বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > জাত তুলে 'ধর্ষণের হুমকি', 'জেনারেল' ননদাইয়ের বিরুদ্ধে থানায় সাঁওতালী যুবতীর
জাত তুলে 'ধর্ষণের হুমকি', 'জেনারেল' ননদাইয়ের বিরুদ্ধে থানায় সাঁওতালী যুবতীর (ছবিটি প্রতীকী)
জাত তুলে 'ধর্ষণের হুমকি', 'জেনারেল' ননদাইয়ের বিরুদ্ধে থানায় সাঁওতালী যুবতীর (ছবিটি প্রতীকী)

জাত তুলে 'ধর্ষণের হুমকি', 'জেনারেল' ননদাইয়ের বিরুদ্ধে থানায় সাঁওতালী যুবতীর

আদিবাসী যুবতীর জাত তুলে অপমানজনক মন্তব্য করার অভিযোগ উঠল।

এবার জাতি বৈষম্যের অভিযোগ উঠল কলকাতায়। আদিবাসী এক যুবতীকে জাতপাত তুলে অপমানজনক মন্তব্য করার অভিযোগ উঠল। শুধু তাই নয়, জাতপাত তুলে ধর্ষণের হুমকি এবং গালিগালাজের অভিযোগ উঠল আত্মীয়ের বিরুদ্ধেই। এই ঘটনাটি পূর্ব যাদবপুর থানা এলাকায়। ইতিমধ্যেই এই ঘটনায় পূর্ব যাদবপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন ওই সাঁওতালি যুবতী।

মাসখানেক আগেই পূর্ব যাদবপুর থানা এলাকার জেনারেল কাস্টের এক যুবকের সঙ্গে বিয়ে হয়েছে ওই যুবতীর। অভিযোগ, বিয়ের পর থেকেই তাঁকে বিভিন্ন সময় নানা কটূক্তি শুনতে হয় শ্বশুরবাড়ির লোকেদের কাছ থেকে। সাঁওতালি হওয়ায় তাঁকে কটূক্তির শিকার হতে হয়। এই ঘটনায় ননদের স্বামী অমিত মজুমদারের বিরুদ্ধে তিনি অভিযোগ করেছেন। কটূক্তি সইতে না পেরে অবশেষে গত রবিবার তিনি ননদাইয়ের বিরুদ্ধে পূর্ব যাদবপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

তাতে অবস্থার পরিবর্তন হয়নি। যুবতীর অভিযোগ, সেই ঘটনার পর কটূক্তি এবং গালিগালাজ কয়েকগুণ বেড়ে যায় বলে অভিযোগ। জাতপাত তুলে তাঁকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ এবং কটূক্তি করেন ননদাই। এমনকী ধর্ষণের হুমকিও তাঁকে দেওয়া হয়। আরও অভিযোগ, তাঁর ননদাই রাতে মদ্যপ অবস্থায় তাঁর শ্লীলতাহানিও করেন। তরুণী জানান, 'আমার ননদাই জেনারেল কাস্টের আর আমি সাঁওতালি সম্প্রদায়ের হওয়ায় এরকমভাবে জাতপাত তুলে আমায় অপমান করা হচ্ছে।'

বন্ধ করুন