বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > যোধপুর পার্ক বয়েজে ক্লাস নিলেন অভিভাবক, ২২ মাস পরে সেই চক-ডাস্টার, স্কুলের বেঞ্চ
দেশের বিভিন্ন প্রান্তেই ধাপে ধাপে স্কুল খুলতে শুরু করেছে. (Photo by Anshuman Poyrekar/Hindustan Times) (Anshuman Poyrekar/HT PHOTO)

যোধপুর পার্ক বয়েজে ক্লাস নিলেন অভিভাবক, ২২ মাস পরে সেই চক-ডাস্টার, স্কুলের বেঞ্চ

  • এক ছাত্র বলে, বাড়িতে বাবা পড়ান। তবে স্কুলে শিক্ষকের জায়গায় বাবা ক্লাস করাচ্ছে এটা নিঃসন্দেহে খুব ইন্টারেস্টিং।

একেবারে ২২ মাস পরে। সেই স্কুলের করিডর, ব্ল্যাকবোর্ড, চক ডাস্টার। আর সর্বোপরি পুরানো সেই সহপাঠীর দল। ফারাক শুধু একটাই, মাস্কে ঢাকা মুখ। এবার সেই মুখে আত্মবিশ্বাস ফেরাতে বিশেষ উদ্যোগ নিল যোধপুর পার্ক বয়েজ স্কুল। শিক্ষকের পরিবর্তে ক্লাসে অভিভাবকদের নিয়ে এসেছিলেন শিক্ষকরা। তারাই ক্লাস নিলেন সন্তানসম ছাত্রদের। একেবারে অন্য়রকম অনুভূতি। মূলত এতদিন পরে ক্লাসে আসার পরে কোভিড পরিস্থিতি নিয়ে তাদের অবহিত করানো হয়। কোভিড বিধি মেনে চলার ব্য়াপারেও তাদের জানানো হয়। তার সঙ্গে বিষয়ভিত্তিক ছোটখাটো কিছু টিপস তো ছিলই। কিন্তু কেন আচমকা এতদিন পরে অভিভাবকদের ক্লাসে ডেকে আনলেন শিক্ষকরা?

 

স্কুলের এক সহ শিক্ষক বলেন, অভিভাবকদের ডেকে আনা হয়েছে। ছাত্রদের যদি জড়তা কিছু থেকে থাকে সেটা দূর করার চেষ্টা করা হচ্ছে। অভিভাবকদের যদি টিচার্স পোডিয়ামে ছাত্ররা দেখে তবে তাদের উৎসাহ আরও বাড়বে। 

ক্লাস নিতে আসা এক অভিভাবক বলেন, অভিভাবক হিসাবে আমাকে ওরা ডেকেছেন। কিছু কথা বলার জন্য। প্রায় দুবছর পরে ওরা স্কুলে এল। এদের স্কুলের সঙ্গে কোনও যোগাযোগ ছিল না। তাছাড়া আমি এই স্কুলেই প্রাক্তনী। আমার সন্তানও এই ক্লাসেই পড়ে।এক ছাত্র বলে, বাড়িতে বাবা পড়ান। তবে স্কুলে শিক্ষকের জায়গায় বাবা ক্লাস করাচ্ছে এটা নিঃসন্দেহে খুব ইন্টারেস্টিং। 

বন্ধ করুন