বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আগুন লাগাচ্ছে তৃণমূলই, নতুন তত্ত্ব সায়ন্তনের
People gathered at the spot where Fire breaks out at Baghbazar area in Kolkata on Wednesday. (ANI Photo)
People gathered at the spot where Fire breaks out at Baghbazar area in Kolkata on Wednesday. (ANI Photo)

আগুন লাগাচ্ছে তৃণমূলই, নতুন তত্ত্ব সায়ন্তনের

  • বুধবার সন্ধ্যায় বাগবাজারে হাজারি বস্তিতে বিশাল আগুন লাগে। পুড়ে ছাই হয়ে যায় বস্তির ১০৮টি ঘর। গৃহহীন হন প্রায় ১,০০০ মানুষ। বৃহস্পতিবার ঘটনাস্থল পরিদর্শনে যান মমতা বন্দ্যোপাধ্যায়।

কলকাতায় একের পর এক অগ্নিকাণ্ডের পিছনে তৃণমূলের ষড়যন্ত্র রয়েছে বলে দাবি করলেন বিজেপি নেতা সায়ন্তন বসু। বৃহস্পতিবার জলপাইগুড়িতে তিনি দাবি করেন মানুষের সহানুভূতি জিততে আগুন লাগাচ্ছে তৃণমূলই। তাঁর দাবি, ভোট পেতে ঘৃণ্য চক্রান্ত শুরু করেছে শাসকদল।

এদিন সায়ন্তন বলেন, ‘কলকাতায় পর পর যে আগুন লাগছে তার পিছনে তৃণমূলেরই হাত রয়েছে। আগুন ধরিয়ে দিয়ে দেরিতে দমকল পাঠাচ্ছে এরা। এতে মানুষের ব্যাপক ক্ষতি হচ্ছে। তার পর আর্ত মানুষের পাশে দাঁড়িয়ে নিজেদের মসিহা প্রমাণের চেষ্টা করছেন তৃণমূল নেতারা।’

বুধবার সন্ধ্যায় বাগবাজারে হাজারি বস্তিতে বিশাল আগুন লাগে। পুড়ে ছাই হয়ে যায় বস্তির ১০৮টি ঘর। গৃহহীন হন প্রায় ১,০০০ মানুষ। বৃহস্পতিবার ঘটনাস্থল পরিদর্শনে যান মমতা বন্দ্যোপাধ্যায়। জানান, বস্তিবাসীরা যে যেখানে ছিলেন তাঁকে সেখানেই ঘর বানিয়ে দেবে পুরসভা। যতদিন তা না হচ্ছে ততদিন গৃহহীনদের ভরণ-পোষণের দায়িত্ব সরকারের। 

আর্তদের ৫ কিলোগ্রাম করে চাল, আলু ও অন্যান্য সরঞ্জাম। শিশুদের জন্য দুধ ও বিস্কুটের ব্যবস্থা করতে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। শশী পাঁজাকে বলেন মেয়েদের জন্য শাড়ির ব্যবস্থা করতে।

 

বন্ধ করুন