বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সারদাকাণ্ডে ইডির দফতরে হাজিরা প্রাক্তন পুলিশকর্তা রজত মজুমদারের
প্রাক্তন পুলিশকর্তা রজত মজুমদার (‌ছবি স্ক্রিন শর্ট)‌
প্রাক্তন পুলিশকর্তা রজত মজুমদার (‌ছবি স্ক্রিন শর্ট)‌

সারদাকাণ্ডে ইডির দফতরে হাজিরা প্রাক্তন পুলিশকর্তা রজত মজুমদারের

  • চ্যানেলের আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ চালাচ্ছেন ইডির তদন্তকারী আধিকারিকরা

ভুয়ো অর্থলগ্নি সংস্থা সারদা কেলেঙ্কারিতে আর্থিক তছরুপের অভিযোগে গ্রেফতার হতে হয়েছিল তাঁকে। ফের ইডির নজরে রাজ্যের প্রাক্তন পুলিশকর্তা রজত মজুমদার। বুধবার সারদাকাণ্ডে ফের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট(‌ইডি)‌’‌র দফতরে হাজিরা দিলেন রাজ্যের আর্মড পুলিশের প্রাক্তন ডিজি রজত মজুমদার। মুখোমুখী হলেন তদন্তকারীদের।

সূত্রের খবর, ২০১০ সালে সারদা-কর্তা সুদীপ্ত সেন ও শান্তনু ঘোষের কাছ থেকে একটি সংবাদের চ্যানেল কিনেছিলেন রজতবাবু। সেই চ্যানেলের আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ চালাচ্ছেন ইডির তদন্তকারী আধিকারিকরা। সূত্রের খবর, সেই বিষয়েই জিজ্ঞাসাবাদের জন্য এদিন তাঁকে দফতরে ডেকে পাঠিয়েছিলেন তদন্তকারী আধিকারিকরা। তবে এদিন তাঁকে কি নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে, এই নিয়ে কোনও মন্তব্য করেননি তদন্তকারীরা। এমনকী, ইডির দফতর থেকে বেরিয়ে এবিষয়ে কোনও মন্তব্য করতে চাননি রজতবাবুও।

একদা সারদার নিরাপত্তা উপদেষ্টা ছিলেন এই রজত মজুমদার। ২০১৪ সালে সারদা কেলেঙ্কারিতে ষড়যন্ত্র, প্রতারণা ও তহবিল তছরুপের অভিযোগে তাঁকে গ্রেফতার করেছিল সিবিআই।যদিও কয়েকমাস পর ২০১৫ সালে তিনি জামিনে ছাড়া পেয়ে যান। ১৯৭১ সালের ব্যাচের এই আইপিএস অফিসার আগে পেশায় চার্টার্ড অ্যাকাউন্টেন্ট ছিলেন। ২০০৮ সালে আর্মড পুলিশের ডিজি পদ থেকে ইস্তফা দিয়ে সারদা গোষ্ঠীর নিরাপত্তা উপদেষ্টা হিসেবে কাজ করা শুরু করেন।

 

বন্ধ করুন