বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সারদাকাণ্ডে ফের তৎপর ED, রজত মজুমদারকে জিজ্ঞাসাবাদের পর ফ্রিজ হল অ্যাকাউন্ট

সারদাকাণ্ডে ফের তৎপর ED, রজত মজুমদারকে জিজ্ঞাসাবাদের পর ফ্রিজ হল অ্যাকাউন্ট

রজত মজুমদার

প্রায় ৮ বছর ধরে সারদাকাণ্ডের তদন্ত করছে ইডি। ২০০০ কোটি টাকার এই কেলেঙ্কারিতে গ্রেফতার হয়েছেন রাজ্যের শাসকদলের একাধিক নেতা - মন্ত্রী - সাংসদ। পুলিশের চাকরি থেকে অবসরের পর সারদার ভাইস চেয়ারম্যান পদে যোগদান করেন তিনি।

শুভেন্দু অধিকারীর ভবিষ্যদ্বাণীর পরেই ফের সারদাকাণ্ড নিয়ে তৎপর হল ইডি। প্রাক্তন পুলিশকর্তা রজত মজুমদারকে গভীর রাত পর্যন্ত জিজ্ঞাসাবাদ করলেন ইডির গোয়েন্দারা। সঙ্গে ফ্রিজ করা হল রজতবাবুর ২টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট। শনিবারই শুভেন্দু অধিকারী মন্তব্য করেন, শুনছি ছবি বিক্রি নিয়েও তৎপরতা শুরু করবে ইডি।

জানা গিয়েছে, সারদাকাণ্ডে গ্রেফতার হয়েছিলেন রাজ্য পুলিশের প্রাক্তন ডিজি রজত মজুমদার। পরে জামিনও পান তিনি। সেই রজতবাবুই ফের ইডির নজরে। শনিবার তাঁকে গভীর রাত পর্যন্ত জেরা করেন ইডির গোয়েন্দারা। এর পর তাঁর ২টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করেন গোয়েন্দারা।

প্রায় ৮ বছর ধরে সারদাকাণ্ডের তদন্ত করছে ইডি। ২০০০ কোটি টাকার এই কেলেঙ্কারিতে গ্রেফতার হয়েছেন রাজ্যের শাসকদলের একাধিক নেতা - মন্ত্রী - সাংসদ। পুলিশের চাকরি থেকে অবসরের পর সারদার ভাইস চেয়ারম্যান পদে যোগদান করেন তিনি। সারদাকাণ্ড প্রকাশ্যে আসার পর ২০১৪ সালের সেপ্টেম্বর মাসে তাঁকে গ্রেফতার করে সিবিআই।

শিক্ষক নিয়োগ দুর্নীতির মধ্যেই সারদাকাণ্ড নিয়ে ইডির তৎপরতায় রাজনীতি দেখছে তৃণমূল। তবে সেই যুক্তি খারিজ করে দিয়েছে বিজেপি। তাদের দাবি, আদালতের নির্দেশে সারদাকাণ্ডে সিবিআই ও ইডির তদন্ত চলছে। বিপুল টাকার ভগ্নাংশও এখনো উদ্ধার হয়নি। বাকি টাকা উদ্ধারে তদন্তকারী সংস্থা তৎপর হবে এটাই স্বাভাবিক।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

‘কেউ ভয় দেখাচ্ছে না তো’ রুট মার্চে বেরিয়ে জানতে চাইল কেন্দ্রীয় বাহিনী 'আপনি মাথা ন্যাড়া করলেন না কেন…যখন আপনার…' মোদীকে অশোভন আক্রমণ লালুর ‘সাদা খাতায় আঁকিবুঁকি…’, তাঁর পেইন্টিংয়ের দাম লাখ, দিদি নম্বর ১-এ কেমন কথা মমতার হাজারো ব্যস্ততা, তার মাঝেই ছোট্ট রাহার সঙ্গে খেলায় মাতলেন হবু বর অনন্ত! মঙ্গলবার পদ ছাড়বেন ‘ভগবান’, হতাশ চাকরিপ্রার্থীরা? কী বলছেন? যাওয়ার আগে ওরির কানে কী বললেন রিহানা? ‘ওকেও সঙ্গে করে নিয়ে যাও’, বলছেন নেটিজেনরা উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-কর্মীদের আন্দোলনের জেরে আটকে গেল বেতন 'ঔদ্ধত্য' ছেড়ে রোহিতের মন জয়ের চেষ্টা হার্দিকের? IPL-র আগে খুললেন মুখ অটোতে চাপিয়ে মহিলা যাত্রীকে নির্জন জায়গায় নিয়ে গেল চালক, ধর্ষণ করে খুন WBPSC-তে টেকনিক্যাল অফিসার পদে বিপুল নিয়োগ, আবেদন শুরু ১২ মার্চ থেকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.