকালীন তৎপরতায় কাজ করেন পূর্তদফতরের ইঞ্জিনিয়ার, অফিসার এবং কর্মীরা। তারই সুফল মিলছে আজ থেকে।

মুখ্যমন্ত্রীর নির্দেশ মেনেই বড়দিনের আগেই চালু হয়ে গেল সাঁতরাগাছি সেতু। মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, বড়দিন এবং নববর্ষে মানুষ যাতে অসুবিধায় না পড়েন সেজন্য এই ব্যবস্থা নেওয়া হয়েছে। সেতুর উপর ২১টি এক্সপ্যানশন মেরামত করা হয়েছে। ১৯ নভেম্বর যে কাজ শুরু হয়েছিল, তা শেষ করার লক্ষ্যমাত্রা ছিল ৩১ ডিসেম্বর। নতুন বছরের শুরু থেকেই পুরোদমে চালু হবে সেতু বলে পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু নির্ধারিত সময়ের আগেই সেই কাজ শেষ করে ফেলে সেতুর দু’টি দিকই খুলে দিল পূর্তদফতর। তাই আজ থেকেই খুলে গিয়েছে দু’দিকের রাস্তা।

কে, কী বলছেন সেতু নিয়ে?‌ এই বিষয়ে হাওড়া সিটি পুলিশের কমিশনার প্রবীণ ত্রিপাঠী বলেন, ‘‌শুক্রবার ভোর থেকেই যান চলাচল স্বাভাবিক হয়েছে। সেতুর দু’দিকের লেন দিয়েই স্বাভাবিক নিয়মে চলাচল করছে গাড়ি। রাস্তার বিভিন্ন জায়গায় পুলিশ মোতায়েন করা রয়েছে।’‌ একই বিষয়ে রাজ্যের পূর্তমন্ত্রী পুলক রায় বলেন, ‘‌সাধারণ মানুষের কথা চিন্তা করেই বড়দিনের আগে এই সেতু খুলে দেওয়া হল।’‌

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা! রইল ১৭ জুনের রাশিফল মোবাইলে আসা ওটিপি দিয়ে কি সত্যিই খোলা যায় ইভিএম? বিরাট জবাব দিল কমিশন বালিখাদগুলিতে বিরাট দুর্নীতি চক্র চলছে, ইডি তদন্তের হুঁশিয়ারি দিলেন সৌমিত্র খাঁ ‘বি’ গ্রুপের এক নম্বর দল হয়েও, কেন দ্বিতীয় বাছাই হিসেবে সুপার আটে খেলবে অজিরা? আধপেটা খেয়ে কাটে,জাতীয় পুরস্কার নিতে যাওয়ার টাকা ছিল না, কীভাবে দিল্লি যান মিঠুন খুন না করেও ৪৩ বছর জেলে, অবশেষে দেখা গেল মহিলা নির্দোষ! হাসপাতাল ছাড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, বাড়িতেই নেবেন বিশ্রাম, কেমন আছেন এখন? টসে জিতল Pakistan , প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিল| অভিনবভাবে সন্ত্রাস দমনে বদ্ধপরিকর মোদী সরকার-J&K র জঙ্গি হানা নিয়ে সাফ কথা শাহের সোমবার কি বকরি ইদের জন্য ব্যাঙ্ক বন্ধ কলকাতা-সহ বাংলায়? শেয়ার বাজার খোলা?

T20 WC 2024

রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে T20 WC 2024: শৃঙ্খলাভঙ্গের কারণে দেশে ফিরছেন শুভমন-আবেশ? সাফাই দিলেন ব্যাটিং কোচ স্কটল্যান্ডের স্বপ্ন ভাঙল অস্ট্রেলিয়া, চিরশত্রুর দাক্ষিণ্যে সুপার এইটে ইংল্যান্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.