বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > মেট্রোর কাজের জন্য ৫ দিন বন্ধ থাকবে শিয়ালদহ ফ্লাইওভার
শিয়ালদহে সুড়ঙ্গ থেকে বার করা হচ্ছে টিবিএম ঊর্বীকে। 
শিয়ালদহে সুড়ঙ্গ থেকে বার করা হচ্ছে টিবিএম ঊর্বীকে। 

মেট্রোর কাজের জন্য ৫ দিন বন্ধ থাকবে শিয়ালদহ ফ্লাইওভার

  • শিয়ালদার দিক থেকে সুড়ঙ্গ খুড়তে শুরু করেছে ঊর্বি। প্রথমে শিয়ালদহ ফ্লাইওভার অতিক্রম করে কোলে মার্কেটের দিকে এগোবে সে।

মেট্রোর কাজের জন্য ফের বন্ধ হতে চলেছে বিদ্যাপতি সেতু (শিয়ালদা ফ্লাইওভার)। আগামী শুক্রবার থেকে মঙ্গলবার পর্যন্ত সেতুর ওপর দিয়ে যানচলাচল বন্ধ থাকবে। ওই রুটের বাসগুলিকে রাজা বাজার দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। 

ধর্মতলার দিক থেকে শিয়ালদহ পর্যন্ত সুড়ঙ্গ খোড়ার কাজ শেষ করার পর এবার শিয়ালদা থেকে ধর্মতলার দিকে সুড়ঙ্গ খুড়তে শুরু করেছে টানেল বোরিং মেশিন ঊর্বী। বউবাজারে যেখানে টানেল বোরিং মেশিন চণ্ডী আটকে রয়েছে সেই পর্যন্ত সুড়ঙ্গ খুড়বে সে। তার পর দুর্ঘটনাস্থলে গর্ত করে তুলে ফেলা হবে ২টি মেশিনকেই। 

সেই মতো শিয়ালদার দিক থেকে সুড়ঙ্গ খুড়তে শুরু করেছে ঊর্বি। প্রথমে শিয়ালদহ ফ্লাইওভার অতিক্রম করে কোলে মার্কেটের দিকে এগোবে সে। ব্যাঙ্ক অফ ইন্ডিয়া পর্যন্ত সুড়ঙ্গ যাবে বিবি গাঙ্গুলি স্ট্রিটের নীচ দিয়ে। তার পর বসতি এলাকার নীচ দিয়ে যাবে সুড়ঙ্গ। 

বউবাজার বিপর্যয়ের কথা মাথায় রেখে সুড়ঙ্গ খোড়ার সময় কোনও ঝুঁকি নিতে চান না মেট্রোর ইঞ্জিনিয়াররা। তাই বন্ধ রাখা হচ্ছে বিদ্যাপতি সেতুতে যান চলাচল। এর আগে গত অক্টোবরে শিয়ালদহমুখি সুড়ঙ্গ খোড়ার সময়ও বন্ধ ছিল বিদ্যাপতি সেতু। লকডাউন শেষে তখনও রাস্তায় বেশি মানুষ না নামায় সমস্যা হয়নি। 

 

বন্ধ করুন