বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Sealdah Metro Inauguration: উদ্বোধন শিয়ালদা স্টেশনের, ২০২৩-র মধ্যে শেষ ইস্ট-ওয়েস্ট প্রকল্প, আশ্বাস কেন্দ্রের
যাত্রা শুরু শিয়ালদহ মেট্রো স্টেশন থেকে। 

Sealdah Metro Inauguration: উদ্বোধন শিয়ালদা স্টেশনের, ২০২৩-র মধ্যে শেষ ইস্ট-ওয়েস্ট প্রকল্প, আশ্বাস কেন্দ্রের

  • Sealdah Metro Inauguration: আজ বিকেলে ইস্ট-মেট্রো করিডরের শিয়ালদা স্টেশনের উদ্বোধন করলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।

Sealdah Metro Inauguration Highlights: রাজনৈতিক বিতর্কের মধ্যেই সোমবার উদ্বোধন হয়ে হল ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের অষ্টম স্টেশন শিয়ালদার। আজ বিকেলে হাওড়া ময়দান স্টেশন থেকে উদ্বোধন করেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। তিনি বলেন, ‘আমার দাদুর বাড়ি সল্টলেকে ছিল। আর আমিই সল্টলেক যাওয়ার জন্য শিয়ালদা থেকে মেট্রোর উদ্বোধন করছি।’ সেইসঙ্গে তিনি আশ্বাস দিয়েছেন, ২০২৩ সালের মধ্যে ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্প শেষ করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। তবে উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ তৃণমূল কংগ্রেসের কোনও সাংসদ-বিধায়ক হাজির ছিলেন না।

11 Jul 2022, 06:10:57 PM IST

Sealdah Metro LIVE: উদ্বোধন শিয়ালদা স্টেশনের, সল্টলেকে ছুটল প্রথম মেট্রো

শিয়ালদা স্টেশন থেকে সল্টলেকের দিকে রওনা দিল প্রথম মেট্রো। তবে আপাতত আমজনতা পরিষেবা পাবেন না। বৃহস্পতিবার থেকে তাঁরা শিয়ালদা থেকে মেট্রো ধরতে পারবেন।

11 Jul 2022, 06:04:16 PM IST

উদ্বোধন হয়ে গেল শিয়ালদা মেট্রো স্টেশনের

উদ্বোধন হয়ে গেল শিয়ালদা মেট্রো স্টেশনের। আগামী বৃহস্পতিবার থেকে শুরু হবে যাত্রী পরিষেবা। শিয়ালদা থেকে সল্টলেক সেক্টর ফাইভ পর্যন্ত চলবে মেট্রো।

11 Jul 2022, 06:03:20 PM IST

‘মেট্রোয় নতুন ইতিহাস তৈরি হল’

স্মৃতি ইরানি: মেট্রোয় নতুন ইতিহাস তৈরি হল।

11 Jul 2022, 05:52:37 PM IST

‘২০২৩ সালের মধ্যে ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্প শেষ হবে’

স্মৃতি ইরানি: ২০২৩ সালের মধ্যে ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্প শেষ হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্বপ্ন দেখেছেন।

11 Jul 2022, 05:51:28 PM IST

'ফুলবাগানের ৩৫,০০০ যাত্রীকে শুভেচ্ছা'

স্মৃতি ইরানি: ফুলবাগানের ৩৫,০০০ যাত্রীকে শুভেচ্ছা।

11 Jul 2022, 05:35:46 PM IST

শিয়ালদা স্টেশনে দাঁড়িয়ে মেট্রো, উদ্বোধনের অপেক্ষায় কলকাতা

কিছুক্ষণের অপেক্ষা আর। তারপর শিয়ালদা মেট্রো স্টেশনের উদ্বোধন হবে। শিয়ালদা স্টেশনে ইতিমধ্যে দাঁড়িয়ে আছে একটি মেট্রো। দেখুন সেই ভিডিয়ো এখানে

11 Jul 2022, 05:17:56 PM IST

শিয়ালদা থেকে কোন স্টেশনে যেতে কত টাকা লাগবে? দেখুন ইস্ট-ওয়েস্ট মেট্রোর ভাড়া

East-West Metro Fare Chart: মাত্র কয়েক মিনিটের অপেক্ষা। তারপরই ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদা স্টেশনের উদ্বোধন হতে চলেছে। যা ইস্ট-ওয়েস্ট মেট্রোর অষ্টম স্টেশন। শিয়ালদা থেকে কোন স্টেশনে যেতে কত টাকা খরচ পড়বে, তা দেখে নিন এখানে ক্লিক করে

11 Jul 2022, 05:00:44 PM IST

কেমন দেখতে হয়েছে শিয়ালদা স্টেশন?

শিয়ালদা স্টেশন কেমন দেখতে হয়েছে? উদ্বোধনের আগেই তা দেখে নিন এখানে ক্লিক করে

 

11 Jul 2022, 04:36:27 PM IST

কেমন হয়েছে শিয়ালদা মেট্রো? দেখতে এলেন স্মৃতি, উদ্বোধন হাওড়া ময়দান থেকে

শিয়ালদা মেট্রো দেখতে এলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। সঙ্গে আছেন মেট্রোর জেনারেন ম্যানেজার অরুণ অরোরা। কীভাবে প্রকল্প তৈরি হয়েছে, তা জানতে চাইছেন। পরিদর্শনের পর হাওড়া ময়দান স্টেশনে যাবেন।

11 Jul 2022, 04:12:27 PM IST

Sealdah Metro Timeline: ২০০৯ সালে ভিত্তিপ্রস্তর স্থাপন বুদ্ধদেবের - একনজরে শিয়ালদা মেট্রোর যাত্রাপথ

Sealdah Metro Timeline: পুরো স্বপ্নপূরণ হতে এখনও বাকি আছে। তবে আজ ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের সবথেকে গুরুত্বপূর্ণ (এখনও পর্যন্ত) শিয়ালদা মেট্রো স্টেশনের উদ্বোধন হচ্ছে। উদ্বোধন করবেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। তার আগে শিয়ালদা মেট্রো স্টেশনের যাত্রাপথ দেখে নিন এখানে ক্লিক করে

11 Jul 2022, 03:34:59 PM IST

রাজনৈতিক তরজা ছাপিয়েই উদ্বোধনের অপেক্ষায় শিয়ালদা মেট্রো

রাজনৈতিক তরজা, যাবতীয় বিতর্কের মধ্যেই ক্রমশ এগিয়ে আসছে সেই মাহেন্দ্রক্ষণ। কিছুক্ষণ পরেই ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদা স্টেশনের উদ্বোধন করতে চলেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। তবে শেষ মুহূর্তের কোনও চমক ছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে হাজির থাকছেন না পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

11 Jul 2022, 03:17:10 PM IST

আর কিছুক্ষণের অপেক্ষা, উদ্বোধন হবে শিয়ালদার

আর মাত্র কিছুক্ষণের অপেক্ষা। তারপরই শিয়ালদহ মেট্রো স্টেশনের উদ্বোধন হতে চলেছে।

11 Jul 2022, 01:29:41 PM IST

শুধু বাঁ-দিক বা ডানদিক দিয়ে নামতে হবে না, শিয়ালদায় ‘ডবল’ ধামাকা

শিয়ালদা স্টেশনে ১৮ টি এসক্যালেটর, ন'টি সিঁড়ি, পাঁচটি লিফট এবং ২৭ টি টিকিট কাউন্টার আছে। শিয়ালদায় থাকছে ডবল ডিসচার্জ প্ল্যাটফর্ম। অর্থাৎ দু'দিকের গেট দিয়েই ট্রেন থেকে নামতে পারবেন যাত্রীরা।

11 Jul 2022, 12:43:27 PM IST

শিয়ালদা স্টেশন উদ্বোধনের আগে বাড়ল ইস্ট-ওয়েস্ট মেট্রোর সময়সীমা

আপাতত সকাল আটটা থেকে ইস্ট-ওয়েস্ট মেট্রোর পরিষেবা শুরু হয়। শিয়ালদা স্টেশন উদ্বোধন হওয়ার পর এক ঘণ্টা আগে থেকে মেট্রো চলবে। রাতেও বাড়বে সময় – বিস্তারিত পড়ুন এখানে

11 Jul 2022, 12:38:59 PM IST

‘মুখ্যমন্ত্রীর বাড়িতে কার্ড ছুড়ে দেওয়া হয়েছে’, দাবি ফিরহাদের

কলকাতার মেয়র ফিরহাদ হাকিম: মুখ্যমন্ত্রীর বাড়িতে কার্ড ছুড়ে দেওয়া হয়েছে। বাংলার মানুষের টাকায় বাংলার প্রকল্প হয়েছে। 

11 Jul 2022, 12:31:59 PM IST

ইস্ট-ওয়েস্ট মেট্রো এগিয়ে এল শিয়ালদায়

২০২০ সালের ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের একাংশের উদ্বোধন করা হয়েছিল। পরদিন থেকে বাণিজ্যিকভাবে পরিষেবা শুরু হয়েছিল। প্রাথমিকভাবে ছ'টি স্টেশনের মধ্যে পরিষেবা শুরু হয়েছিল। সল্টলেক সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত মেট্রো চলত। সেই বছরের ৪ অক্টোবর ইস্ট-ওয়েস্ট মেট্রো ফুলবাগান পর্যন্ত এগিয়ে এসেছিল। তারপর থেকে ৬.৯৭ কিমি দূরত্ব অতিক্রম করত ইস্ট-ওয়েস্ট মেট্রো। আজ অষ্টম স্টেশন হিসেবে শিয়ালদা স্টেশনের উদ্বোধন করা হচ্ছে।

11 Jul 2022, 11:55:43 AM IST

ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের অষ্টম স্টেশন হল শিয়ালদা

ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের অষ্টম স্টেশন হল শিয়ালদা। আপাতত সল্টলেক সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত মেট্রো চলছে। বৃহস্পতিবার (১৪ জুলাই) থেকে শিয়ালদাও বাণিজ্যিকভাবে পরিষেবা শুরু হবে।

11 Jul 2022, 11:38:40 AM IST

আমন্ত্রণ কার্ডে নাম নেই মমতার, ফের শুরু বিতর্ক

উদ্বোধনের একদিন আগে মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো হয়েছিল বলে দাবি তৃণমূল কংগ্রেস। তবে আমন্ত্রণপত্রে মমতার নাম নেই। নাম নেই রাজ্যপাল জগদীপ ধনখড় এবং কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের। যদিও রেল সূত্রে খবর, আমন্ত্রণপত্রে শুধুমাত্র স্থানীয় সাংসদ এবং বিধায়কের নাম থাকে। সেই নিয়ম পালন করা হয়েছে। 

11 Jul 2022, 11:32:23 AM IST

আজ ইস্ট-ওয়েস্ট মেট্রোর শিয়ালদা স্টেশনের উদ্বোধন

Sealdah Metro Inauguration Live Updates: আজ বিকেল পাঁচটা নাগাদ ইস্ট-মেট্রো করিডরের শিয়ালদা স্টেশনের উদ্বোধন হতে চলেছে। উদ্বোধন করবেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। যে দিনটার জন্য অপেক্ষা করছিলেন শহর ও শহরতলির হাজার-হাজার মানুষ। তারইমধ্যে উদ্বোধনী অনুষ্ঠান ঘিরে শুরু হয়েছে আমন্ত্রণ বিতর্ক। দায়সারাভাবে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানানো হয়েছে বলে অভিযোগ তৃণমূল কংগ্রেসের।

বন্ধ করুন