বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ফের বেশি নম্বর টপকে কম নম্বরকে নিয়োগ দেওয়ার নালিশ, SSC-র কাছে রিপোর্ট চাইল আদালত
কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

ফের বেশি নম্বর টপকে কম নম্বরকে নিয়োগ দেওয়ার নালিশ, SSC-র কাছে রিপোর্ট চাইল আদালত

  • এদিন আদালতে প্রিয়াঙ্কা অভিযোগ করেন, তাঁর চেয়ে কম নম্বর প্রাপককে SSC নিয়োগপত্র দিয়েছে। সমস্ত যোগ্যতা থাকা সত্বেও তাঁকে নিয়োগপত্র দেয়নি কমিশন। পালটা কমিশনের আইনজীবী দাবি করেন, বেশ কয়েকটি শর্ত পূরণ করতে গিয়ে এই ঘটনা ঘটেছে।

ফের বেশি নম্বর প্রাপককে বঞ্চিত করে কম নম্বর প্রাপককে চাকরি দেওয়ার অভিযোগ উঠল স্কুল সার্ভিস কমিশনের বিরুদ্ধে। ববিতা সরকারের পর এবার ভুক্তভোগী প্রিয়াঙ্কা সাউ নামে এক চাকরিপ্রার্থী। তাঁর দাবি, তাঁর চেয়ে কম নম্বর প্রাপককে নিয়োগপত্র দেওয়া হলেও তিনি নিয়োগ পাননি। নিয়োগের দাবিতে আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি।

এদিন আদালতে প্রিয়াঙ্কা অভিযোগ করেন, তাঁর চেয়ে কম নম্বর প্রাপককে SSC নিয়োগপত্র দিয়েছে। সমস্ত যোগ্যতা থাকা সত্বেও তাঁকে নিয়োগপত্র দেয়নি কমিশন। পালটা কমিশনের আইনজীবী দাবি করেন, বেশ কয়েকটি শর্ত পূরণ করতে গিয়ে এই ঘটনা ঘটেছে। এর পরই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় কমিশনকে বলেন, প্রিয়াঙ্কা সাউয়ের অভিযোগ মন দিয়ে শুনতে হবে। কেন এই ঘটনা ঘটেছে তা বুধবারের মধ্যে রিপোর্ট দিয়ে জানাতে হবে আদালতকে। আদালতের নির্দেশে শুক্রবার বিকেলে কমিশনের দফতরে যান প্রিয়াঙ্কা। সেখানে কমিশনের চেয়ারম্যান তাঁর বক্তব্য শোনেন। এবার দেখার বুধবার কী রিপোর্ট জমা দেয় কমিশন।

বলে রাখি, এর আগে শিলিগুড়ির বাসিন্দা ববিতা সরকারের সঙ্গে ঘটেছিল একই রকম ঘটনা। তাঁকে বঞ্চিত করে কম নম্বর পাওয়া মন্ত্রীর মেয়ে অঙ্কিতা অধিকারীকে চাকরি দিয়েছিল স্কুল সার্ভিস কমিশন। পরেশ অধিকারী ফরওয়ার্ড ব্লক ছেড়ে তৃণমূলে যোগদানের কয়েক ঘণ্টার মধ্যে তালিকায় তাঁর মেয়ের নাম সবার ওপরে চলে যায়। এই মামলায় অঙ্কিতাকে চাকরি থেকে বরখাস্ত করে তাঁর বেতন বাবদ পাওয়া সমস্ত টাকা ফেরত দিতে নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

 

বন্ধ করুন