বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > CV Anand Bose: রাজভবনেই শপথ নিতে হবে সায়ন্তিকাদের, কড়া বার্তা দিয়ে জানালেন রাজ্যপাল

CV Anand Bose: রাজভবনেই শপথ নিতে হবে সায়ন্তিকাদের, কড়া বার্তা দিয়ে জানালেন রাজ্যপাল

রাজভবনেই শপথ নিতে হবে সায়ন্তিকাদের, কড়া বার্তা দিয়ে জানালেন রাজ্যপাল (HT_PRINT)

লোকসভা নির্বাচনের সঙ্গেই বরানগর ও ভগবানগোলা বিধানসভার উপনির্বাচন হয়। ২টি কেন্দ্রেই জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থীরা। তৃণমূল প্রার্থীদের বিধায়কপদের শপথ গ্রহণ করতে আবেদন জানিয়ে তাদের চিঠি পাঠায় রাজভবন। 

বিধানসভা উপ নির্বাচনে জয়ী ২ তৃণমূল প্রার্থীর শপথ নিয়ে ফের চরমে উঠল রাজ্য – রাজ্যপাল সংঘাত। বরানগর ও ভগবানগোলা কেন্দ্রের জয়ী তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ও রায়াত হোসনকে রাজভবনে এসে রাজ্যপালের কাছেই শপথ নিতে হবে বলে স্পষ্ট করা হয়েছে রাজ ভবনের তরফে এক সোশ্যাল পোস্টে। এব্যাপারে রাজ্যপালের একচ্ছত্র সাংবিধানিক ক্ষমতার কথাও উল্লেখ করা হয়েছে ওই চিঠিতে। ওদিকে তৃণমূলের তরফে খবর, বিধানসভা উপ নির্বাচনে তৃণমূলের জয়ী প্রার্থীরা রাজভবনে গিয়ে শপথ নেবেন কি না এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন - দিঘা উন্নয়ন পর্ষদে কারও গা টিপছে, কারও পা!… অফিসারদের জন্য CID ভিজিল্যান্স, কড়া মমতা

পড়তে থাকুন - ধমক খেলেন মন্ত্রী আর সরানো হল রাজ্য়ের দুই সচিবকে, যাদবপুরের জমি দখলের খবরও দিদির কাছে

 

লোকসভা নির্বাচনের সঙ্গেই বরানগর ও ভগবানগোলা বিধানসভার উপনির্বাচন হয়। ২টি কেন্দ্রেই জয়ী হয়েছেন তৃণমূল প্রার্থীরা। তৃণমূল প্রার্থীদের বিধায়কপদের শপথ গ্রহণ করতে আবেদন জানিয়ে তাদের চিঠি পাঠায় রাজভবন। পালটা চিঠিতে ওই সায়ন্তিকা ও রায়াত জানান, তাঁরা বিধানসভায় স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে শপথ নিতে চান। সেই চিঠিতে রাজভবনের অবজ্ঞা হয়েছে বলে জানিয়ে রাজ্যপাল এব্যাপারে তাঁর ক্ষমতার কথা শাসককে স্মরণ করিয়েছেন। স্মরণ করিয়েছেন সুপ্রিম কোর্টের নির্দেশের কথাও। এমনকী নির্দেশ অমান্য করলে জয়ী প্রার্থীদের শাস্তি ও জরিমানা হতে পারে বলেও উল্লেখ করেছেন তিনি।

বুধবার রাজভবনে তৃণমূলের ২ জয়ী প্রার্থীর শপথগ্রহণের কথা। তৃণমূল সূত্রে খবর, শেষ পর্যন্ত তাঁরা রাজভবনে শপথ নিতে যাবেন কি না তা নিয়ে সিদ্ধান্ত নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওদিকে সায়ন্তিকার দাবি, রাজভবন থেকে চিঠি পেলেও খুলে দেখেননি তিনি।

আরও পড়ুন - মুখ্যমন্ত্রী এটা অন্তত ভালো কাজ করেছেন, 'নবান্ন- ধমকে' খুশি বিজেপি নেতাও!

এর আগে ধূপগুড়ির তৃণমূল বিধায়ক নির্মলচন্দ্র রায়কে রাজভবনে শপথ বাক্য পাঠ করিয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তার পর রাজ্য রাজ্যপাল সম্পর্ক আরও তলানিতে ঠেকেছে। রাজ্যপালের বিরুদ্ধে দায়ের হয়েছে শ্লীলতাহানি ও ধর্ষণের অভিযোগ। পালটা রাজভবন থেকে রাজ্য পুলিশকে বেরিয়ে যেতে নির্দেশ দিয়েছেন রাজ্যপাল।

 

বাংলার মুখ খবর

Latest News

কর্কট রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল মিথুন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল বৃষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল 'ব্যাড নিউজ'-ই এখন গুড নিউজ ভিকির জন্য! চমকে দিয়ে প্রথম দিনে কত আয় করল ছবি? মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ জুলাইয়ের রাশিফল মানুষকে বোকা বানানোর জন্য ওরা এমন কথা বলে- ইনজামামের উপর রেগে গেলেন মহম্মদ শামি ৩০ বছরের যুবতীর চরিত্র করতে নারাজ টাবু! বললেন, 'আমার বয়সটা তো...' ২১ জুলাই শিয়ালদা ডিভিশনে বহু লোকল ট্রেন বাতিলের ঘোষণা? মুখ খুলল রেল বাংলাদেশ থেকে দেশে ফিরলেন আরও ২৬০ ভারতীয়, ট্যাক্সি কনভয়ে এপার বাংলায় ৮০ পড়ুয়া আমরা এভাবেই নির্ভীক ক্রিকেট খেলতে চাই- পাকিস্তানকে হারিয়ে হরমনপ্রীতের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.