বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > নারদ মামলায় মমতা - মলয়কে ফের হলফনামা পেশের সুযোগ দিল সুপ্রিম কোর্ট
সুপ্রিম কোর্ট। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)
সুপ্রিম কোর্ট। (ফাইল ছবি, সৌজন্য রয়টার্স)

নারদ মামলায় মমতা - মলয়কে ফের হলফনামা পেশের সুযোগ দিল সুপ্রিম কোর্ট

  • আগামী ২৯ জুন কলকাতা হাইকোর্টে নারদমামলার ফের শুনানি রয়েছে। তার আগের দিন ২৮ জুনের মধ্যে মমতাকে হলফনামা জমা দিতে হবে আদালতে।

নারদ-মামলা ভিনরাজ্যে নিয়ে যাওয়ার মামলার শুনানিতে মমতা বন্দ্যোপাধ্যায় ও মলয় ঘটককে দ্বিতীয়বার হলফনামা পেশের সুযোগ দিল সুপ্রিম কোর্ট। সময়মতো হলফনামা জমা না দেওয়ায় তাঁদের হলফনামা নিতে অস্বীকার করেছিল কলকাতা হাইকোর্ট। এর পর সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তাঁরা। আগামী ২৮ জুনের মধ্যে তাঁদের কলকাতা হাইকোর্টে হলফনামা জমা দিতে বলেছে সুপ্রিমকোর্ট।

আগামী ২৯ জুন কলকাতা হাইকোর্টে নারদমামলার ফের শুনানি রয়েছে। তার আগের দিন ২৮ জুনের মধ্যে মমতাকে হলফনামা জমা দিতে হবে আদালতে। ২৭ জুন হলফনামার আগাম কপি পাঠাতে হবে আদালতের সমস্ত পক্ষকে।

গত ১৭ মে নারদকাণ্ডে ৪ নেতামন্ত্রীর গ্রেফতারির পর কলকাতার নিজাম প্যালেসে সিবিআইয়ের দফতরে ধরনা দেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রায় ৬ ঘণ্টা সিবিআইয়ের এডিজির দফতরের সামনে বসে ছিলেন তিনি। সেদিনই অভিযুক্তদের জামিনের শুনানির সময় ব্যাঙ্কশাল আদালতে হাজির হন আইনমন্ত্রী মলয় ঘটক। এর পর এই ২ জনকেও পক্ষ হিসাবে মামলায় যোগ করে সিবিআই।

পক্ষ হিসাবে তাঁদের কাছ থেকে হলফনামা তলব করে আদালত। কিন্তু নির্দিষ্ট দিনের মধ্যে হলফনামা জমা দেননি তাঁরা। এর পর কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি রাজেশ বিন্দোল জানিয়ে দেন, ওই হলফনামা দুটি গ্রহণই করবে না হাইকোর্ট।

সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে ২৮ জুনের মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায় হাইকোর্টে হলফনামা পেশ করতে পারলে এই মামলার রায়ে তাঁর বক্তব্য বিবেচিত হবে। নইলে মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা না শুনেই রায় দেবে আদালত।

 

বন্ধ করুন