বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সারদাকাণ্ডে ফের তৎপর ED, রজত মজুমদারকে জিজ্ঞাসাবাদের পর ফ্রিজ হল অ্যাকাউন্ট

সারদাকাণ্ডে ফের তৎপর ED, রজত মজুমদারকে জিজ্ঞাসাবাদের পর ফ্রিজ হল অ্যাকাউন্ট

রজত মজুমদার

প্রায় ৮ বছর ধরে সারদাকাণ্ডের তদন্ত করছে ইডি। ২০০০ কোটি টাকার এই কেলেঙ্কারিতে গ্রেফতার হয়েছেন রাজ্যের শাসকদলের একাধিক নেতা - মন্ত্রী - সাংসদ। পুলিশের চাকরি থেকে অবসরের পর সারদার ভাইস চেয়ারম্যান পদে যোগদান করেন তিনি।

শুভেন্দু অধিকারীর ভবিষ্যদ্বাণীর পরেই ফের সারদাকাণ্ড নিয়ে তৎপর হল ইডি। প্রাক্তন পুলিশকর্তা রজত মজুমদারকে গভীর রাত পর্যন্ত জিজ্ঞাসাবাদ করলেন ইডির গোয়েন্দারা। সঙ্গে ফ্রিজ করা হল রজতবাবুর ২টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট। শনিবারই শুভেন্দু অধিকারী মন্তব্য করেন, শুনছি ছবি বিক্রি নিয়েও তৎপরতা শুরু করবে ইডি।

জানা গিয়েছে, সারদাকাণ্ডে গ্রেফতার হয়েছিলেন রাজ্য পুলিশের প্রাক্তন ডিজি রজত মজুমদার। পরে জামিনও পান তিনি। সেই রজতবাবুই ফের ইডির নজরে। শনিবার তাঁকে গভীর রাত পর্যন্ত জেরা করেন ইডির গোয়েন্দারা। এর পর তাঁর ২টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করেন গোয়েন্দারা।

প্রায় ৮ বছর ধরে সারদাকাণ্ডের তদন্ত করছে ইডি। ২০০০ কোটি টাকার এই কেলেঙ্কারিতে গ্রেফতার হয়েছেন রাজ্যের শাসকদলের একাধিক নেতা - মন্ত্রী - সাংসদ। পুলিশের চাকরি থেকে অবসরের পর সারদার ভাইস চেয়ারম্যান পদে যোগদান করেন তিনি। সারদাকাণ্ড প্রকাশ্যে আসার পর ২০১৪ সালের সেপ্টেম্বর মাসে তাঁকে গ্রেফতার করে সিবিআই।

শিক্ষক নিয়োগ দুর্নীতির মধ্যেই সারদাকাণ্ড নিয়ে ইডির তৎপরতায় রাজনীতি দেখছে তৃণমূল। তবে সেই যুক্তি খারিজ করে দিয়েছে বিজেপি। তাদের দাবি, আদালতের নির্দেশে সারদাকাণ্ডে সিবিআই ও ইডির তদন্ত চলছে। বিপুল টাকার ভগ্নাংশও এখনো উদ্ধার হয়নি। বাকি টাকা উদ্ধারে তদন্তকারী সংস্থা তৎপর হবে এটাই স্বাভাবিক।

 

বন্ধ করুন