বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > School Teacher Transfer: নতুন বছরেও উৎসশ্রী পোর্টালে শিক্ষক বদলি স্থগিত, জেনে নিন কোন মাস পর্যন্ত বন্ধ

School Teacher Transfer: নতুন বছরেও উৎসশ্রী পোর্টালে শিক্ষক বদলি স্থগিত, জেনে নিন কোন মাস পর্যন্ত বন্ধ

উৎসশ্রী পোর্টাল বন্ধ থাকবে জুন মাস পর্যন্ত। প্রতীকী ছবি   (Utpal Sarkar)

আগের বিজ্ঞপ্তি অনুসারে ৩১ ডিসেম্বর পর্যন্ত শিক্ষকদের বদলি সংক্রান্ত প্রক্রিয়া বন্ধ রাখা হয়েছিল। স্কুল শিক্ষা দফতরের নির্দেশেই এই বদলি বন্ধ রাখা হয়েছিল। তবে এবার সেই সময় সীমা শেষ হওয়ার আগেই নতুন করে বিজ্ঞপ্তি জারি করেছে স্কুল শিক্ষা দফতর।

উৎসশ্রী পোর্টালের মাধ্যমে শিক্ষকদের বদলির নিয়ম রয়েছে। আবার স্কুল শিক্ষকদের বদলি সংক্রান্ত ক্ষেত্রে নানা সময় নানা অনিয়ম হয়েছে বলেও অভিযোগ। তবে নতুন বছরে জুন মাস পর্যন্ত উৎসশ্রী পোর্টালের মাধ্য়মে শিক্ষকদের বদলি আপাতত স্থগিত থাকবে বলে খবর। স্কুল শিক্ষা দফতর সূত্রে খবর, ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত অনলাইনে শিক্ষক বদলির প্রক্রিয়া স্থগিত থাকবে। 

এদিকে আগের বিজ্ঞপ্তি অনুসারে ৩১ ডিসেম্বর পর্যন্ত শিক্ষকদের বদলি সংক্রান্ত প্রক্রিয়া বন্ধ রাখা হয়েছিল। স্কুল শিক্ষা দফতরের নির্দেশেই এই বদলি বন্ধ রাখা হয়েছিল। তবে এবার সেই সময় সীমা শেষ হওয়ার আগেই নতুন করে বিজ্ঞপ্তি জারি করেছে স্কুল শিক্ষা দফতর। সেখানে আগের যে নির্দেশ তার মেয়াদ আরও কয়েকমাস বৃদ্ধি করে জুন মাস পর্যন্ত করা হয়েছে। সেক্ষেত্রে আগামী জুন মাস পর্যন্ত বদলি প্রক্রিয়া স্থগিত রাখার কথা বলা হয়েছে। 

এদিকে প্রাথমিক শিক্ষা পর্ষদ ও স্কুল সার্ভিস কমিশনের তরফে এই বদলি স্থগিত রাখার জন্য় আবেদন করা হয়েছিল। সেই আবেদন মেনেই বদলি স্থগিত রাখার সময়সীমা আরও কিছুটা বৃদ্ধি করা হয়েছে। এর জেরে যারা উৎসশ্রী পোর্টালের মাধ্যমে বদলি প্রক্রিয়া অংশ গ্রহণ করার ব্যাপারে স্বপ্ন দেখতে শুরু করেছিলেন। তাঁদের সেই স্বপ্নে কার্যত জল ঢেলে দিল স্কুল শিক্ষা দফতর। এমনটাই মনে করছেন অনেকে।

এদিকে নতুন বছরে ফের উৎসশ্রী পোর্টাল খুলতে পারে ও সেখানে আবেদন করা যেতে পারে বলে অনেকেই আশায় বুক বেঁধেছিলেন। কিন্তু তাঁদের কাছে ফের হতাশার খবর। আগামী জুন মাস পর্যন্ত উৎসশ্রীতে শিক্ষক নিয়োগ বন্ধ থাকবে। 

মানে লোকসভা ভোটের আগে ও লোকসভা ভোটের ফলাফল ঘোষণার পরেও বন্ধ থাকবে উৎসশ্রীর মাধ্যমে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। তবে শিক্ষকদের একাংশের দাবি, উৎসশ্রী পোর্টাল বন্ধ থাকলেও মিউচুয়াল ট্রান্সফারের জন্য় আলাদা পোর্টাল খোলা দরকার। এতে প্রচুর শিক্ষক উপকৃত হবেন। কারণ অনেকেই বাড়ি থেকে দূরে শিক্ষকতা করেন। পছন্দের জেলায় আসার জন্য তাঁরা হাপিত্যেশ করে বসে রয়েছেন। সমস্যায় পড়বেন তাঁরা।

বাংলার মুখ খবর

Latest News

সৃজিতের প্রথম ছবির নায়িকা, আছে অমর্ত্য সেনের সঙ্গে নিবিড় যোগ, বলুন তো কে? জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল লোকসভা ভোটের আগে বিস্ফোরণ রাজ্যে, রামনবমীর রাতে বিকট আওয়াজে কাঁপল জামুড়িয়া জুড়তে পারে আরও ৬ লাইন! ৫ মিনিট ছাড়া মেট্রো চালাতে পরিকল্পনা ইস্ট-ওয়েস্ট করিডরে বিতর্কের আবহে বদলাবে আকবর ও সীতার 'পরিচয়', দুই সিংহের নয়া নামের প্রস্তাব বাংলার রাত ২ টোয় স্নান করতে যান দিব্যাণী! অজানা গল্প ফাঁস 'ফুলকি'র দিদার সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের আফগানদের বিরুদ্ধে T20I সিরিজে না অজিদের, পালটা বিগ ব্যাশে না খেলার হুমকি রশিদের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট ঘুঘুডাঙা থেকে লস্করের চিঠি পাঠানো হয়েছিল শান্তনু ঠাকুরকে! তদন্তে উঠে এল নয়া তথ্য

Latest IPL News

জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.