বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 5th Pay Commission- ডিএ মামলায় ফের হার রাজ্যের, ১৬ ডিসেম্বরের মধ্যে মেটাতে হবে সমস্ত বকেয়া
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

5th Pay Commission- ডিএ মামলায় ফের হার রাজ্যের, ১৬ ডিসেম্বরের মধ্যে মেটাতে হবে সমস্ত বকেয়া

  • এর পর ২০১৯ সালের ২৬ জুলাই DA বাবদ রাজ্য সরকারি কর্মচারীদের যাবতীয় বকেয়া ৬ মাসের মধ্যে মিটিয়ে দিতে নির্দেশ দেয় স্যাট।

আদালত অবমাননার মামলায় রাজ্য সরকারকে কর্মচারীদের মহার্ঘ্য ভাতা মেটানোর জন্য চূড়ান্ত সময়সীমা বেঁধে দিল স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল বা স্যাট। বুধবার রায়ে স্যাট জানিয়েছে, আগামী ১৬ ডিসেম্বরের মধ্যে DA বাবদ কর্মচারীদের যাবতীয় বকেয়া মিটিয়ে দিতে হবে রাজ্য সরকারকে। এই মামলায় আগেই হাইকোর্টে হার হয়েছে রাজ্য সরকারের। 

ষষ্ঠ বেতন কমিশন লাগুর পর পঞ্চম বেতন কমিশনের বকেয়া ডিএ কর্মীরা পাবে না বলে জানিয়ে দিয়েছিল রাজ্য সরকার। সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে স্যাটের দ্বারস্থ হয় কর্মচারীদের সংগঠন। রায়ে স্যাট জানায়, কর্মচারীদের ডিএ দিতে বাধ্য নয় সরকার। স্যাটের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হন কর্মচারীরা। সেখানে স্যাটের রায় খারিজ করে ‘DA কর্মচারীদের অধিকার’ বলে রায় দেয় আদালত। ফের মামলাটিকে স্যাটের কাছে ফেরত পাঠায় হাইকোর্ট। 

এর পর ২০১৯ সালের ২৬ জুলাই DA বাবদ রাজ্য সরকারি কর্মচারীদের যাবতীয় বকেয়া ৬ মাসের মধ্যে মিটিয়ে দিতে নির্দেশ দেয় স্যাট। ফের সিদ্ধান্ত পুনর্বিবেচনার আর্জি পেশ করে রাজ্য সরকার। তা খারিজ করে দেয় আদালত। তার পরও DA মেটায়নি রাজ্য সরকার। 

এর পর রাজ্য সরকারের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে স্যাটের দ্বারস্থ হয় কর্মচারী সংগঠন। সেই মামলার রায়ে আজ ১৬ ডিসেম্বরের মধ্যে বকেয়া মেটানোর নির্দেশ দিয়েছে SAT.

 

বন্ধ করুন